India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'লড়াইটা সাম্প্রদায়িকতা এবং ধর্মনিরপেক্ষতার মধ্যে', রাষ্ট্রপতি নির্বাচন প্রসঙ্গে বললেন রাহুল

Google Oneindia Bengali News

সামনেই রাষ্ট্রপতি নির্বাচন। গাঁটে গুনে আর তিন সপ্তাহ। দুই পক্ষের যারা নির্বাচিত প্রার্থী তারা মনোনয়ন পত্র জমা দিয়ে দিয়েছেন। তারা দুজনেই প্রচার শুরু করে দিয়েছেন। লড়াই আপাত দৃষ্টিতে দ্রৌপদী মুর্মু এবং যশবন্ত সিনহার মধ্যে। তবে কংগ্রেস নেতা এবং সাংসদ রাহুল গান্ধী বলছেন অন্য কথা।

লড়াইটা সাম্প্রদায়িকতা এবং ধর্মনিরপেক্ষতার মধ্যে, রাষ্ট্রপতি নির্বাচন প্রসঙ্গে বললেন রাহুল

কংগ্রেস নেতা রাহুল গান্ধী সোমবার বলেছেন যে , "এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মু এবং বিরোধী দলের যশবন্ত সিনহার মধ্যে রাষ্ট্রপতি নির্বাচনের লড়াই হচ্ছে না। এটা আসলে "সাম্প্রদায়িকতা এবং ধর্মনিরপেক্ষতার" মধ্যে লড়াই। বিরোধী রাষ্ট্রপতি প্রার্থী যশবন্ত সিনহা রাহুল গান্ধী, শরদ পাওয়ার, এবং অখিলেশ যাদব এবং ফারুক আবদুল্লাহ সহ অনেক নেতার উপস্থিতিতে মনোনয়ন জমা দেওয়ার পরে মিডিয়ার সাথে আলাপচারিতার সময় কংগ্রেস নেতা এই বিবৃতি দিয়েছেন।

রাহুল একইসঙ্গে এই কথাও বলেন যে , "সমস্ত বিরোধী দল ঐক্যবদ্ধভাবে যশবন্ত সিনহাকে সমর্থন করেছিল, অবশ্যই, আমরা ব্যক্তিকে সমর্থন করি কিন্তু আসল লড়াই দুটি মতাদর্শের মধ্যে। আরএসএসের হিংসা ও ঘৃণার মতাদর্শের বিরুদ্ধে সমস্ত বিরোধী দলের একত্রে দাঁড়িয়েছে।" মনোনয়ন জমা দেওয়ার পরে, রাহুল গান্ধী এবং যশবন্ত সিনহা উভয়েই সংসদ চত্বরে মহাত্মা গান্ধী এবং বিআর আম্বেদকরের মূর্তির পুষ্পস্তবক অর্পণ করেন।

যশবন্ত সিনহা হলেন একজন প্রাক্তন আমলা এবং তিনি অটল বিহারী বাজপেয়ী সরকারের সময় একজন কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন। ২১ জুন একাধিক বিরোধী নেতাদের বৈঠকে রাষ্ট্রপতি নির্বাচনের জন্য যৌথ প্রার্থী হিসাবে তাঁকে মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

তিনি সম্ভবত তামিলনাড়ুর চেন্নাই থেকে ২৮ জুন থেকে তার প্রচার শুরু করবেন এবং তার প্রথম দফা প্রচারের সময় কেরালা এবং কর্ণাটকের মতো দক্ষিণের রাজ্যগুলিকে কভার করবেন। এদিন তাঁর মনোনয়নের সময় উপস্থিত ছিলেন এনসিপি সুপ্রিমো পাওয়ার, কংগ্রেস নেতা গান্ধী, মল্লিকার্জুন খার্গ, জয়রাম রমেশ এবং রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, টিএমসি-র অভিষেক ব্যানার্জি এবং সৌগত রায়, সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব, ডিএমকে-র তিরুচি শিবা এবং এ রাজা। ছিলেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী সহ শীর্ষ বিরোধী নেতারা। ফারুক আবদুল্লাহ, সিপিআই-এম' সীতারাম ইয়েচুরি এবং সিপিআই-এর ডি রাজাও উপস্থিত ছিলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন রাষ্ট্রীয় লোকদলের জয়ন্ত চৌধুরী, রাষ্ট্রীয় জনতা দলের মিসা ভারতী, বিপ্লবী সমাজতান্ত্রিক দলের এন কে প্রেমচন্দ্রন এবং ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লীগের মহম্মদ বশির এবং এনসিপির প্রফুল্ল প্যাটেল। এনডিএ মনোনীত প্রার্থী দ্রৌপদী মুর্মু গত সপ্তাহে তার মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উদ্ধব ঠাকরের পাল্টা আঘাত, রাজনৈতিক সঙ্কটের মধ্যেই কেড়ে নেওয়া হল বিদ্রোহীদের মন্ত্রিত্বউদ্ধব ঠাকরের পাল্টা আঘাত, রাজনৈতিক সঙ্কটের মধ্যেই কেড়ে নেওয়া হল বিদ্রোহীদের মন্ত্রিত্ব

English summary
rahul gandhi thinks president election is all about Communalism versus Secularism
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X