• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দেশে ঘৃণার পরিবেশ! নূপুর শর্মার উপর সুপ্রিম-পর্যবেক্ষণের প্রতিক্রিয়ায় কাকে দায়ী করলেন রাহুল

Google Oneindia Bengali News

ভারতে ঘৃণার পরিবেশ তৈরি করেছে বর্তমান সরকার। শুক্রবার নূপুর শর্মার উপর সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণের প্রতিক্রিয়া দিতে গিয়ে সোজাসাপ্টা মোদী সরকারকে নিশানা করে বসলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। নূপুর শর্মার প্রসঙ্গ উল্লেখ করে রাহুল বলেন, দেশে ক্রোধ এবং ঘৃণার পরিবেশ তৈরি করেছে কেন্দ্রীয় সরকার। কোনও একজন বা একা কোনও ব্যক্তি তা করেননি।

দেশে ঘৃণার পরিবেশ! কাকে দায়ী করলেন রাহুল

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী এদিন নূপূর শর্মার উপর সুপ্রিম কোর্টে পর্যবক্ষণের প্রসঙ্গ তুলে ধরে বলেন, "আজ কোনও বিরোধী নেতা বা কোনও বিরোধী দল এ কথা বলছে না। একথা বলছে বারতের সর্বোচ্চ ন্যায়ালয় সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্ট বলেছে, দেশে ঘৃণার পরিবেশ তৈরি করেছে ক্ষমতাসীন সরকার। রাহুলের কথায়, এই বিবৃতিটা কারও একার বলে মেনে নেওয়া যাচ্ছে না। এটা প্রধানমন্ত্রী বা স্বরাষ্ট্রমন্ত্রীরও সায় রয়েছে।

বিজেপি ও আরএসএস, যারা দেশে এই পরিবেশ তৈরি করেছে, এটা তাদের সবার বিবৃতি। দেশে এই রাগের পরিবেশ এবং ঘৃণার পরিবেশ তৈরি তাদেরই। আর য়ে পরিবেশ তৈরি করা হচ্ছে, তা ভারত এবং আমাদের জনগণের স্বার্থবিরোধী। ভারত বা আমাদের দেশের জনগণ চায় না এই ঘূণা ও বিদ্বেষের আবহ বা পরিবেশ তৈরি হোক দেশে।

এদিন সুপ্রিম কোর্ট বরখাস্ত বিজেপি নেত্রী নূপুর শর্মাকে তাঁর নবী-বিরোধী মন্তব্যের জন্য নিন্দা করেছিল এবং বলেছিল যে তাঁর দায়িত্বহীন বিবৃতি সমগ্র দেশকে আগুনে পুড়িয়ে দিয়েছে। আদালত আরও বলেছে যে, নবি মহম্মদের বিরুদ্ধে তাঁর মন্তব্য সস্তা প্রচারের একটা কৌশল। এটি একটি রাজনৈতিক অ্যাজেন্ডা যা সারা দেশে হিংসার আগুন ছড়িয়েছে।

প্রাক্তন কংগ্রেস প্রধান রাহুল গান্ধী তাঁর সংসদীয় এলাকায় পরিদর্শন করে সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন, "এটা দুর্ভাগ্যজনক। এই ঘটনার প্রতিবাগ আজ শুধু আমি করছি না বা আমার অফিস করছে না, গোটা ওয়ানাডের মানুষ, গোটা দেশের মানুষ করছে। এরা নির্বোধ, এরা বোঝে না এই ধরনের মন্তব্য দেশের পরিবেশ কীভাবে বিনষ্ট করছে।"

সম্প্রতি সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআই ও ছাত্র সংগঠন এসএফআই একটি মিছিল করে ওয়ানাডে রাহুল গান্ধীর অফিসে ভাঙচুর করে। ইকো-সংবেদনশীল অঞ্চলে সুপ্রিম কোর্টের আদেশে হস্তক্ষেপ না করার অভিযোগে ওয়ানাড এমপির বিরুদ্ধে এই বিক্ষোভ চালানো হয়েছিল। রাহুল গান্ধী এ প্রসঙ্গে বলেন, "তারা শিশু যারা দায়িত্বজ্ঞানহীন আচরণ করেছে। তাঁদের প্রতি আমার কোনও ক্ষোভ নেই, শত্রুতা নেই।"

English summary
Rahul Gandhi reacts to SC observation on Nupur Sharma and takes on ruling government of BJP.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X