• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

CBSE এর ইংরেজি প্রশ্নপত্রকে ‘জঘন্য’ বলে টুইট রাহুলের, নিশানার তীর RSS-BJP দিকে

Google Oneindia Bengali News

সোমবার কংগ্রেস নেতা রাহুল গান্ধী CBSE এর দশম শ্রেণীর ইংরেজি প্রশ্নপত্রকে 'জঘন্য’ বলে অভিহিত করেন। আর এরজন্য যুবদের মনোবল ও ভবিষ্যতকে চূর্ণ করার জন্য সাধারণ RSS-BJP-এর চক্রান্ত বলে তোপ দাগালেন তিনি।

Positive Story : অবশেষে স্বস্তি,ব্রিটেন ফেরত তরুণী ওমিক্রণ আক্রান্ত নন

রাহুল গান্ধী টুইটে কি বললেন

রাহুল গান্ধী টুইটে কি বললেন

শনিবার রাহুল গান্ধী টুইট করে বলেন, নারী স্বাধীনতা আদতে সন্তানের ওপর অভিভাবকের কর্তৃত্বকে খর্ব করে। পাশাপাশি তিনি এও বলেন, স্বামীর দেখানো পথে চলেই একজন মহিলা তার সন্তানের আস্থা বা বিশ্বাস অর্জন করতে পারবে।

প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্রাতে ইংরেজি প্রশ্নপত্র নিয়ে আপত্তি জানিয়েছিলেন

প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্রাতে ইংরেজি প্রশ্নপত্র নিয়ে আপত্তি জানিয়েছিলেন

কংগ্রেস নেতা বলেন, এর আগে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্রাতেও ইংরেজি প্রশ্নপত্র নিয়ে আপত্তি জানিয়েছিলেন। যেখানে 'লিঙ্গ স্টিরিওটাইপিং' ও 'প্রত্যাবর্তনমূলক ধারণা'এর সমর্থনের অভিযোগে একটি বিতর্ক সৃষ্টি হয়েছিল। মোদি সরকার মহিলাদের প্রতি এই বিপরীতমুখী দৃষ্টিভঙ্গিগুলিকে সমর্থন করে, না হলে কেনই বা এগুলি CBSE পরীক্ষায় পাঠ্যক্রমে স্থান পাবে?

অভিভাবক ও ছাত্রদের মত কি

অভিভাবক ও ছাত্রদের মত কি

সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (CBSE) এখন পুরো বিষয়টি বিশেষজ্ঞদের কাছে তুলে ধরেছে। সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশনের কর্তৃপক্ষরা জানান,গতকাল CBSE এর দশম শ্রেণীর ইংরেজি প্রশ্নপত্র ফার্স্ট টার্ম পরীক্ষার একটি সেটে পাস করা কিছু অভিভাবক ও ছাত্রদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গেছে। এটি পরিবারের প্রতি পশ্চাদপসরণমূলক ধারণাকে সমর্থন করে বলে মনে হচ্ছে।

 শিক্ষার্থীদের জন্য যেকোনও ব্যবস্থা নিতে প্রস্তুত- বোর্ড

শিক্ষার্থীদের জন্য যেকোনও ব্যবস্থা নিতে প্রস্তুত- বোর্ড

বিষয়টি বোর্ডের পূর্বনির্ধারিত পদ্ধতি অনুসারে বিবেচিত মতামতের জন্য বিষয় বিশেষজ্ঞদের কাছে উল্লেখ করা হয়েছে। CBSE বোর্ডের কর্তৃপক্ষরা জানান সঠিক উত্তর, প্রকাশিত উত্তর ঠিক কী হবে? পুরোটাই ব্যাখা করে জানাবেন বিশেষজ্ঞরা।পাশাপাশি তারা এও জানান, শিক্ষার্থীদের স্বার্থরক্ষার জন্য যা যা ব্যবস্থা নেওয়া দরকার তা বোর্ড অবশ্যই নেবে।

প্রসঙ্গত, হিন্দু ও হিন্দুত্ববাদী নিয়ে সরব হলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। রাজস্থানের জয়পুরে রবিবার মুদ্রাস্ফীতির বিরুদ্ধে কংগ্রেসের সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে রাহুল গান্ধী বলেন, হিন্দু ও হিন্দুত্ব শব্দের মধ্যে পার্থক্য রয়েছে। রাজনীতিতে এনিয়ে একটা প্রতিযোগিতা রয়েছে। কংগ্রেস নেতা বলেন, আমি একজন হিন্দু, কিন্তু আমি হিন্দুত্ববাদী নই। আপনারা সবাই হিন্দু। মহাত্মা গান্ধী হিন্দু ছিলেন কিন্তু নাথুরাম গডসে ছিলেন হিন্দুত্ববাদী।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
rahul gandhi tweeted that cbse 10th class english question paper was disgusting
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X