• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আগামী দু'দিনের মধ্যেই কাউন্টার থেকেই মিলবে ট্রেনের টিকিট, জানালেন রেলমন্ত্রী

  • |

লকডাউনের জেরে বিভিন্ন রাজ্যে আটকে পড়া মানুষদের ঘরে ফেরাতে ইতিমধ্যেই স্পেশাল ট্রেনের ব্যবস্থা কলরেছে ভারতীয় রেল। যদিও এর আগে জানানো হয়েছিল শুধুমাত্র আইআরসিটসি-র ওয়েবসাইট থেকে অনলাইনে মিলবে ট্রেনের টিকিট।

দুদিনের মধ্যেই কাউন্টার থেকে মিলবে ট্রেনের টিকিট

দুদিনের মধ্যেই কাউন্টার থেকে মিলবে ট্রেনের টিকিট

যদিও আজ রেলমন্ত্রী পীযূষ গোয়েল জানান আগামী দু-তিন দিনের মধ্যে রেল কাউন্টার থেকেও মিলবে সমস্ত ট্রেনের টিকিট। যদিও করোনার জন্য বিধিবদ্ধ প্রটোকল মেনেই এই টিকিট কাটা যাবে বলেও জানান তিনি। পাশাপাশি আরও বেশি সংখ্যক ট্রেন যাতে চালানো যায় সেই ব্যাপারেও ভাবনা চিন্তা শুরু করা হয়েছে রেলের তরফে।

১লা জুন থেকে আরও একগুচ্ছ ট্রেনের ঘোষণা

১লা জুন থেকে আরও একগুচ্ছ ট্রেনের ঘোষণা

এদিকে এসি স্পেশাল ও শ্রমিক স্পেশাল ট্রেনের পাশাপাশি ১লা জুন থেকে আরও নতুন ২০০টি ট্রেন চালানোর পরিকল্পনা করছে ভারতীয় রেল। এর মধ্যে ৭৩ টি এক্সপ্রেস থেকে ১৭ টি জনশতাব্দী এবং ৫ টি দুরন্ত পুনরায় চালু করা হবে বলে জানা যাচ্ছে। যারা জেরে বিভিন্ন রাজ্যে আটকে থাকা কয়েক লক্ষ মানুষ পুনরায় নিজ বাড়িতে ফিরতে পারবে বলে মনে কলরেছে রেল।

খুলছে স্টেশনের অন্তর্গত দোকান গুলিও

খুলছে স্টেশনের অন্তর্গত দোকান গুলিও

এই প্রসঙ্গে বলতে গিয়ে রেলমন্ত্রী পীযূষ গোয়েল আরও বলেন," প্রায় ১ লক্ষ ৭০ হাজার কমন সার্ভিস সেন্টার থেকে আগামী দিনে সমস্ত ট্রেনের টিকিট কাটা যাবে। পাশাপাশি দু-তিন দিনের মধ্যে বিভিন্ন কাউন্টার থেকেও ট্রেনের টিকিট কাটা যাবে।" একইসাথে আগামীতে রেল স্টেশন গুলিতে থাকা ছোট দোকান গুলি খোলারও অনুমতি মিলতে চলেছে বলে জানা যাচ্ছে।

মমতার বিরুদ্ধে অসযোগীতার অভিযোগ রেলমন্ত্রীর

মমতার বিরুদ্ধে অসযোগীতার অভিযোগ রেলমন্ত্রীর

এদিকে ভিন রাজ্যের পরিযায়ী শ্রমিকদের জন্যও দু সপ্তাহ ধরে শ্রমিক স্পেশাল ট্রেন চালাচ্ছে রেল। ১৫ই মে পর্যন্ত প্রায় ১০৭৬টি শ্রমিক স্পেশাল ট্রেন বহলেছে বলে জানা যাচ্ছে। যদিও রাজ্যে স্পেশাল ট্রেন প্রবেশের ক্ষেত্রে পশ্চিমবঙ্গ সরকারের বিরুদ্ধে অসযোগীতারও অভিযোগ করতে দেখা যায় রেলমন্ত্রীকে। প্রায় ৪০ লক্ষ মানুষ এই মুহূর্তে বাংলায় ফিরতে চাইছেন বলে জানান তিনি। কিন্তু এখনও শুধুমাত্র ২৭টি স্পেশাল ট্রেন বাংলায় প্রবেশ করেছে।

আমফানের দাপটের পর কলকাতার পরিস্থিতি ক্ষতিয়ে দেখতে রাস্তায় ফিরহাদ

করোনার মধ্যেই আম্ফানের তাণ্ডব, নিয়ন্ত্রিত যাত্রী নিয়ে বাস অটো চালানোর অনুরোধ মুখ্যমন্ত্রীর

English summary
railway minister said train ticket will be available from the counter within the next two days
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X