• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘মেক ইন ইন্ডিয়া’ এখন ‘রেপ ইন ইন্ডিয়া’! ক্ষমা তো দূরস্ত, রাহুলের তূণ থেকে বেরল অস্ত্র

কংগ্রেস নেতা রাহুল গান্ধী মোদী সরকারকে কটাক্ষ করে বলেছিলেন 'মেক ইন ইন্ডিয়া' করতে গিয়ে 'রেপ ইন ইন্ডিয়া' বানিয়ে দিয়েছেন। তারই প্রতিবাদে ঝড় ওঠে শুক্রবার। বিজেপির মহিলা বিধায়করা এই কটূক্তির জন্য রাহুল গান্ধীকে ক্ষমা চাইতে বলেছিলেন। কিন্তু রাহুল সাফ জানিয়ে দিলেন তিনি ক্ষমা চাইবেন না। পাল্টা তিনি মোদীর এক মন্তব্যকে হাতিয়ার করলেন।

‘রেপ ইন ইন্ডিয়া’! ক্ষমা নয়, রাহুল তূণ থেকে বের করলেন অস্ত্র

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন দিল্লি ধর্ষণের রাজধানী হয়ে গিয়েছে। রাহুল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সেই ভিডিও টুইট করে দেন। তিনি দাবি করেন, ইউপিএ শাসনে দিল্লি একটি ধর্ষণের রাজধানীতে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছিলেন। আগে তিনি ক্ষমা চান। এখন তো সত্যিই গোটা দেশে মহিলাদের নিরাপত্তা তলানিতে ঠেকেছে।

এদিন বিজেপি নেতাদের একটি প্রতিনিধি দল কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি এবং দলের মহিলা শাখার প্রধান সরোজ পাণ্ডের নেতৃত্বে সংসদে বিক্ষোভ দেখান। কংগ্রেস নেতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করার জন্য নির্বাচন কমিশনেও সাক্ষাত করেন এবং তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি করেছেন।

বৃহস্পতিবার, ঝাড়খণ্ডের একটি নির্বাচনী সমাবেশে রাহুল গান্ধী দেশে যৌন অপরাধের বিরুদ্ধে কথা বলতে গিয়ে মোদীর 'মেক ইন ইন্ডিয়া'কে কটাক্ষ করে 'রেপ ইন ইন্ডিয়া' বলেছিলেন। তিনি বলেছিলেন, ধর্ষণ মামলায় প্রাক্তন বিজেপি নেতার জড়িত থাকার বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কেন নীরব।

এদিন তাঁর বিতর্কিত বক্তব্য স্পষ্ট করে রাহুল বলেন, "প্রধানমন্ত্রী মোদী ' মেক ইন ইন্ডিয়া' নিয়ে কথা বলছেন। তবে সংবাদপত্রের শিরোনামে আমরা কেবল ভারতে ধর্ষণ দেখি। আজ বিজেপি শাসিত প্রতিটি রাজ্যে ধর্ষণের ঘটনা ঘটছে। উন্নাওতে বিজেপির একজন বিধায়কের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করা হয়েছে। ভুক্তভোগীর গাড়িতে হামলা করা হয়েছিল পর্যন্ত এবং তবুও প্রধানমন্ত্রী এ নিয়ে কোনও কথা বলেননি।"

এরপর কংগ্রেস নেতার বিরুদ্ধে তাঁর ধর্ষণ-মন্তব্যের জন্য লোকসভায় গর্জে ওঠেন স্মৃতি ইরানিরা। দেশের মহিলাদের অসম্মান করার জন্য ক্ষমা চাওয়ার দাবি জানান তাঁরা। গান্ধী ক্ষমা চাইতে অস্বীকার করায় কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির নেতৃত্বে বিজেপির মহিলা বিধায়করা সরব হন রাহুলের বিরুদ্ধে। তিনি বলেন, রাহুল গান্ধী ভারতীয় পুরুষ ও মহিলা সবাইকে অপমান করেছেন।

English summary
Rahul Gandhi plays new card in twitter against his ‘rape in India’ comment. Smriti Irani demanded excuse from Rahul Gandhi.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X