• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হিমাচলে বাজিমাত, গুজরাতে ভরাডুবির পর কী প্রতিক্রিয়া রাহুলের? খাড়গের মুখে কাদের কথা?

  • |
Google Oneindia Bengali News

হিমাচল প্রদেশের রেওয়াজ অক্ষুণ্ণ রেখে এবারের বিধানসভা নির্বাচনে বিপুল জয় ছিনিয়ে নিল কংগ্রেস। ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে হিমাচল প্রদেশে কংগ্রেসের আসন ছিল ২৫, বিজেপির ৪০। নির্দল পেয়েছিল তিনটি আসন। এবার সেই ফল উল্টে গিয়েছে। সর্বশেষ পাওয়া খবরে কংগ্রেসের ঝুলিতে থাকছে ৪০টি আসন, বিজেপির ২৫টি, নির্দল তিনটি।

নির্বাচনের ফলাফল দেখে টুইট রাহুল গান্ধীর

যদিও গুজরাতে কংগ্রেসের ভরাডুবি হয়েছে। গত বিধানসভা নির্বাচনে ২০১৭ সালে কংগ্রেস পেয়েছিল ৬০টি আসন। এবার তা কমে দাঁড়িয়েছে ১৭-তে। রেকর্ড মার্জিনে জিতে টানা সপ্তমবার গুজরাতে সরকার গড়ছে বিজেপি। ভারত জোড়ো যাত্রার ফাঁকে এদিনের দুটি বিধানসভা নির্বাচনের ফলাফল নিয়ে বিকেলে টুইট করেছেন রাহুল গান্ধী।

হিমাচল প্রদেশ বিধানসভা নির্বাচনে দলের জয়ে স্বভাবতই খুশি রাহুল টুইটে লেখেন, কংগ্রেসকে জেতানোয় হিমাচল প্রদেশের বাসিন্দাদের ধন্যবাদ। কংগ্রেসের সমস্ত নেতৃত্ব ও কার্যকর্তাদের ধন্যবাদ। আপনাদের পরিশ্রম ও নিজেদের উজাড় করে দেওয়াই এই জয়ের শুভকামনা পাওয়ার আসল দাবিদার। রাজ্যের মানুষকে দেওয়া সমস্ত নির্বাচনী প্রতিশ্রুতিগুলির বাস্তবায়ন অত্যন্ত দ্রুততার সঙ্গে ঘটানো হবে। একইসঙ্গে গুজরাতের ফলাফল নিয়ে রাহুল আরেকটি টুইট করেন। তাতে লিখেছেবন, গুজরাতের জনাদেশ বিনম্রতার সঙ্গেই আমরা গ্রহণ করছি। দলকে পুনর্গঠিত করে আরও কঠোর পরিশ্রম করব। দেশের আদর্শ ও রাজ্যের মানুষের অধিকারের দাবিতে লড়াই জারি থাকবে।

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে হিমাচল প্রদেশ বিধানসভা ভোটে দলের জয় নিশ্চিত হওয়ার পর বলেন, রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা কর্মসূচিতে হিমাচল প্রদেশ নেই, তিনি ওই রাজ্যে প্রচারেও যাননি। তা সত্ত্বেও ভারত জোড়ো যাত্রা আমাদের পক্ষে অত্যন্ত সহায়ক হয়েছে। উল্লেখ্য, রাহুল ভারত জোড়ো যাত্রার ফাঁকেই গুজরাতে গিয়ে জনসভা করেছেন। কিন্তু সেখানে ভরাডুবি হয়েছে কংগ্রেসের। হিমাচল প্রদেশে প্রচারে না গেলেও ১২ নভেম্বর ভোটের আগে হিমাচল প্রদেশের নাগরিকদের জন্য বার্তা দিয়েছিলেন রাহুল। রাহুল যেতে না পারলেও প্রিয়াঙ্কা গান্ধী প্রচারে ঝড় তোলেন হিমাচল প্রদেশে। এদিনের জয়ের পর প্রিয়াঙ্কাকেও ধন্যবাদ জানান খাড়গে। তিনি বলেন, প্রাক্তন সভানেত্রী সোনিয়া গান্ধীর আশীর্বাদও আমাদের সকলের সঙ্গেই রয়েছে। হিমাচল প্রদেশের বাসিন্দা, দলীয় নেতা-কর্মীদেরও ধন্যবাদ জানান খাড়গে। তাঁদের নিরলস পরিশ্রমে এই জয় সম্ভব হয়েছে বলে উল্লেখ করেন খাড়গেও। কংগ্রেস বিধায়কদের সঙ্গে বৈঠকেই মুখ্যমন্ত্রীর নাম চূড়ান্ত করা হবে বলেও জানিয়েছেন কংগ্রেস সভাপতিরা।

English summary
Rahul Gandhi Shares His View On Gujarat And Himachal Pradesh Assembly Elections 2022 Results. Congress Chief Mallikarjun Kharge Credited The Gandhis With The Party's Victory In Himachal Pradesh.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X