রাজস্থানের কংগ্রেস কর্মীদের স্টার মার্কস রাহুলের, হারের ময়নাতদন্তে বিজেপি

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

রাজস্থানে খাতা খুলে দারুণ খুশি কংগ্রেস। উপনির্বাচনে আজেমড় ও আলোয়ারে সিট জিতেছেন কংগ্রেস। রাজ্যের শাসক গোষ্ঠী বিজেপি কে যা বড় একটা ধাক্কা দিয়েছে। অথচ মন্দালগড় বিধানসভা কেন্দ্রে যা বিজেপি-র দখলে ছিল তাও এসেছে কংগ্রেসের দখলে।

রাজস্থানের কংগ্রেস কর্মীদের স্টার মার্কস রাহুলের, হারের ময়নাতদন্তে বিজেপি

[আরও পড়ুন:গ্রামোন্নয়নে টার্গেট, গরিবদের জন্য কল্পতরু বাজেট পেশ জেটলির]

নিজের টুইট শুভেচ্ছা বার্তায় রাহুল গান্ধী জানিয়েছেন, 'দারুণ ফলাফল রাজস্থান কংগ্রেস, তোমাদের প্রত্যেকের জন্য আমি গর্বিত। বিজেপি পরিচালিত রাজস্থান সরকারকে প্রত্যাখ্যান করেছে রাজস্থান সরকার।'

তিনটি সিটেই বিজেপি -র জয়ী প্রার্থীদের মৃত্যুর কারণ নির্বাচন ছিল। এদিকে উপনির্বাচনের ফলাফলের বিষয়টি খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীও।

এই ভোটের জন্য ক্ষমতাসীন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে নিজের সমস্ত শক্তি লাগিয়ে দিয়েছিলেন। অন্যদিকে সচিন পাইলটও নিজের সর্বশক্তি নিয়ে এই তিন আসনের লড়াইতে নেমেছিলেন।

নির্বাচনের সময় ভোটারদের মত প্রভাবিত করা -র অভিযোগ তুলেছিলেন। এদিকে গো হত্যা সংক্রান্ত ঘটনায় মুসলিমদের প্রতি অন্যায় করা ছিল কংগ্রেসের তরফে এই নির্বাচনের অন্যতম অ্যাজেন্ডা।

রাজস্থানের কংগ্রেস কর্মীদের স্টার মার্কস রাহুলের, হারের ময়নাতদন্তে বিজেপি

[আরও পড়ুন:জেটলির বাজেটকে এতটাই কদর্য বললেন মনমোহন ]

এই নির্বাচনের ফলাফলের পর সচিন পাইলট জানিয়েছেন,এভাবে কংগ্রেসের ফিরে আসা জাতীয় রাজনীতিতে বড়সড়ো প্রভাব ফেলবে। তিনি বলেছেন, 'প্রাথমিক ট্রেন্ড দেখেই বোঝা গিয়েছিল মানুষ কংগ্রেসকে নিজেদের আশীর্বাদ দিয়েছে, এবং বসুন্ধরা রাজে সরকারের বিভিন্ন নীতিকে পিছনে ফেলে দিয়েছে। তরুণরা বুঝেছেন মেরুকরণের রাজনীতি আদৌ কাঙ্খিত নয়।' ২০১৪ সালে আজমেড়ে -র সিটে পরাজিত হয়েছিলেন সচিন পাইলট। সেবার একটিও সিট জিততে পারেনি কংগ্রেস।

আজমেড় কেন্দ্রের সানওয়ার লাল জাটের গত বছর মৃত্যুতে কেন্দ্রটি ফাঁকা হয়। এবারে বিজেপির রাম স্বরূপ লাম্বার বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী ছিলেন রঘু শর্মা।

আজমেড় ও আলওয়ারের এই দুটি কেন্দ্রেই মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে একইরকম গুরুত্ব নিয়ে নিজে প্রচারাভিযান চালিয়েছিলেন। অন্যদিকে রাজস্থানের তিনটি সিটেই রাহুল গান্ধীর খুব কাছের লোক সচিন পাইলট, সিপি যোশী ও জিতেন্দ্র সিং ভানওয়ার যুক্ত ছিলেন।

English summary
Rahul Gandhi praises Congress's team work due to Rajasthan's by election result

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.