• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীর জন্য ইতিহাসে প্রথমবার মন্দায় ডুবেছে ভারত! গর্জে উঠলেন রাহুল গান্ধী

ফের প্রধীনমন্ত্রী নরেন্দ্র মোদীকে তোপ দাগলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। দেশের অর্থনীতির বেহাল দশা নিয়ে প্রধানমন্ত্রীকে এদিন আক্রমণ করে রাহুল এই পরিস্থিতির জন্যে তাঁকেই দায়ী করে। টুইটে রাহুল লেখেন, ভারতের ইতিহাসে প্রথমবার মন্দায় গিয়েছে দেশ। নরেন্দ্র মোদীর কর্মকাণ্ডের জেরেই ভারতের শক্তি পরিণত হয়েছে দেশের দুর্বলতায়।

আরবিআই রিপোর্ট

আরবিআই রিপোর্ট

প্রসঙ্গত, জিডিপি নিয়ে রিজার্ভ ব্যাঙ্কের চাঞ্চল্যকর রিপোর্ট ফআঁস হতেই জানা যায় যে আরবিআই অনুমান করছে যে চলতি বছরের জুলাই-সেপ্টেম্বরের ত্রৈমাসিকে দেশের আর্থিক প্রবৃদ্ধির হার সংকুচিত হবে ৮.৬ শতাংশ। আনলক পর্যায়ে দেশের অর্থনীতির হাল ফেরানোর চেষ্টা চললেও যে তা সফল হয়নি তা স্পষ্ট আরবিআই-এর এই রিপোর্ট থেকে।

করোনার জেরে থমকে দেশের অর্থনীতি

করোনার জেরে থমকে দেশের অর্থনীতি

এর আগে করোনা সংক্রমণ রুখতে দেশে লকডাউন জারি হয়েছিল। এই লকডাউনের জেরেই এপ্রিল থেকে জুনের ত্রৈমাসিকে প্রায় ২৩.৯ শতাংশ সংকুচিত হয়ে গিয়েছিল দেশের মোট অভ্যন্তরীণ উৎপাদন তথা প্রবৃদ্ধির হার। এর পর আনলক পর্ব শুরু হওয়ায় মনে করা হচ্ছিল ভারতীয় অর্থনীতি ঘুরে দাঁড়াবে। কিন্তু সেই আশা পূর্ণ হয়নি।

আরবিআই রিপোর্টকে হাতিয়ার করেই ময়দানে রাহুল

আরবিআই রিপোর্টকে হাতিয়ার করেই ময়দানে রাহুল

মনেটারি পলিসির দায়িত্বে থাকা আরবিআই-এর ডেপুটি গভর্নর মাইকেল পাত্রর নেতৃত্বাধীন বিশেষজ্ঞ দল নিজেদের রিপোর্টে জানিয়েছে, সেপ্টেম্বরে শেষ হওয়া ত্রৈমাসিকেও দেশের জিডিপি ৮.৬ শতাংশ সংকুচিত হতে চলেছে। আর এই রিপোর্টকে হাতিয়ার করেই ফের মোদী সরকারকে তোপ দাগলেন রাহুল গান্ধী।

হোয়াইট হাউজে বিদ্রোহের আঁচ! ট্রাম্পের একগুঁয়ে মনোভাব ঘিরে ক্রমেই বাড়ছে ধোঁয়াশা

English summary
Rahul Gandhi snubbed Narendra Modi as RBI report states India en route to enter recession
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X