• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জন্মদিনেই ফের ব্যাকফুটে কংগ্রেস! বিজেপির হাতে 'হাতিয়ার' তুলে দিলেন স্বয়ং রাহুল গান্ধী

কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসেই দেশে নেই রাহুল গান্ধী। তিনি এখন ব্যক্তিগত সফরে বিদেশে রয়েছেন। এই নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। বলা যেতে পারে, বিজেপির হাতে 'হাতিয়ার' তুলে দিলেন স্বয়ং রাহুল গান্ধী। কেন্দ্রের তিনটি কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলন শুরু করেছে দেশের ৪০টি কৃষক সংগঠন। কৃষকদের পাশে দাঁড়িয়ে সরব হয়েছে কংগ্রেসও। কয়েকদিন আগে এই আইন প্রত্যাহারের দাবিতে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গেও দেখা করেন রাহুল গান্ধী।

আন্দোলনে নেতৃত্ব দেওয়ার সদিচ্ছা নেই রাহুলের

আন্দোলনে নেতৃত্ব দেওয়ার সদিচ্ছা নেই রাহুলের

এই আন্দোলনকে সামনে রেখে ফের বিজেপি বিরোধিতায় একজোট হওয়ার চেষ্টা করছে বিরোধীরা। আর সেই পরিস্থিতিতে আচমকা রাহুলের বিদেশযাত্রা নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। অনেকে প্রশ্ন তুলেছেন বিজেপির বিরুদ্ধে আন্দোলনে নেতৃত্ব দেওয়ার জন্য তাঁর সদিচ্ছা নিয়েও।

শিবরাজ সিং চৌহানের কটাক্ষ

শিবরাজ সিং চৌহানের কটাক্ষ

এদিকে রাহুলের এই বিদেশ সফর নিয়ে বিজেপি নেতা শিবরাজ সিং চৌহান বলেন, 'কংগ্রেস এখানে তাদের ১৩৬তম প্রতিষ্ঠা দিবস পালন করছে আর রাহুল গান্ধীই নেই।' এদিকে বিজেপি প্রধান জেপি নাড্ডা রাহুল গান্ধীর একটি পুরনো ভিডিও পোস্ট করেছিলেন।

জেপি নাড্ডার আক্রমণ

জেপি নাড্ডার আক্রমণ

রাহুলকে আক্রমণ করে জেপি নাড্ডা বলেছিলেন 'এটা ম্যাজিক হচ্ছে রাহুলজি', একটা সময় আপনি কৃষি আইন বদলের কথা বলেছিলেন। কিন্তু এখন আপনি এর বিরোধিতা করছেনয। দেশের কৃষকদের নিয়ে আপনার কোনও ভ্রুক্ষেপ নেই। আপনি শুধুমাত্র রাজনীতি করছে।

কংগ্রেসের সাফাই

কংগ্রেসের সাফাই

রবিবার কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা রাহুলের বিদেশযাত্রার কথাটি জানিয়েছিলেন। এদিকে সোমবার দলের প্রতিষ্ঠাতা দিবস পালনের অনুষ্ঠানে অবশ্য ভাইয়ের বিদেশ সফর নিয়ে কোনও মন্তব্য করতে চাননি প্রিয়াঙ্কা গান্ধী। তবে কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল বলেন, 'রাহুল গান্ধী তাঁর দিদিমার সঙ্গে দেখা করতে গিয়েছেন। তিনি কি ভুল করেছেন? প্রত্যেকেরই ব্যক্তিগত সফরে যাওয়ার অধিকার আছে।'

রাহুলের এই সফর ঘিরে দিল্লিতে গুঞ্জনের শেষ নেই

রাহুলের এই সফর ঘিরে দিল্লিতে গুঞ্জনের শেষ নেই

যদিও রাহুল গান্ধী কোথায় গিয়েছেন, তা জানা নেই কারোর। বিতর্ক এড়াতেই হয়ত এবিষয়ে মুখ খুলতে নারাজ কোনও কংগ্রেস নেতা। তবে মনে করা হচ্ছে রাহুল গান্ধী ইতালি গিয়েছেন। যদিও ইতালিতে এখনও ভারতীয়দের প্রবেশের উপর নিষেধাজ্ঞা রয়েছে। কাতার এয়ারওয়েজে রাহুলের এই সফর ঘিরে দিল্লিতে গুঞ্জনের শেষ নেই।

কলকাতাঃ পুর্নবাসন ছাড়া উচ্ছেদ নয়, সূর্যসেন বাস্তুহারা কলোনীর সৌন্দর্যায়নে গিয়ে বার্তা ফিরহাদের

পিকে-র বদলি পেতেই অবসরে নীতীশ! জেডিইউ-র নয়া সভাপতি ঘিরে জল্পনা তুঙ্গে

English summary
Rahul Gandhi's absence gave BJP the chance to snub congress and gain political benefits
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X