• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দক্ষিণভারতে নতুন সমীকরণে এগোচ্ছে কংগ্রেস, শাহের সফরের আগেই সিদ্দাগঙ্গা মঠে রাহুল

Google Oneindia Bengali News

পাঁচ রাজ্যের বিধানসভা ভোট প্রায় অস্তিত্বহীন হয়ে পড়েছে কংগ্রেস। ২০২৪-র লক্ষ্যে তাই নতুন করে কোমর কষেছে কংগ্রেস হাইকমান্ড। তার তোরজোর শুরু করে দিয়েছেন রাহুল গান্ধী। ইতিমধ্যেই দক্ষিণ ভারত নিয়ে তোরজোর শুরু করে দিয়েছেন রাহুল গান্ধী। সূত্রের খবর সেখানকার কংগ্রেস নেতাদের লিঙ্গায়েত ভোটব্যাঙ্কের দিকে বিশেষ করে নজর দিতে বলেছেন তিনি। বিশেষ করে কর্নাটকে নতুন করে কোমর কষছে কংগ্রেস। অমিত শাহের সফরের আগেই তিনি লিঙ্গায়েত সম্প্রদায়ের আশ্রম সিদ্দাগঙ্গায় যাচ্ছেন। সেখানে কয়েকদিন পরেইযাওয়ার কথা রয়েছে অমিত শাহের।

নজরে লিঙ্গায়েত সম্প্রদায়

নজরে লিঙ্গায়েত সম্প্রদায়

কর্নাটকে লিঙ্গায়েত সম্প্রদায়ের ভোট নিয়ে এক প্রকার টানাটানি চলছে। কয়েকদিন আগেই ইয়েদুরাপ্পার জায়গায় বাসবরাদ বোম্মাইকে মুখ্যমন্ত্রী পদে বসিয়ে লিঙ্গায়েত সম্প্রদায়কে রুষ্ট করেছিলেন শাহেরা তাতে কোনও সন্দেহ নেই। উচ্চবর্ণের ভোট ব্যাঙ্ক ধরে রাখতে মরিয়া হয়ে উঠেেছ বিজেপি। সেই সুযোগ হাতছাড়া করতে রাজি নয় কংগ্রেস। রাহুল গান্ধীর আচমা কর্নাটকের সিদ্দাগঙ্গা মঠে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। তাহলে কোম নতুন পরিকল্পনায় শান দিতে শুরু করেছে কংগ্রেস। হঠাৎ করে শাহের সফরের আগেই সেখানে গিয়ে কোন বার্তা দিতে চাইছেন রাহুল গান্ধী।

শাহের সফরের আগেই কেন যাচ্ছেন রাহুল

শাহের সফরের আগেই কেন যাচ্ছেন রাহুল

অমিত শাহের কয়েকদিন পরেই যাওয়ার কথা ছিল। আগামি শুক্রবার মঠে বিশেষ অনুষ্ঠান। স্বামী শ্রী শিবকুমার স্বামীজির ১১৫ তম জন্মদিন। সেই বিশেষ দিনেই অমিত শাহের টুমকুরের এইমঠে যাওয়ার কথা। কিন্তু অমিত শাহের সফরের আগেই সেখানে যাওয়ার কথা ছিল। লিঙ্গায়েত ভোট ব্যাঙ্ক ধরে রাখতে অমিত শাহের এই সফরের পরিকল্পনা বলে মনে করছিল রাজনৈতিক মহল। হঠাৎ করে রাহুল গান্ধীর এই মঠ সফরে একটু বলেও বিজেপির চাপ বেড়েছে তাতে কোনও সন্দেহ নেই।

গান্ধী পরিবারের সঙ্গে সম্পর্ক

গান্ধী পরিবারের সঙ্গে সম্পর্ক

গান্ধী পরিবারের সঙ্গে এই মঠের সম্পর্ক নতুন নয়। ইন্দিরা গান্ধী প্রায়্ই আসতেন এই মঠে। কর্নাটকের শ্রীঙ্গেরি সারদা মঠে তাণর প্রায়ই যাওয়া আসা ছিল। রাজীব গান্ধীও আসতেন এইমঠে। মঠের বার্ষিক অনুষ্ঠানে প্রায়ই আসতেন তিনি। কর্নাটকের প্রদেশ কংগ্রেস সভাপতি ডিকে শিবকুমার নিজেও এই মঠে বারবার যান। এর আগে ২০১২ সালে ২৮ এপ্রিল ১০৫ তম জন্মদিনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তৎকালীন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী।

অমিত শাহের সফরে নজর

অমিত শাহের সফরে নজর

অমিত শাহের সেই মঠে যাওয়ার খবরেই নড়ে চড়ে বসে কংগরেস। সূত্রের খবর ২ লক্ষ মানুষের সমাগম হবে এই অনুষ্ঠানে সেকথা মাথায় রেখেই তড়ি কংগ্রেস নেতা রাহুল গান্ধী সেখানে যাওয়ার সিদ্ধান্ত িনয়েছেন বলে মনে করা হচ্ছে। লিঙ্গায়েত সম্প্রদায়ের ভোট ধরে রাখতেই অমিত শাহের এই সফর বলে মনে করছে রাজনৈতিক মহল। কিন্তু দক্ষিণ ভারতে লিঙ্গায়েত সম্প্রদায়ের ভোট ব্যাঙ্ক নিয়ে বিশেষ তৎপর কংগ্রেসও।

উপ-নির্বাচনের আগে বিজেপিকে হুমকি! তৃণমূল বিধায়কের বিরুদ্ধে 'কড়া শাস্তি' কমিশনের উপ-নির্বাচনের আগে বিজেপিকে হুমকি! তৃণমূল বিধায়কের বিরুদ্ধে 'কড়া শাস্তি' কমিশনের

English summary
Rahul Gandhi will visit Karnataka
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X