• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানও করোনা সামাল দিয়েছে ভাল করে, মোদীকে খোঁচা দিয়ে ফের আক্রমণ রাহুল গান্ধীর

দেশের আর্থিক বেহাল দশার জন্য করোনাকে দায়ী করেছে মোদী সরকার। আইএমএফের পক্ষ থেকে ভারতের আর্থিক বৃদ্ধি নিয়ে চরম পূর্বাভাস দিয়েছে। বলা হয়েছে জিডিপি বৃদ্ধিতে ভারতকে ছাপিয়ে যাবে বাংলাদেশ। তারপরেই একের পর মোদী সরকারের বিরুদ্ধে আক্রমণ শানিয়ে চলেছেন রাহুল গান্ধী। আবারও মোদী সরকারকে আক্রমণ করে রাহুল গান্ধী বলেছেন, পাকিস্তানও ভাল করে করোনা সামাল দিয়েছে।

 করোনা মোকাবিলায় ব্যর্থ

করোনা মোকাবিলায় ব্যর্থ

করোনা মোকাবিলায় ব্যর্থ মোদী সরকার। পাকিস্তানও ভাল করে করোনা পরিস্থিতি সামাল দিতে পেরেেছ। খোঁচা দিয়ে ফের আক্রমণ শানিয়েছেন রাহুল গান্ধী। দেশের আর্থিক দুরবস্থার জন্য করোনাকে দায়ী করেছিল মোদী সরকার। কিন্তু সেই করোনা পরিস্থিতি সামাল দিতেও ব্যর্থ হয়েছে বিজেপি সরকার। এমনই অভিযোগ করেছেন রাহুল গান্ধী।

ভারতকে ছাপিয়ে যাবে বাংলাদেশ

ভারতকে ছাপিয়ে যাবে বাংলাদেশ

আইএমএফের পূর্বাভাসে বলা হয়েছে ২০১৯-২০ অর্থবর্ষে জিডিপি বৃদ্ধিতে বাংলাদেশ এগিয়ে যাবে ভারতের থেকে। শুধু বাংলাদেশ নয় পাকিস্তান, নেপাল, ভুটান, আফগানিস্তান, চিনের আর্থিক অবস্থার প্রেক্ষাপট ভারতের থেকে অনেক ভাল জায়গায় যাবে বলে জানিয়েছে আইএমএফ। ভারতের অর্থনীতিক বৃদ্ধি ১০৩.৩ শতাংশ কমেছে বলেও জানানো হয়েছে।

জাতিয়তাবাদের নামে হিংসা

জাতিয়তাবাদের নামে হিংসা

বিজেপি সরকার ক্ষমতায় আসার পর জাতিয়তাবাদের হুজুগ তৈরি হয়েছে দেশে। রাহুল গান্ধী অভিযোগ করেছেন জাতিয়তাবাদের নামে ঘৃণার রাজনীতি ছড়াচ্ছে বিজেপি সরকার। গত ৬ বছরে এটাই মোদী সরকরারে সবচেয়ে বড় সাফল্য এবং প্রাপ্তি বলে কটাক্ষ করেছেন রাহুল। করোনা লকডাউন করেও যে মোদী সরকার সংক্রমণ রুখতে নিয়ন্ত্রণে রাখতে পারেননি তা নিয়ে সরব হয়েছেন কংগ্রেস নেতা।

 ধুঁকছে দেশের অর্থনীতি

ধুঁকছে দেশের অর্থনীতি

লকডাউনের কারণে সবচেয়ে বেশি প্রভাবিত হয়েছেন দেশের গরিব মানুষ। অসংখ্য পরিযায়ী শ্রমিক তাঁদের কাজ হারিয়েছেন। বেকারত্ব বেড়েছে দেশে। ক্ষুদ্র মাঝারি শিল্পের অবস্থা তলানিতে এসে ঠেকেছে। একাধিক কলকারাখানা বন্ধ হয়ে গিয়েছে। তারপরে আত্মনির্ভর ভারতের নামে একাধিক সরকারি ক্ষেত্রের বেসরকারি করণ শুরু করেছেন মোদী সরকার।

English summary
Rahul Gandhi slams Narendra Modi over economic condition of India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X