• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেঘের আড়ালে থেকে সার্জিক্যাল স্ট্রাইক! মোদীর ‘মেঘনাদ’-তত্ত্বে বিস্মিত রাহুল

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ফের একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মেঘনাদ তত্ত্ব খণ্ডন করলেন। প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে তিনি বলেন, বালাকোট বিমান হামলার সময় বৃষ্টি হচ্ছিল। তাই আমি ভয়ে পেয়ে গিয়েছিলাম যে, মোদীজির বিমান না অদৃশ্য হয়ে যায়! এর আগে তিনি প্রশ্ন ছুড়েছিলে, মোদীজি, প্রাকৃতিক দুর্যোগের সময়ে কি রেডারে শুধু আপনার বিমানই ধরা পড়ে?

মোদীর ‘মেঘনাদ’-তত্ত্বকে খোঁচা রাহুলের

সম্প্রতি এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী দাবি করেন, ২৬ ফেব্রুয়ারি বালাকোট এয়ারস্ট্রাইকের রাতে প্রচণ্ড বৃষ্টি নেমেছিল। সমস্ত প্রতিরক্ষা বিশেষজ্ঞরা যুদ্ধবিমান পাঠানো নিয়ে দ্বিধায় ছিলেন। এই অভিযান স্থগিত রাখতে চেয়েছিলেন তাঁরা। এই পরিস্থিতিতে তিনি পরামর্শ দিয়েছিলেন, আমি বিশেষজ্ঞ নই, কিন্তু সাধারণ জ্ঞানের ভিত্তিতে মনে হয় মেঘ থাকলে আমরা পাক রেডার থেকে বাঁচতে পারি। এই ক্লাউড বেনিফিট আমরা কাজে লাগাতে পারি।

প্রধানমন্ত্রীর এই মন্তব্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় অনের চর্চা হয়েছে। মোদীজি ট্রোলড হয়েছেন। প্রথমে নিশ্চুপ থাকলেও মেধনাদ তত্ত্ব নিয়ে পরবর্তী সময়ে প্রধানমন্ত্রীকে একহাত নিয়েছেন রাহুল-প্রিয়াঙ্কাও। এদিন প্রধানমন্ত্রী যখন পাঁচ বছরে প্রথমবার সাংবাদিক বৈঠকে বসলেন, তখনই রাহুল গান্ধী প্রশ্ন ছুঁড়লেন, সেদিন বৃষ্টি হচ্ছিল, তাই আমি ভীত ছিলাম মোদীজির পাঠানো বিমানটিকে নিয়ে। তিনি কি নিশ্চিত ছিলেন, শুধু তাঁর বিমানটিই অদৃশ্য হয়ে যাবে না?

এ প্রসঙ্গে কংগ্রেস সভাপতি প্রধানমন্ত্রীর মেঘনাদ-তত্ত্ব নিয়ে নাটকীয়ভাবে খোঁচা দেন। বলেন, এটা চমৎকার একটা পরিকল্পনা। তিনি বলেন, আসলে যে আবহাওয়া পরিস্থিতি বর্ণনা করা হয়েছে, তাতে প্রমাণিত পাকিস্তানের বালাকোটে সার্জিক্যাল স্ট্রাইকটি শুধু মনে মনে চালানো হয়েছিল। তার বাস্তব রূপায়ণ নিয়ে প্রধানমন্ত্রী নিজেই সন্দেহ জাগিয়ে তুলেছেন।

এর আগে মধ্যপ্রদেশের একটি নির্বাচনী সমাবেশেও রাহুল গান্ধী, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মেঘনাট তত্ত্ব নিয়ে খোঁচা দেন। প্রিয়াঙ্কা গান্ধীও নিশানা করেন মোদীকে। তিনি বলেন, এবার মোদীজি নিজে দেশবাসীর রাডারে রয়েছেন। এদিন রাহুল গান্ধী ব্যাখ্যা করলেন, প্রধানমন্ত্রী মোদীর বয়ানই স্পষ্ট করে দিচ্ছে, সেদিন কী হয়েছিল। তাঁর মুখেই প্রতিধ্বনিত হয়েছে, বিমান বাহিনীর কর্মকর্তারা বলছেন, বালাকোটে আবহাওয়া খারাপ থাকার কারণে বিমান চলাচল অসম্ভব ছিল। খারাপ আবহাওয়ায় বিমান রাডরে আসবে না।

English summary
Congress President Rahul Gandhi takes on PM Narendra Modi’s cloud-radar theory. He surprised was his plane disappeared.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X