• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীকে খোলা চিঠি রাহুলের, বাজেটে কৃষকদের অপমান দেখিয়ে দিলেন অঙ্ক কষে

লোকসভা নির্বাচনের আগে অন্তর্বর্তীকালীন বাজেট কৃষকদের উপমান করেছে মোদী সরকার। শুক্রবার ভারপ্রাপ্ত অর্থমন্ত্রী পীযুষ গোয়েলের বাজেট ভাষণের পরই টুইট করে ক্ষোভ উগরে দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তিনি সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে খোলা চিঠি লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। লোকসভার আগে সেই কৃষক-বঞ্চনাকেই হাতিয়ার করলেন।

কৃষকদের অপমান বলে ব্যাখ্যা

কৃষকদের অপমান বলে ব্যাখ্যা

মোদী সরকারের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছেন দেশের কৃষকরা। তাঁদের সেই ক্ষোভকে প্পরশমিত করতে শেষ বাজেটে কৃষকদের জন্য বাজেটে বড় ঘোষণা করলেন ভারপ্রাপ্ত অর্থমন্ত্রী পীযুষ গোয়েল। সেই ঘোষণাকেই হাতিয়ার করে নরেন্দ্র মোদী সরকারকে খোঁচা দিলেন রাহুল গান্ধী। তিনি এই ঘোষণাকে আদতে কৃষকদের অপমান বলে ব্যাখ্যা করলেন।

অযোগ্য আর দাম্ভিক সরকারের অপমান

অযোগ্য আর দাম্ভিক সরকারের অপমান

ভারপ্রাপ্ত মন্ত্রী পীযুষ গোয়েল ঘোষণা করেন, ২ হেক্টর কম জমির মালিকদের বছরে ৬ হাজার টাকা করে দেওয়া হবে। তিনটি ধাপে এই টাকা দেওয়া হবে কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে। এই ঘোষণাকে কটাক্ষ করে রাহুল লেখেন- ডিয়ার নমো, আপনার পাঁচ বছরের শাসনে আপনার অযোগ্যতা আর দাম্ভিকতায় কৃষকদের জীবন শেষ হয়ে গিয়েছে। এখনও আপনি তাঁদের অপমান করে চলেছেন।

প্রতিদিন প্রতি কৃষককে ১৭ টাকা

তিনি আরও লেখেন- বাজেটের ঘোষণা অনুযায়ী প্রতিদিন একজন কৃষক পাবেন ১৭ টাকা। এই ঘোষণা আসলে কৃষক ও তাঁদের কৃষিকাজকে অপমান করা। উল্লেখ্য, গো-বলয়ে হারের পর কৃষকদের মন জয়ে মরিয়া কেন্দ্রের সরকার। এদিন বাজেট পেশ সতা মনে করিয়ে দিয়েছে বারেবারে।

[আরও পড়ুন:২০১৯ বাজেটে ফিল্মজগতের জন্য বেশ কিছু সুখবর শোনালেন পীযূষ গোয়েল ]

ন্যূনতম রোজগারের বন্দোবস্ত

ন্যূনতম রোজগারের বন্দোবস্ত

এদিন কংগ্রেস সভাপতি বলেন, আসন্ন লোকসভা নির্বাচনে তাঁরা ক্ষমতায় এলে দেশবাসীর জন্য ন্যূনতম রোজগারের বন্দোবস্ত করা হবে। বিগত তিন রাজ্যের বিধানসভা নির্বাচনে ক্ষমতায় আসার পর আমরা করথা রেখেছি, আমরা কৃষি ঋণ মকুব করে দিয়েছি। আমরাই কৃষকদের পাশে আছি, পাশ থাকব। এই সরকার প্রতিশ্রুতি ছাড়া কিছু দিতে পারে না।

[আরও পড়ুন: ভোট অন অ্যাকাউন্ট নয়, 'ভোটের জন্য' বাজেট! এক লাইনেই বুঝিয়ে দিলেন দিলেন প্রাক্তন অর্থমন্ত্রী]

English summary
Congress President Rahul Gandhi writes tweets to Narendra Modi and criticizes the interim Budget before Lok Sabha Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X