India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এক পয়সাও নেওয়া হয়নি, ন্যশনাল হেরাল্ড নিয়ে ইডিকে বললেন রাহুল

Google Oneindia Bengali News

রাহুল গান্ধী ন্যাশনাল হেরাল্ড আর্থিক তছরুপের মামলার বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য এই নিয়ে টানা তৃতীয় দিন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের সামনে হাজিরা দিলেন কংগ্রেস নেতা। গত দুই দিনের মতোই সূত্রের খবর মিলছে যে আজকেও চলেছে ম্যরাথন জিজ্ঞাসাবাদ। জানা যাচ্ছে যে তিনি সংস্থাকে বলেছেন যে যে 'ইয়াং ইন্ডিয়ান' থেকে একটি পয়সাও নেওয়া হয়নি।

এক পয়সাও নেওয়া হয়নি, ন্যশনাল হেরাল্ড নিয়ে ইডিকে বললেন রাহুল

রাহুল গান্ধী এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকদের বলেন যে ইয়াং ইন্ডিয়ান একটি অলাভজনক সংস্থা যা কোম্পানি আইনের বিশেষ বিধানের অধীনে অন্তর্ভুক্ত করা হয়েছিল। কংগ্রেস নেতা যোগ করেছেন যে এর থেকে একটি পয়সাও নেওয়া হয়নি। সূত্র জানিয়েছে যে ইডি আধিকারিকরা রাহুল গান্ধীর দাবির বিরুদ্ধচারন করেন এবং অভিযোগ করেছেন যে "২০১০ সালে গঠিত হওয়ার সময় থেকে সংস্থাটি কোনও দাতব্য কাজ করেনি"।

কর্মকর্তারা আরও বলেন, যদি ইয়াং ইন্ডিয়ান কোনও দাতব্য কাজ করে থাকে, তাহলে রাহুল গান্ধীকে নথি বা প্রমাণ জমা দিতে বলা হয়েছে।

কংগ্রেস নেতা রাহুল গান্ধী তৃতীয় দিনের জিজ্ঞাসাবাদের জন্য এদিন সকাল ১১.৩৫এ পৌঁছান। তাঁকে এই জিজ্ঞাসাবাদের জন্য ইডি অফিসের বাইরে কংগ্রেস কর্মীরা বিক্ষোভ দেখাচ্ছিলেন। যারা বিক্ষোভ দেখাচ্ছিলেন তাঁদের ইডি সদর দফতরের বাইরে থেকে আটক করা হয়। যেখানে তারা বিক্ষোভ করেছিল এবং রাহুল গান্ধীর সমর্থনে স্লোগান দেয়। ভিডিওতে দেখা গেছে তাদের কয়েকজনকে টেনে নিয়ে বাসে তুলে দেওয়া হচ্ছে। অধীর রঞ্জন চৌধুরী, ভূপেশ বাঘেল এবং পবন খেরা সহ দলের শীর্ষ নেতারাও বিক্ষোভে অংশ নিয়েছিলেন। এর আগে, কংগ্রেস অভিযোগ করেছিল বিজেপি সরকার কংগ্রেস কর্মীদের সদর দফতরে প্রবেশ করতে বাধা দিচ্ছিল। তাঁদের যে রাজনৈতিক কর্মকাণ্ড তাতে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ জানায় এবং বলে যে শাসককে এর পরিণতি ভোগ করতে হবে।

মঙ্গলবার রাহুল গান্ধীকে ১১ ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। তদন্ত সংস্থার কর্মকর্তারা মানি লন্ডারিং প্রতিরোধ আইনের (পিএমএলএ) অধীনে একাধিক সেশনে তার বক্তব্য রেকর্ড করেন। সূত্র বলছে, তাঁর জবাব জমা দেওয়ার আগে তার বক্তব্যের প্রতিলিপি পরীক্ষা করে দেখা হয়। গতরাতে দ্বিতীয় দিনের জিজ্ঞাসাবাদ শেষ হওয়ার পর, রাহুল গান্ধী তার বোন এবং কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে তাঁর মা এবং কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর সাথে দেখা করতে স্যার গঙ্গা রাম হাসপাতালে যান।

সোমবার এই মামলায় তদন্ত সংস্থা রাহুল গান্ধীকে জিজ্ঞাসাবাদ শুরু করে যখন তাকে প্রায় ১০ ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। দলের শীর্ষ নেতা ও কর্মীরা সোমবার থেকেই রাজধানীতে বিক্ষোভ করছেন, অভিযোগ করা হচ্ছে যে কেন্দ্র রাহুল গান্ধীকে 'ভুয়ো' মামলায় ফাঁসানোর চেষ্টা করছে। কংগ্রেস বলেছে যে তদন্ত সংস্থার রাহুল গান্ধীকে জিজ্ঞাসাবাদ আসলে বিরোধীদের কণ্ঠকে স্তব্ধ করার জন্য এবং এটা ক্ষমতাসীন বিজেপির "প্রতিহিংসার রাজনীতির" অংশ।

English summary
sources says that rahul gandhi told ED that he has no taken money in national herald case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X