India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিভ্রান্তি ছড়াচ্ছেন রাহুল, করোনা নিয়ে চলছে রাজনীতি! অক্সিজেন বিতর্কে রাজ্যের কাঁধে দায় ঠেলল বিজেপি

  • |
Google Oneindia Bengali News

করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশজোড়া অক্সিজেন সঙ্কটের মুখোমুখি হয়েছিল গোটা দেশ। প্রাণ গিয়েছিল হাজার হাজার মানুষের। কিন্তু এদিন রাজ্যসভায় তা নিয়ে বিতর্ক চলাকালীন স্বাস্থ্য মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী ভারতী পারভিন বলেন, অক্সিজেনের অভাবে দেশে নাকি কারও মৃত্যুই হয়নি। আর তারপরেই ক্ষোভে ফেটে পড়ে কংগ্রেস। এবার তারই পাল্টা জবাব দিতে আসরে নামল বিজেপি।

করোনা নিয়ে রাজনীতি করছে বিরোধীরা, তোপ বিজেপির

করোনা নিয়ে রাজনীতি করছে বিরোধীরা, তোপ বিজেপির

এমনকী করোনা নিয়ে রাজনীতি করার জন্য বৃহঃষ্পতিবার অন্যান্য বিরোধী দলের পাশাপাশি কংগ্রেস ও আম আদমি পার্টির তুলোধনা করতে দেখা যায় গেরুয়া শিবিরকে। দিল্লিতে সাংবাদিক সম্মেলন ডেকে বিরোধীদের বিরুদ্ধে একের পর এক তোপ দাগতে থাকেন বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র। এমনকী অক্সিজেন ঘাটতির জন্য ঘুরিয়ে রাজ্যগুলির কাঁধেই দায় ঠেলতে দেখা যায় তাঁকে।

কেন ভুল তথ্য দিয়েছে বিরোধীরা ?

কেন ভুল তথ্য দিয়েছে বিরোধীরা ?

এদিন সাংবাদিক সম্মেলনে তিনি জানান, "সংসদে যে তথ্য তুলে ধরা হয়েছে তা কেন্দ্র সরকার তৈরি করেনি। রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে যে তথ্য পাঠানো হয় সেটাই কেন্দ্রীয় ভাবে সংসদে পেশ করা হয়ে থাকে। এখন বিরোধীরা যদি বলে আমরা ভুল তথ্য দিয়েছি। তবে আমাদেরও পাল্টা প্রশ্ন থাকে, একাধিক রাজ্য তো বিরোধী দলেরই সরকার রয়েছে, তবে তারা কেন ভুল তথ্য দিল?"

রাহুলকে তুলোধনা সম্বিতের

রাহুলকে তুলোধনা সম্বিতের

অন্যদিকে অক্সিজেন সঙ্কট নিয়ে 'মাত্রাছাড়া' প্রতিবাদের জন্য রাহুল গান্ধীরও আলাদা করে তুলোধনা করতে দেথা যায় এই পদ্ম মুখপাত্রকে। এমনকী রাহুলকে 'টুইটার ট্রোল' বলেও কটাক্ষ করেন তিনি। চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানিয়ে তিনি বলেন, " জনগণকে বিভ্রান্ত করতে ওস্তাব উনি। আর ওই কাজ করতেই টুইটারকে হাতিয়ার করছেন রাহুল গান্ধী। মহামারি, ভ্যাকসিন বা অন্য যে কোনও বিষয় হোক না কেন, মানুষের মধ্যে বিভ্রান্তি তৈরি করতে তিনি দিনরাত এক করে দিয়েছেন।"

 সংসদে কী বলেছিলেন স্বাস্থ্য মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী ?

সংসদে কী বলেছিলেন স্বাস্থ্য মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী ?

অন্যদিকে অক্সিজেন ঘাটতি নিয়ে রাজ্যসভায় দাঁড়িয়ে স্বাস্থ্য মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী ভারতী পারভিন বলেন, "করোনায় মৃত্যু সংক্রান্ত তথ্য জানানোর জন্য রাজ্যগুলির কাছে কেন্দ্রের তরফে নির্দেশিকা পাঠানো আছে। সেই মোতবেক যে তথ্য এসেছে তা তুলে ধরা হয়েছে। রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে কোনও করোনা রোগী অক্সিজেনের অভাবে মারা গিয়েছেন এই ধরণের কোনও রিপোর্ট আমাদের কাছে নেই।" তার এই বক্তব্যের পরেই কেন্দ্রকে কাঠগড়ায় তুলে টুইটারে তীব্র আক্রমণ শানাতে দেখা যায় রাহুলকে।


English summary
No oxygen crisis death toll, BJP blames health crisis on states
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X