• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

‘অদ্ভুত বিজ্ঞান’ দেশের অর্থনৈতিক বিপর্যয় আড়াল করতে পারছে না, মোদীকে আক্রমণ রাহুলের

Google Oneindia Bengali News

টুইটারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণের ধারা অব্যাহত রাখলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। রবিবার টুইটারে দেশের অর্থনৈতিক পরিস্থিতির জন্য রাহুল গান্ধী সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দায়ী করেন। তিনি অভিযোগ করেন, মোদীর নেতৃত্বে দেশে বেকারত্বের হার এখন সব থেকে বেশি। এছাড়াও গত ৩০ বছরে উচ্চ পাইকারি মূল্য সূচক দেশবাসীকে বিপাকে ফেলে দিয়েছে।

‘অদ্ভুত বিজ্ঞান’ দেশের অর্থনৈতিক বিপর্যয় আড়াল করতে পারছে না, মোদীকে আক্রমণ রাহুলের

রবিবার টুইাটরে রাহুল গান্ধী লেখেন, প্রধানমন্ত্রীর অদ্ভুত বৈজ্ঞানিক দাবি দেশের বিপর্যয়গুলোকে আড়াল করতে পারছে না। মোদীর একাধিক বিভ্রান্তকর সিদ্ধান্তের জেরে দেশের অর্থনীতি ভেঙে পড়ছে বলে মনে করছেন তিনি। দেশের ভঙ্গুর অর্থনীতিকে নিশানা করে রাহুল গান্ধী ট্যুইটারে মোদীকে আক্রমণ করেন। এই প্রসঙ্গে তিনি আন্তর্জাতিক বাজারে টাকার মূল্যের ক্রমাগত পতনের কথা উল্লেখ করেন।

তিনি বলেন, বর্তমানে ডলার প্রতি ভারতীয় মুদ্রার মূল্য ৭৮ টাকা। এছাড়াও এলআইসি তার মূল্য হারাচ্ছে বলেও অভিযোগ করেন। তিনি বলেন, এলআইসি ১৭ বিলিয়ন মার্কিন ডলার মূল্য হারিয়েছে। তিনি পাইকারির মূল্য সূচকের প্রসঙ্গ টানেন। তিনি বলেন, দেশে গত ৩০ বছরে উচ্চ পাইকারি মূল্য সূচক। দেশে বেকারত্বের হার এখন সব থেকে বেশি। এছাড়াও মোদীর রাজত্বেই ডিএইচএফএলের সব থেকে বড় ব্যাঙ্ক জালিয়াতি।

এই ধরনের বিষয় ভারতের অর্থনীতিকে আরও খাদের দিকে ঠেলে দিচ্ছে। তিনি মনে করছেন, এগুলো অর্থনীতির দিক থেকে বড় বিপর্যয়। সেই বিপর্যয়ের বিরুদ্ধে মোকাবিলা করতে গিয়ে ক্লান্ত হয়ে পড়ছেন সাধারণ মানুষ। কিন্তু মোদীর দেশবাসীকে সেই বিপর্যয় থেকে রক্ষা করার বিষয়ে কোনও আগ্রহ নেই। বর্তমানে তিনি ব্যস্ত নতুন কোনও অদ্ভুত প্রকল্প আনতে। যাতে সাধারণ মানুষের উদ্বেগ আরও বাড়ে।

বিমল গুরুংয়ের প্রতিবাদ জারি, ভোট দিলেন না জিটিএ নির্বাচনে! নজরে পাহাড়বিমল গুরুংয়ের প্রতিবাদ জারি, ভোট দিলেন না জিটিএ নির্বাচনে! নজরে পাহাড়

কিছুদিন আগে রাহুল গান্ধী কেন্দ্র সরকারের নতুন প্রকল্প অগ্নিপথ নিয়ে সমালোচনা করেছিলেন। সেনাবাহিনীতে স্বল্প মেয়াদি চাকরির জন্য অগ্নিপথ প্রকল্পের সূচনা হয়েছিল। এর তীব্র বিরোধিতা করেন সেনাবাহিনীর চাকরি প্রত্যাশীদের একাংশ। পরে সেই বিক্ষোভ হিংসার আকার ধারণ করে। সেই সময় রাহুল গান্ধী অগ্নিপথের বিরোধিতা করে টুইট করেছিলেন।

তিনি টুইটে লেখেন, গত আট বছর ধরে বিজেপি সরকার 'জয় জওয়ান, জয় কিসান'-এর স্লোগান দিচ্ছে। কিন্তু কৃষকদের পাশাপাশি এবার দেশের সেনাদের অপমান করছেন সরকার। তিনি বলেন, ভারত সরকার প্রথমে কৃষকদের জন্য তিনটি বিতর্কিত আইন নিয়ে আসে। রাহুল গান্ধী দাবি করেন, 'আমি আগেই বলেছিলাম, এই কৃষি আইন প্রত্যাহার করতে হবে সরকারকে।' কৃষকদের লাগাতার বিক্ষোভে সেই আইন প্রত্যাহার করতে হয়। তিনি দাবি করেন, অগ্নিপথ প্রকল্প থেকে সরে আসতে হবে বিজেপি সরকারকে।

English summary
Rahul Gandhi said PM on twitter that distraction science cant hide disaster
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X