• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পিএম কেয়ার্সের অচল ভেন্টিলেটরের সঙ্গী মোদীর তুলনা রাহুলের, তীব্র চাঞ্চল্য রাজ্য-রাজনীতিতে

  • |

করোনা মহামারি আবহেই পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি লাগামছাড়া মুদ্রাস্ফীতির মুখে গোটা দেশ। মন্দার মুখেও লকডাউন চলছে একাধিক রাজ্যে। এদিকে করোনা দ্বিতীয় ঢেউয়ে কার্যত ভেঙে পড়েছে গোটা দেশের স্বাস্থ্য পরিকাঠামো। এমতাবস্থায় এই জাতীয় বিপর্যয়ের জন্য মোদীর তুলোধনা করতে ছাড়ছেন না কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

ফের মোদীকে কটাক্ষ রাহুলের

এদিকে চলতি মাসের শুরু থেকেই মোদী সরকারের সমালোচনার ঝাঁঝ বাড়িয়েছেন সোনিয়া পুত্র। এমতাবস্থায় সোমবার করোনা মোকবিলায় পিএম কেয়ার্স ফান্ড নিয়েও শানালেন আক্রমণ। পিএম কেয়ারস ফান্ডের টাকায় কেনা ভেন্টিলেটরের সাথে প্রধানমন্ত্রীর তুলনা করলেন তিনি। তাঁর দাবি কোনটাই আদপে দরকারের সময় কাজে আসেনা। কিন্তু বিজ্ঞাপন ও জনসংযোগে দুইয়ের জুড়ি মেলা ভার।

টুইটারেই আক্রমণে শান

এদিন ট‍ুইটারে হিন্দি ও ইংরেজি উভয় ভাষাতেই রাহুল গান্ধী কেন্দ্রের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানিয়ে লেথেন, ‘প্রধানমন্ত্রী ও পিএম কেয়ারস ফান্ডের টাকায় কেনা ভেন্টিলেটরের মধ্যে অনেক মিল রয়েছে। প্রয়োজনের সময় দুটির একটিরও টিকির দেখা মেলে না। মিথ্যা প্রচারে দুজনেই এগিয়ে। কিন্তু নিজের কাজ করতেই সম্পূর্ণ ব্যর্থ। দরকারের সময় খোঁজই মেলে না।'‌

বেশিরভাগ ভেন্টিলেটরই খারাপ

বেশিরভাগ ভেন্টিলেটরই খারাপ

এদিকে চিকিৎসা পরিকাঠামোর অভাবে ধুঁকছে গোটা দেশ। সেই কারণে মৃত্যুর হার বেড়েই চলেছে বলে ওয়াকিবহাল মহলের। এমতাবস্থায় পিএম কেয়ার্সের টাকা দিয়ে বিভিন্ন রাজ্যে ভেন্টিলেটর কিনে পাঠিয়েছে কেন্দ্র। কিন্তু তাতেও লাভ কিছু হচ্ছে না। অভিযোগ, বেশিরভাগ ভেন্টিলেটরই খারাপ। সবথেকে বেশি অভিযোগ আসছে রাজস্থান পাঞ্জাব থেকে।

 অডিটের নির্দেশ প্রধানমন্ত্রীর

অডিটের নির্দেশ প্রধানমন্ত্রীর

এদিকে প্রধানমন্ত্রী এই ভেন্টিলেটর বসানো এবং কার্যকর করার বিষয়ে অডিটের নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গে হাসপাতাল কর্মীদের এই ভেন্টিলেটর নিয়ে প্রশিক্ষণেরও নির্দেশ দিয়েছেন বলে জানা যাচ্ছে। তবে অডিট কে করবে, তা নিয়ে রয়েছে ধন্দ। আর মাঝেই আসছে ভেন্টিলেটর নিয়ে একাধিক গোলযোগের অভিযোগ। এমতাবস্থায় রাহুলের আক্রমণ যে কেন্দ্রকে বেশ খানিকটা ব্যাকফুটে ফেলবে তা আর বলার অপেক্ষা রাখে না।

English summary
Rahul Gandhi's sharp attack compares Modi with PM Cares ventilator
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X