• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আগামী পাঁচ বছরেই ওয়েটিং লিস্টের টিকিট থেকে মুক্তি দিল্লি-মুম্বই, দিল্লি-কলকাতা রুটের রেল যাত্রীদের

  • |

দিল্লি-মুম্বই এবং দিল্লি-কলকাতা রুটের ট্রেনগুলিতে আগামী পাঁচ বছরের মধ্যে বন্ধ হতে চলেছে ওয়েটিং লিস্টের টিকিট। সোমবার রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান বিনোদ কুমার যাদব এমনটাই জানান।

আগামী পাঁচ বছরেই ওয়েটিং লিস্টের টিকিট থেকে মুক্তি দিল্লি-মুম্বই, দিল্লি-কলকাতা রুটের রেল যাত্রীদের

একটি সংবাদ সম্মেলনে বক্তব্য রাখার সময় যাদব বলেন, ভারতীয় রেলওয়ে দশ বছরের একটি প্রকল্পে প্রায় ২.6 লক্ষ কোটি টাকা ব্যয়ে তিনটি অতিরিক্ত ডেডিকেটেড ফ্রেইট করিডোরের কাজ করছে। যা আগামীতে দেশের রেল পরিবহন ব্যবস্থাকে আরও উন্নততর করবে। যার ফলে কোনও ভ্রমণকারীকে অপেক্ষা-তালিকাভুক্ত বা ওয়েটিং লিস্টের ঝামেলা থেকে মুক্ত করা যাবে।

এই প্রসঙ্গে তিনি আরও বলেন, “দিল্লি-মুম্বই এবং দিল্লি-হাওড়ার দুটি ব্যস্ততম রুটে যাত্রীরা আগামী পাঁচ বছরের মধ্যে ওয়েটিং লিস্টের ঝামেলা থেকে মুক্ত হতে পারবেন বলে আশা করতে পারেন। এর জন্য ডেডিকেটেড ফ্রেইট করিডোর (ডিএফসি) নির্মাণের যে কাজ চলছে তা ২০২১ সালের মধ্যেই সম্পন্ন হবে।”

এদিকে ১৯৪ কিমি দীর্ঘ ভাদান-খুরজা বিভাগে পূর্বাঞ্চলীয় শাখায় ডিফসি তৈরির কাজ শেষ হয়ে গেছে এবং বাণিজ্যিক ট্রায়াল গুলিও চলতি বছরের অক্টোবর থেকে শুরু হয়েছে বলে জানা যাচ্ছে। অন্যদিকে ৩০৫ কিমি দীর্ঘ রেওয়ারি-মাদার বিভাগে পশ্চিমী ডিএফসি তৈরির কাজও সম্পন্ন হয়েছে বলে জানা যাচ্ছে। পাশাপাশি ২৭শে ডিসেম্বর থেকে বাণিজ্যিক ট্রায়ালও শুরু হয়েছে।

মহারাষ্ট্রের মন্ত্রিসভা থেকে উপেক্ষিত হয়েই কী শপথগ্রহণে অনুপস্থিত? কী বললেন সেনার সঞ্জয় রাউত

English summary
railway passengers of delhi mumbai delhi kolkata routes will be free from waiting list tickets within next five years
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X