• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিন্ধিয়া গড়ে কৃষক দম্পতির উপর নির্মম পুলিশি অত্যাচার, বিজেপির বিরুদ্ধে গর্জে উঠলেন রাহুল গান্ধী

মধ্যপ্রদেশের এক কৃষক দম্পতির উপর পুলিশের অমানুষিক অত্যাচারের ভিডিও ভাইরাল হতেই ফের বিজেপি সরকারের বিরুদ্ধে গর্জে উঠলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। জানা গিয়েছে, ওই কৃষক দম্পতির অপরাধ, গুণায় তাঁদের ওই কৃষিজমির উপর মডেল‌ কলেজ তৈরি করা হবে বলে নোটিস পাঠানো সত্ত্বেও জমি ছেড়ে উঠে যাননি তাঁরা।

জমি থেকে উচ্ছেদের পদ্ধতির নিন্দা

জমি থেকে উচ্ছেদের পদ্ধতির নিন্দা

পাশাপাশি যে জমিতে তাঁরা চাষ করছেন সেটি সরকারি জমি বলেও দাবি করা হয়। কিন্তু জমি থেকে উচ্ছেদের জন্যে যে পদ্ধতি ব্যবহার করেছে শিবরাজ সিং প্রশাসন তাতে নিন্দার ঝড় উঠেছে সব মহলে। এই বিষয়ে রাহুল হিন্দিতে টুইট করেন, 'আমাদের লড়াই এই মানসিকতা এবং অবিচারের বিরুদ্ধেই।'

মধ্যপ্রদেশ হাতছাড়া হয়েছে কংগ্রেসের

মধ্যপ্রদেশ হাতছাড়া হয়েছে কংগ্রেসের

চলতি বছরের শুরুর দিকেই মধ্যপ্রদেশ হাতছাড়া হয়েছে কংগ্রেসের। তাদের দলের একনিষ্ঠ সৈনিক জ্যোতিরাদিত্য সিন্ধিয়া দলের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে বিজেপিতে যোগ দেওয়ার পরই বিজেপি রাজ্যের ক্ষমতা দখল করেছিল। সেই জ্যোতিরাদিত্যর শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত গুণায় ঘটেছে এই ঘটনা।

ভাইরাল ভিডিওতে চরমে বিতর্ক

ভাইরাল ভিডিওতে চরমে বিতর্ক

ভিডিওয় দেখা গিয়েছে, একদল পুলিশ ওই দম্পতিকে টানতে টানতে নিয়ে গিয়ে বেধড়ক মারধর করে। তাঁদের ছেলে-মেয়ে চোখের সামনে এই ঘটনা দেখে বাবা-মাকে বাঁচাতে গেলে তাদেরও ধাক্কা দিয়ে ফেলে দেয় পুলিশ। আত্মহত্যার চেষ্টা করা ৩৮ বছরের রাম কুমার আহিরকর ও ৩৫ বছরের সাবিত্রী দেবী হাসপাতালে স্থিতিশীল আছেন বলে জানা গিয়েছে।

বিতর্ক নিয়ে সিন্ধিয়া উবাচ

বিতর্ক নিয়ে সিন্ধিয়া উবাচ

এদিকে এই ঘটনার প্রেক্ষিতে রাজ্যসভার বিজেপি সাংসদ তথা গুণার প্রাক্তন সাংসদ জ্যোতিরাদিত্য সিন্ধিয়া টুইট করে বলেন, 'গুণার পুলিশ সুপার ও কালেক্টরকে সরিয়ে দেওয়া হয়েছে। ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। এই নৃশংস ঘটনার জন্য যারা দায়ী, তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে আমি আত্মবিশ্বাসী।'

স্যানিটাইজারের ওপর ট্যাক্স বসানো নিয়ে অধীর চৌধুরীর বক্তব্য

English summary
Rahul Gandhi snapped at BJP protesting police atrocities against farmer couple at Guna in MP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X