• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আনলক ৪-এ সুখবর শোনাল ভারতীয় রেল, আরও ৪০ জোড়া ট্রেন চালু হবে, বুকিং শুরু কবে থেকে জেনে নিন

আনলক ৪ শুরু হয়ে গিয়েছে গোটা দেশে। একাধিক ক্ষেত্রে ছাড় ঘোষণা করা হয়েছে। মেট্রোরেল চালানোর ইঙ্গিত মিলেছে। এরই মধ্যে আবার সুখবর শোনাল রেল। আরও ৪০ জোড়া ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই সব ট্রেনের টিকিট বুকিং শুরু হয়ে যাবে ১০ সেপ্টেম্বর থেকে।

আনলক ৪-এ সুখবর শোনাল ভারতীয় রেল

করোনা সংক্রমণের কারণে এখনও লোকাল ট্রেন চালু হয়নি দেশের কোথাও। কয়েকজোড়া বিশেষ ট্রেন চলছে। করোনা বিধি মেনে অনলাইনে বুকিং করতে হচ্ছে সেইসব ট্রেনের টিকিট। সফরের ক্ষেত্রেও একাধিক বিধি নিষেধ আরোপ করা হয়েছে। আনলক ৪ শুরু হতেই দেশে একাধিক জিনিসে ছাড় দেওয়া হয়েছে। মেট্রোরেল চলাচলেরও অনুমতি দেওয়া হয়েছে। ইতিমধ্যেই কলকাতা এবং দিল্লিতে করোনা বিধি মেনে মেট্রোরেল চালানোর প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।

আরও ৪০ জোড়া ট্রেন চালানোর সিদ্ধান্ত মূলত জেইই এবং নিট পরীক্ষার্থীদের কথা মাথায় রেখেই করা হয়েছে বলে মনে করা হচ্ছে। ১০ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে যাবে এই ট্রেনগুলির টিকিট বুকিং। লকডাউন ওঠার পর মে মাসের ১২ তারিখ থেকে শুরু হয়েছিল ১০০ জোড়া ট্রেন চালানো। করোনা বিধি মেনে সেই ট্রেনগুলি চালানো হচ্ছিল বিভিন্ন রাজ্যের মধ্যে। নতুন আরকও ৪০ জোড়া ট্রেন চালানোর সিদ্ধান্তে সুবিধা হবে সাধারণ মানুষের।

English summary
Railway start running 4 more train ticket booking start from September 10
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X