• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সোনিয়ার নিমন্ত্রণে বিদায়ী প্রধানমন্ত্রীর জন্য নৈশভোজের আসর, অনুপস্থিত রাহুল

সোনিয়ার নিমন্ত্রণে বিদায়ী প্রধানমন্ত্রীর জন্য নৈশভোজের আসর, অনুপস্থিত রাহুল
নয়াদিল্লি, ১৫ মে : বিদায়ী প্রধানমন্ত্রীর জন্য কংগ্রেস নেতাদের তরফে নৈশভোজের আয়োজন করেছিলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। কিন্তু লোকসভা নির্বাচন কংগ্রেসর মুখ রাহুল গান্ধীর অনুপস্থিতি নানা জল্পনায় হাওয়া দিল।

মনমোহন সিংয়ের জন্য আয়োজিত এই নৈশভোজে রাহুল গান্ধী উপস্থিত না থাকায় অবাক হয়েছেন কংগ্রেস নেতাদের একাংশও। যদিও প্রকাশ্য তা জাহির করতে নারাজ তারা। এদিকে রাহুলের এই অনুপস্থিতি কোনও জল্পনার জন্ম না দেয়, তাই তড়িঘড়ি রাহুলের হয়ে তারা অনুপস্থিতির কারণ ব্যাখ্যা করে কংগ্রেস। কংগ্রেসর সাধারণ সম্পাদক অজয় মাকেন জানান, ৩ মাসের অক্লান্ত নির্বাচনী প্রচারের পর ২দিনের ছুটিতে শহরের বাইরে গিয়েছেন রাহুলজি, বৃহস্পতিবার এসে ফিরবেন। কানাঘুষো শুরু হয়েছে যে রাহুল গান্ধী বিদেশে গিয়েছেন।

একইসঙ্গে মাকেন জানান, মঙ্গলবারই প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সঙ্গে দেখা করেছেন রাহুল গান্ধী। তাঁর কাজ ও দেশের প্রতি তাঁর অবদানের জন্য ব্যক্তিগতভাবে প্রধানমন্ত্রীকে ধন্যবাদও জানিয়েছেন তিনি।

রাহুল বিদেশে ২ দিনের ছুটি কাটাতে গিয়েছেন বলে জল্পনা শুরু হয়েছে, আজ ফিরবেন শহরে

বুধবার রাতে ১০, জনপথে কেন্দ্রীয় মন্ত্রী কংগ্রেসের শীর্য নেতাদের ভিড় জমে গিয়েছিল। প্রধানমন্ত্রী মনমোহন সিং আগেই জানিয়ে রেখেছিলেন কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকার ক্ষমতায় আসলেও তিনি আর প্রধানমন্ত্রী হবেন না। আগামী ১৭ মে ১০ বছরের প্রধানমন্ত্রীর দায়িত্ব থেকে পাকাপাকিভাবে মুক্তি নেবেন মনমোহন সিং। তাই তার সঙ্গে ছবি তোলার জন্য উদগ্রীব হয়েছিলেন কেন্দ্রীয়মন্ত্রী ও শীর্ষ নেতারা।

ফুলের তোড়া, ছোট বড় উপহারে এদিন ভরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী মনমোহন সিং ও তাঁর স্ত্রী গুরসরণ কউর। সোনিয়া গান্ধী নিজেও প্রধানমন্ত্রীর স্ত্রীকে কয়েকটি শাড়ি উপহার দেন। জওহরলাল নেহেরু এবং ইন্দিরা গান্ধীর পরে মনমোহন সিং তৃতীয় দীর্ঘকালীন প্রধানমন্ত্রী।

আরবিআই-এর প্রাক্তন গভর্নর মনমোহন সিং ১৯৯১- সালে রাজনীতিতে যোগ দেন। তৎকালীন প্রধানমন্ত্রী পি ভি নরসিংহ রাওয়ের মন্ত্রিসভার অর্থমন্ত্রী ছিলেন। কংগ্রেসর তরফে সোস্যাল মিডিয়ায় একটি প্রচার চালানো হচ্ছে,মনমোহন সিংয়ের সময়কালে যে উন্নয়ন হয়েছে তার জন্য একটি ডিজিটাল কার্ডে সই সংগ্রহ করা হবে।

English summary
Rahul skips Manmohan's farewell dinner hosted by Sonia
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X