• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউনের মেয়াদ শেষের আগেই আংশিক ভাবে চালু রেল পরিষেবা, সোমবার বিকেল থেকে শুরু বুকিং

  • |

লকডাউন শুরু হতেই ২৫ মার্চ থেকে দেশজুড়ে বন্ধ ছিল ট্রেন চলাচল। তৃতীয় দফার লকডাউনের মেয়াদ শেষের আগেই নতুন সিদ্ধান্ত ভারতীয় রেলের। এদিকে তৃতীয় দফার লকডাউন শেষ হচ্ছে ১৭ মে, কিন্তু তারমাধেই ট্রেন চালুর সিদ্ধান্ত রেলের।

আংশিক ভাবে ট্রেন চলাচল শুরুর সিদ্ধান্ত রেলের

আংশিক ভাবে ট্রেন চলাচল শুরুর সিদ্ধান্ত রেলের

সূত্রের খবর, ৫০ দিন পর ১২ মে থেকে ফের আংশিকভাবে ট্রেন পরিষেবা চালুর সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেল। এতদিন শুধুমাত্র শুধুমাত্র মালববাহী ট্রেন চলেছে। পাশাপাশি গত সপ্তাহ থেকেই বিভিন্ন রাজ্যে আটকে পড়ে ভিন রাজ্যের বাসিন্দাদের ফিরিয়ে আনার জন্য বেশ কিছু শ্রমিক স্পেশাল ট্রেনও চালানো হচ্ছিল।

সোমবার বিকেল থেকে শুরু হচ্ছে বুকিং

সোমবার বিকেল থেকে শুরু হচ্ছে বুকিং

এদিকে গত রবিবার সন্ধ্যায় রেলের তরফে জানানো হয়েছে সোমবার বিকেল ৪টে পুনরায় অনলাইন টিকিট বুকিং করা যাবে। তবে স্টেশনের টিকিট কাউন্টার গুলি বন্ধ থাকবে। একমাত্র আইআরসিটিসির ওয়েবসাইট থেকেই করা যাবে বুকিং। রেলের পরিকল্পনা অনুযায়ী মঙ্গলবার অর্থাত্ ১২ মে থেকে ধাপে ধাপে বিভিন্ন রুটে ট্রেন চলাচল শুরু হবে। আপাতত প্রাথমিক ভাবে চলবে শীততাপনিয়ন্ত্রিত ১৫ জোড়া স্পেশ্যাল ট্রেন।

১৫ টি গুরুত্বপূর্ণ শহরের উদ্দেশ্যে চলবে ট্রেন

১৫ টি গুরুত্বপূর্ণ শহরের উদ্দেশ্যে চলবে ট্রেন

সূত্রের খবর, প্রথমে দিল্লি থেকে ১৫টি গুরুত্বপূর্ণ শহরের সংযোগকারী স্টেশনের উদ্দেশে ছাড়বে এই স্পেশাল ট্রেনগুলি। তালিকায় রযেছে ডিব্রুগড়, আগরতলা, হাওড়া, পাটনা, বিলাসপুর, রাঁচি, ভুবনেশ্বর, সেকেন্দ্রাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, তিরুবনন্তপুরম, মাদগাঁও, মুম্বই সেন্ট্রাল, আহমেদাবাদ, জম্মু তাওয়াই। পাশাপাশি রেলের তরফে জানানো হয়েছে, যেসব যাত্রীদের কনফার্ম টিকিট থাকবে তারাই একমাত্র নয়াদিল্লি স্টেশনে ঢুকতে পারবেন।

স্টেশনে ঢোকার মুখে থাকছে কড়া নজরদারি

স্টেশনে ঢোকার মুখে থাকছে কড়া নজরদারি

অন্যদিকে সমস্ত যাত্রীদের যাত্রীদের মাস্ক পরা বাধ্যতামূলকও করা হয়েছে রেলের তরফে। পাশাপাশি স্টেশনে ঢোকার মুখেও হবে স্বাস্থ্য পরীক্ষা। যাদের বিন্দুমাত্র করোনার উপসর্গ থাকবে না তারাই শুধু প্রবেশাধিকার পাবেন বলে জানা যাচ্ছে। পাশাপাশি সমস্ত ভাড়া ও সময়সূচী মিলছে আইআরসিটির ওয়েবসাইটেই।

করোনা লকডাউনে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও নার্সদের গতিবিধি সচল রাখতে হবে, বিশেষ নির্দেশিকা কেন্দ্রের

English summary
After about 50 days of lockdown, the indian railway service is being partially resumed
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X