আকিডো-তে ব্ল্যাকবেল্টের অধিকারী রাহুল গান্ধী! ছবি দেখে মিলিয়ে নিন প্রমাণ

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

সোশ্য়াল মিডিয়ায় রাহুল গান্ধীকে নিয়ে কম হাসি -ঠাট্টা হয় না। তিনি যাই করেন, তাই নেটিজেনদের কাছে খোরাক হয়ে যায়। কংগ্রেসের সহ সভাপতি রাহুল গান্ধী অবশ্য নিজেও ভুল করে এমন কিছু মন্তব্য করে ফেলেন, যা লুফে নিতে সময় নেয় না ইন্টারনেট দুনিয়া। এমনকী তাঁকে নিয়ে জোকসেরও ছড়াছড়ি। কিন্তু আপনি যদি শোনেন সেই রাহুল গান্ধীই মার্শাল আর্টে ব্ল্যাকবেল্ট, তাহলে মুখ হাঁ হয়ে যাওয়া ছাড়া উপায় নেই। অবাক হওয়ার মত খবর হলেও এটাই সত্যি। জাপানি মার্শাল আর্ট আকিডো-তে ব্ল্যাকবেল্ট রাহুল গান্ধী সোশ্যাল মিডিয়ায় এমনই কিছু ছবি পোস্ট করেছেন।

১

একটি অনুষ্ঠানে বক্সার বিজেন্দ্র সিং রাহুলকে জিজ্ঞেস করেছিলেন, খেলাধুলা তাঁর জীবনে কতটা গুরুত্বপূর্ণ। জবাবে রাহুল বলেছিলেন তাঁর খেলাধুলো নিয়ে সোশ্যাল মিডিয়ায় শীঘ্রই ছবি পোস্ট করবেন। অবশেষে সেই ছবি পোস্ট করলেন তিনি। রাহুলের আকিডো প্র্যাক্টিস করার বেশ কিছু ছবি টুইটারে পোস্ট করা হল কংগ্রেসের পক্ষ থেকে।

২

আকিডো-র ইউনিফর্ম কেইকোগী পড়ে সঙ্গে ব্ল্যাক ওবি নিয়ে ট্রেনার পরিতোষ করের সঙ্গে জাপানি মার্শাল আর্ট নিয়ে ব্যস্ত রাহুল গান্ধী। ফাঁকা সময়ে তিনি সাঁতার কাটেন, দৌড়নও। এমনটাই জানিয়েছেন রাহুল গান্ধী।

৩

আকিডো-র হ্যান্ড হোল্ড ও রিস্ট গ্র্যাব টেকনিক প্রশিক্ষককে দেখাতেও ভোলেননি রাহুল গান্ধী। রাজনীতির ময়দানে রাহুল গান্ধীকে লড়তে সকলেই দেখেছে, কিন্তু আসল লড়াইয়ের ময়দানে কীভাবে লড়তে হয় তা হাতে কলমেই দেখালেন রাহুল গান্ধী।

৪

রাহুল গান্ধী নিজেই জানিয়েছেন, অন্যান্য রাজনৈতিক নেতার মত তিনি শুধুমাত্র ফিতে কাটেন না, নিজেও খেলাধুলো সম্পর্কে সচেতন এবং প্রতিদিন অন্তত এক ঘন্টা আকিডো প্র্যাক্টিস করেন।

English summary
Rahul Gandhi is a black belt in Japanese martial arts Akido, he social media photos went viral

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.