• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লির রাস্তায় বসে পরিযায়ী শ্রমিকদের দুর্দশা শুনলেন রাহুল গান্ধী, করলেন সাহায্য

  • By
  • |

দিল্লির রাস্তায় নেমে শনিবার এক প্রান্ত থেকে আরেক প্রান্তে যাত্রা করা পরিযায়ী শ্রমিকদের সঙ্গে কথা বললেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এদিন তিনি দক্ষিণ-পূর্ব দিল্লির সুখদেব বিহার ফ্লাইওভার এলাকায় রাস্তার পাশে বসে পরিযায়ী শ্রমিকদের সঙ্গে কথা বলেন।

দিল্লির রাস্তায় বসে পরিযায়ী শ্রমিকদের দুর্দশা শুনলেন রাহুল গান্ধী, করলেন সাহায্য

একদিকে যখন কেন্দ্র সরকার কয়েকদিন ধরে কুড়ি লক্ষ কোটি টাকার আত্মনির্ভর ভারত গড়ার প্যাকেজ ঘোষণা করেছে, সেই সময় রাহুল গান্ধী সরকারকে পরিযায়ী শ্রমিকদের পাশে আরও বেশি করে দাঁড়ানোর কথা বলেন। তাঁর বক্তব্য ছিল, এই দুর্যোগের মুহূর্তে গরিব শ্রমিকদের হাতে সরাসরি নগদ তুলে দিক সরকার ব্যাঙ্ক ট্রান্সফারের মাধ্যমে। একমাত্র তাহলেই এই দুঃসময়ে তাদের প্রকৃত সাহায্য করা যাবে।

এদিন রাহুল গান্ধীকে দেখা যায় রাস্তায় নেমে পরিযায়ী শ্রমিকদের সঙ্গে কথা বলতে। শ্রমিকদের একটি ছোট দল হরিয়ানা থেকে উত্তরপ্রদেশের দিকে যাত্রা করেছিল। তাদের সঙ্গে কথা বলেন গান্ধী। তাদের সমস্যা জানার চেষ্টা করেন।

তাদের মধ্যে একজন বললেন, গত ৫০ দিন ধরে এই অবস্থা চলছে। আমরা প্রায় না খেতে পেয়ে আছি। তারপর অবশেষে বাধ্য হয়ে বাড়ির পথে হাটা লাগিয়েছি। গত কয়েকদিন ধরে হাঁটছি। এখন অনেকটা রাস্তা যেতে হবে।

পরিযায়ী শ্রমিকরা রাহুল গান্ধীর সঙ্গে কথা বলে খুশি। অন্তত কেউ তো তাদের সমস্যার কথা জানতে চাইল। এটুকু বলতে পেরেই তারা অনেকটা আশ্বস্ত হয়েছেন। তারা জানিয়েছেন, রাহুল গান্ধী তাদের খাবার, স্যানিটাইজার, মাস্ক ইত্যাদি দিয়েছেন। এবং আগামী দিনে তাদের সাহায্য করবেন বলে জানিয়েছেন। শুধু তাই নয়, রাহুল গান্ধী তাদের নিজেদের রাজ্যে গাড়িতে ছেড়ে দেওয়ার ব্যবস্থা করেছেন।

English summary
Rahul Gandhi speaks to stranded migrants in Delhi street amid Coronnavirus lockdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X