• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রেলে গ্রুপ ডিতে ৬৩ হাজার শূন্যপদে প্রায় ৩০০ গুণ আবেদনপত্র, পরীক্ষার দিন নিয়ে জল্পনা

  • |

রেলমন্ত্রী বুধবার সংসদে জানিয়েছিলেন ২০১৮-র ফেব্রুয়ারিতে রেলে গ্রুপডির ৬৩ হাজার শূন্য পদের জন্য ১.৮৯ কোটি আবেদনপত্র জমা পড়েছিল। তার লিখিত পরীক্ষা নেওয়া হবে। লোকসভায় হনুমান বেনিওয়ালের প্রশ্নের লিখিত জবাবে এই তথ্য দিয়েছিলেন মন্ত্রী।

২০১৮-তে নিয়োগের বিজ্ঞপ্তি

২০১৮-তে নিয়োগের বিজ্ঞপ্তি

রেলমন্ত্রী জানিয়েছেন, রেলের লেবেল-১-এর অধীনে নিয়োগের জন্য দুটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। প্রথম বিজ্ঞপ্তি ২০১৮-র ফেব্রুয়ারিতে ৬৩ হাজার শূন্যপদের জন্য এবং দ্বিতীয় বিজ্ঞপ্তি ২০১৯-এর মার্চে ১.০৩ লক্ষ শূন্যপদের জন্য। তিনি জানান, প্রথম বিজ্ঞপ্তির জন্য ১.৮৯ কোটি আবেদন পেয়েছিল রেল।

পরীক্ষার কথা ছিল গতবছরে

পরীক্ষার কথা ছিল গতবছরে

জানা গিয়েছে, রেল কর্তৃপক্ষ পরীক্ষার তারিখ, পরীক্ষা কেন্দ্রের বিবরণ প্রকাশ করতে চলেছে। পরীক্ষা টি রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড এবং রেলওয়ে রিক্রুচমেন্ট সেল। আরআরবি-এনটিপিসির বিজ্ঞপ্তি অনুসারে পরীক্ষাগুলি গতবছরের জুনে বা সেপ্টেম্বরে হওয়ার কথা। কিন্তু বিভিন্ন কারণে ক্রমাগণ দেরি হয়েছে।

যেসব পদে নিয়োগ

যেসব পদে নিয়োগ

যেসব পদে নিয়োগ করা হবে, সেগুলি হল, জুনিয়র ক্লার্ক কাম টাইপিস্ট, অ্যাকাউন্টস ক্লার্ক কাম টাইপিস্ট, জুনিয়র টাইমকিপার, কমার্শিয়াল কাম টিকিট ক্লার্ক, ট্রাফিক সহকারী, গুডস গার্ড, সিনিয়র কমার্শিয়াল কাম টিকিট ক্লার্ক, সিনিয়র ক্লার্ক কাম টাইপিস্ট, জুনিয়র অ্যাকাউন্ট অ্যাসিস্ট্যান্ট কাম টাইপিস্ট, সিনিয়র টাইমকিপার সহ বিভিন্ন পদের জন্য আবেদন করা হয়েছিল।

পরীক্ষা হবে দুটি পর্যায়ে

পরীক্ষা হবে দুটি পর্যায়ে

পরীক্ষা হবে দুটি পর্যায়ে। উভয় পরীক্ষায় অংশগ্রহণকারীদের সাধারণ সচেতনতা, গণিত, সাধারণ বুদ্ধি ও যুক্তি ইত্যাদি পরীক্ষা করা হবে। একটি প্রশ্নের জন্য এক নম্বর করে থাকবে। উত্তর ভুল হলে নম্বর কাটা যাবে। অংশগ্রহণকারীদের সমস্ত প্রশ্ন ৯০ মিনিটে শেষ করতে হবে।

স্টেশন মাস্টার এবং ট্রাফিক সহকারী পদ বাদ দিয়ে বাকি অংশগ্রহণকারীদের টাইপে দক্ষতার পরীক্ষা করা হবে। তাদের ইংরেজিতে প্রতি মিনিটে ৩০ টি শব্দ এবং হিন্দিতে প্রতি মিনিটে ২৫ টি শব্দ টাইপ করতে হবে।

English summary
Rail Minister says, 1.89 crore applications for 63000 recruitments of Group D in Railways
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X