India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অগ্নিমূল্য রান্নার গ্যাস, লক্ষ লক্ষ পরিবার উনুন ব্যবহার করতে বাধ্য হচ্ছে, মোদী সরকারকে নিশানা রাহুল গান্ধীর

Google Oneindia Bengali News

পেট্রোল-ডিজেলের দাম কমলেও রান্নার গ্যাসের দাম কমেনি। রান্নার গ্যাসের দাম উত্তরোত্তর বেড়েই চলেছে। এই নিয়ে মোদী সরকারকে নিশানা করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি অভিযোগ করেছেন রান্নার গ্যাসের দাম বৃদ্ধির কারণে লক্ষ লক্ষ মানুষ উনুনে রান্না করতে বাধ্য হচ্ছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উন্নয়নের তাকা এখানেই থমকে গিয়েছে বলে কটাক্ষ করেছেন তিনি।

 রান্নার গ্যাসের দাম বৃদ্ধি

রান্নার গ্যাসের দাম বৃদ্ধি

দীপাবলির আগে থেকে সামান্য হলেও পেট্রোল ডিজেলের দাম কমতে শুরু করেছে। কিন্তু রান্নার গ্যাসের দাম কিছুতই কমছে না। ভর্তুকি যুক্ত রান্নার গ্যাসের দাম এক ধাক্কায় বেড়ে প্রায় ১০০০ টাকায় চলে গিয়েছে। ভর্তুকি মিলছে মাত্র ১৯ টাকা। আর ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম আরও বেড়েছে সেটা তো হাজার ছাড়িয়ে গিয়েছে। এদিকে আবার বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম ২০০০টাকায় পৌঁছে গিয়েছে। অর্থাৎ বাড়ির হেঁসেল থেকে হোটেল রেস্তাঁর রান্নাঘর সর্বত্রই আগুন দশা তৈরি হয়েছে।

রাহুলের নিশানা

রাহুলের নিশানা

রান্নার গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে ফের মোদী সরকারকে নিশানা করেছেন রাহুল গান্ধী। তিনি দাবি করেছেন দেশের লক্ষ লক্ষ মানুষ ফের উনুনে রান্না করছেন। থমকে গিয়েছে মোদী সরকারের উন্নয়নের চাকা। একটি আর্টিকেল স্ক্রিনশট নিয়ে তিনি জানান ৪২ শতাংশ গ্রামবাসী উনুনে রান্না করছেন। এতটাই রান্নার গ্যাসের দাম বেড়েছে যে সাধারণ মানুষের ক্ষমতার বাইরে চলে যাচ্ছে রান্নার গ্যাস সেকারণেই তাঁরা আবার উনুনে রান্না করতে বাধ্য হচ্ছেন। প্রসঙ্গ উল্লেখ্য মোদী সরকার ক্ষমতায় আসার পর ঘরে ঘরে রান্নার গ্যাস পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। তিনি উজ্বলা গ্যাস প্রকল্প সূচনা করেছিলেন। যাতে দরিদ্র মানুষের ঘরে ঘরে রান্নার গ্যাস পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছিলেন তিনি। করোনা পরিস্থিতিতে ২০১৯ সালে ৬ মাস এই প্রকল্পে রান্নার গ্যাস বিনামূল্যে দেওয়ার কথা ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 দাম কমেছে পেট্রোলের

দাম কমেছে পেট্রোলের

দীপাবলির আগে থেকেই অবশ্য পেট্রোলের দাম কমতে শুরু করেছে। মোদী সরকার জ্বালানি তেলের উপর এক্সাইড ডিউটি কমিয়েছে। তারপরে আবার একাধিক রাজ্য সরকার ভ্যাটে ছাড় দিয়েছে। তার জেরে জ্বালানি তেলেক দাম অনেকটাই কমেছে দেশে। কিন্তু সব রাজ্যে কমেনি দাম। বিজেপি শাসিত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিই একমাত্র ভ্যাট কমিয়েছে। কিন্তু এখনও ১৪টির বেশি অবিজেপি রাজ্যে ভ্যাট কমানো হয়নি। তার মধ্যে কংগ্রেস শাসিত রাজ্যও রয়েছে।

মোদী সরকারকে নিশানা

মোদী সরকারকে নিশানা

রাহুল গান্ধী গোয়া সফরে গিয়ে দাবি করেছিলেন ইউপিএ জমানায় আন্তর্জাতিক বাজারে পেট্রোল-ডিজেলের দাম অনেকটাই বেশি ছিল। কিন্তু তেমন ভাবে বাড়েনি জ্বালানি তেলের দাম। কিন্তু মোদী সরকারের আমলে তুলনামূলক ভাবে আন্তর্জাতিক বাজারে পেট্রোল ডিজেলের দাম অনেকটাই কমেছে। তবে অবিজেপি রাজ্যগুলি যে ভ্যাট কমায়নি তার একটা তালিকা প্রকাশ করেছে মোদী সরকার। সামনেই পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন তার আগে জ্বালানি তেলের দাম কমানোর চেষ্টা চালাচ্ছে মোদী সরকার।

English summary
Rahul Gandhi attacked on LPG Cylinder price
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X