• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ডুবন্ত নৌকা বলেই কি কংগ্রেসের দায়িত্বে ফিরতে ভয়? দলীয় সাংসদদের বৈঠকে স্পিকটি নট রাহুল গান্ধী

লোকসভার দলীয় সাংসদদের সঙ্গে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠক করলেন কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সোনিয়া গান্ধী। দেশের বর্তমান সার্বিক পরিস্থিতি নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে।এদিনের বৈঠকে দেশের করোনা পরিস্থিতি এবং সাধারণ মানুষের আর্থিক সঙ্কট নিয়ে সরব হন সনিয়া গান্ধী। বৈঠকে উপস্থিত ছিলেন রাহুল গান্ধীও। সেখানে আজ ফের প্রধানমন্ত্রীকে আক্রমণ করেন রাহুল।

মোদীকে আক্রমণ রাহুলের

মোদীকে আক্রমণ রাহুলের

এদিন দলীয় সাংসদদের বৈঠকে রাহুল চিন আগ্রাসন প্রসঙ্গে ফের একবার প্রধানমন্ত্রীর প্রতি আক্রমণের পথ অবলম্বন করেন। তিনি বলেন, 'লাদাখে চিনা আগ্রাসন নিয়ে এখনও প্রধানমন্ত্রী মিথ্যা বলছেন। দেশবাসীকে বিভ্রান্ত করছেন।' তবে কেবল চিন নয়, করোনা সঙ্কটের ব্যর্থতা প্রসঙ্গ এদিন তুলে ধরেন রাহুল।

সভাপতি পদে ফিরে আসা নিয়ে স্পিক টি নট

সভাপতি পদে ফিরে আসা নিয়ে স্পিক টি নট

তবে এত কিছু বললেও দলের সভাপতি পদে ফিরে আসা নিয়ে স্পিক টি নট। একবছর আগে কংগ্রেসের সভাপতি পদ থেকে পদত্যাগ করেছিলেন রাহুল গান্ধী। এরপরও কংগ্রেস তাঁকে পদে ফেরার জন্য রাজি করানোর চেষ্টা করে গিয়েছে। তবে তিনি রাজি হননি। এই অবস্থায় অন্তর্বর্তীকালীন সভাপতি হিসাবে দলের রাশ ধরেন সনি গান্ধী। তবে একবছর হয়ে গেলেও কংগ্রেসের সভাপদি পদের জন্য আজও নির্বাচের কোনও ইঙ্গিত নেই।

এক বছরেও বিকল্প কাউকে খুঁজে পেল না কংগ্রেস

এক বছরেও বিকল্প কাউকে খুঁজে পেল না কংগ্রেস

দলের নেতৃত্ব দেবেন কে এই নিয়ে, এক বছরেও বিকল্প কাউকে খুঁজে পেল না কংগ্রেস। রাহুল গান্ধী এখনও ফিরতে রাজি হননি। তাই সেই সনিয়া গান্ধীই ভরসা। দলের সভানেত্রী পদে সনিয়া গান্ধীকেই রাখতে চাইচে কংগ্রেসের ওয়ার্কিং কমিটি। এই নিয়ে সিদ্ধান্ত নিতে বৈঠকে বসতে চলেছে তাঁরা।

লোকসভার পর সভাপতি পদ থেকে পদত্যা করেন রাহুল গান্ধী

লোকসভার পর সভাপতি পদ থেকে পদত্যা করেন রাহুল গান্ধী

লোকসভা ভোটে কংগ্রেস গো হারা হারার পর সভাপতি পদ থেকে পদত্যা করেন রাহুল গান্ধী। কোনওভাবেই তিনি ফিরতে রাজি হচ্ছিলেন না। অশোক গেহলট থেকে কমনাথ কংগ্রেসের শীর্ষ নেতারা তাঁর কাছে এই নিয়ে আবেদন নিবেদন করেছেন। কিন্তু কিছুতেই দলের নেতৃত্বের দায়িত্ব নিতে চান না তিনি এমনই জানিয়েছেন।

ফের মসনদে সনিয়া?

ফের মসনদে সনিয়া?

এই পরিস্থিতিতে সনিয়া গান্ধীকেই ফের অন্তর্বর্তী সভানেত্রীর পদে বসাতে চায় দল। সেকারণে সিদ্ধান্ত নিতে শীঘ্রই বৈঠকে বসতে চলেছে কংগ্রেস ওয়ার্কিং কমিটি। যদিও এক্ষেত্রে করোনার জন্য ভোটাভুটি করা সম্ভব নয় জানিয়ে সনিয়াকে পদে বহাল করার কথা বলা হয়েছে।

হারানো জমি ফিরে পেতে শুভেন্দু কে হাতিয়ার করে এগোতে চায় দল

English summary
Rahul Gandhi stays shut regarding returning to Post of President of Congress during MPs' virtual meeting
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X