• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দলের হয়ে কাজ করতে তৈরি! মসনদে ফেরার পথ সুগম হতেই কি বার্তা রাহুল গান্ধীর?

আপনারা সবাই চাইছেন বলে আমি দলের হয়ে কাজ করতে তৈরি। এদিন রাহুল গান্ধীর এই মন্তব্যেই বেড়েছে জল্পনা। তাহলে কি ফের কংগ্রেসের মসনদে বসতে চলেছে রাহুল গান্ধী? কংগ্রেসের প্রাক্তন সভাপতি নাকি বিদ্রোহীদের দাবি মেনে নিয়ে এও বলেছেন, বুথ স্তরে সংগঠনকে মজবুত করার জন্য আরও বেশি যোগাযোগ গড়ে তোলা প্রয়োজন।

দায়িত্ব ছেড়েছিলেন রাহুল গান্ধী

দায়িত্ব ছেড়েছিলেন রাহুল গান্ধী

উল্লেখ্য, ২০১৯-এর লোকসভা নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির পরে সভাপতির দায়িত্ব ছেড়েছিলেন রাহুল গান্ধী। তাঁর বক্তব্য ছিল গান্ধী পরিবারের বাইরে থেকে কেউ কংগ্রেস সভাপতি হন। কিন্তু ওয়ার্কিং কমিটির বৈঠকের পরে অন্তর্বর্তী সভানেত্রীর দায়িত্ব নিতে হয় সেই সোনিয়া গান্ধীকেই।

দলের ৯৯.৯ শতাংশ নেতারা চাইছেন...

দলের ৯৯.৯ শতাংশ নেতারা চাইছেন...

আজকের বৈঠকের আগে শুক্রবারই কংগ্রেসের অন্যতম মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা বলেন, দলের ৯৯.৯ শতাংশ নেতারা চাইছেন ফের একবার সভাপতির দায়িত্ব নেন রাহুল। এদিকে জানা গিয়েছে, আজকের বৈঠকে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধী বঢড়া বলেন, তৃণমূল স্তরে কর্মীদের খেয়াল রেখে নতুন করে ফের সংগঠনকে মজবুত করে গড়ে তুলতে হবে তাঁদের।

কংগ্রেসের ২৩ বিরোধীদের ক্ষোভ

কংগ্রেসের ২৩ বিরোধীদের ক্ষোভ

কংগ্রেসের ২৩ বিরোধীদের ক্ষোভ মেটাতে নাজেহাল সোনিয়া গান্ধী। এই পরিস্থিতিতে বিগত দিনে বেশ কয়েকজ বিদ্রোহী নেতার বিরুদ্ধে প্রকাশ্যে ক্ষেভ প্রকাশ করেছিলেন গান্ধী ঘনিষ্ঠ কংগ্রেস নেতারা। কদমে কদমে বুঝিয়ে দেওয়া হয়েছে, গান্ধী ছাড়া কংগ্রেসের দাম নেই। তবে এবার সেই বিদ্রোহীদের সঙ্গে সরাসরি বৈঠকে বসে গোটা দেশের রাজনৈতিক মহলকে বার্তা পাঠাতে চাইছেন সোনিয়া গান্ধী।

কংগ্রেসের ভাবমূর্তি অক্ষত রাখার চেষ্টা

কংগ্রেসের ভাবমূর্তি অক্ষত রাখার চেষ্টা

এদিনের বৈঠকের মূল লক্ষ্য কংগ্রেসের অক্ষত ভাবমূর্তি মানুষের সামনে তুলে ধরা। পাশাপাশি কংগ্রেস সভাপতির নির্বাচের বিষয়ে আলোচনা করে রাহুলের রাস্তা সাফ করার লক্ষ্যে এদিন চলবে দর কষাকাষি। জানা গিয়েছে এই মনভাঞ্জন পর্বের সব থেকে গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব হলে মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ। তিনি এই বৈঠকে বিদ্রোহীদের আনার বিষয়টি সম্ভব করেছেন। বৈঠকে তিনিও মধ্যস্থতাকারী হিসাবে ছিলেন বলে খবর।

English summary
Rahul Gandhi Said he is ready to work for congress party, hinting returning to presidentship
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X