• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের দক্ষিণের আওয়াজ বিজেপি হটাও, ২০১৯-এ পুরো ভারতকে এক করার বার্তা রাহুলের

রাহুলের কথায়, করুনানিধি দেশের প্রতিষ্ঠানকে রক্ষা করার কথা বলেছিলেন। তিনি সারা জীবন দেশের প্রতিষ্ঠানকে রক্ষা করার লড়াই চালিয়ে গিয়েছেন। আজ আবার আমাদের দেশের প্রতিষ্ঠানকে ভেঙে তছনছ করে দেওয়ার চেষ্টা চালাচ্ছে একটা সরকার। সেই সরকারের বিরুদ্ধে আমাদের লড়াই চলছে।

দেশের কণ্ঠ বিজেপির বিরুদ্ধে এক

কেন্দ্রের নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকার তামিলনাড়ু-সহ আমাদের পুরো দেশের কণ্ঠ হরণ করে নিতে চাইছে, দেশের সংস্কৃতি, দেশের সকল প্রতিষ্ঠানকে আক্রমণের মুখে ঠেলে দিচ্ছে। সেইসব রক্ষা করতে হবে আমাদের। সেটাই হবে করুণানিধির প্রতি আমাদের সত্যিকারের শ্রদ্ধা। তাই সমস্ত কণ্ঠকে বিজেপির বিরুদ্ধে এক করতে হবে।

সময় এসেছে এক হওয়ার

রাহুল আরও বলেন, আমরা দেশের ধারণাকে কখনও ধ্বংস হতে দিতে পারি না। পারি না দেশের প্রতিষ্ঠানকে ধ্বংস হতে দেখতে। কিন্তু চোখের সামনে দেখতে পাচ্ছি, সুপ্রিম কোর্ট থেকে শুরু করে রিজার্ভ ব্যাঙ্ক, সিবিআই, ইডি, ইসি কেমন বিক্রি হয়ে যাচ্ছে। তাই আমাদের এক হওয়ার সময় এসেছে। সময়ে এসেছে বিজেপিতে হারানোর।

বিজেপির বিরুদ্ধে একতার ডাক

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুও এদিনের অনুষ্ঠান থেকে এক হয়ে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের ডাক দেন। রাহুলের সুরেই তিনি বলেন, বিজেপি সরকারের আমলে প্রতিষ্ঠান ধ্বংস হচ্ছে, ফেডারেল পরিকাঠামো ধ্বংস হচ্ছে। সিবিআই, ইডির অপব্যবহার হচ্ছে, যে সমস্ত প্রতিষ্ঠান দুর্নীতি বন্ধ করতে তৈরি হয়েছিল, তারাই এখন দুর্নীতিতে ডুবে গিয়েছে। সেই কারণেই সিবিআই ডিরেক্টরকে সরিয়ে দেওয়া হয়েছে, আরবিআই গভর্নরকে ইস্তফা দিতে হচ্ছে।

রাহুলই হবেন পরবর্তী প্রধানমন্ত্রী

এদিনের মঞ্চ থেকে ডিএমকে সভাপতি এমকে স্ট্যালিন আওয়াজ তোলেন রাহুলের পক্ষে। তিনি বলেন ২০১৯-এ নতুন প্রধানমন্ত্রী চাই। আমরা তামিলনাড়ুর থেকে রাহুল গান্ধীর নাম প্রস্তাব করছি। আমরা বিশ্বাস করি, ফ্যাসিস্ট মোদী সরকারকে উৎখাত করতে সমর্থ হবেন রাহুল গান্ধী। তিনি সরাসরি বলেন, রাহুলই হবেন পরবর্তী প্রধানমন্ত্রী।

করুণানিধির আদর্শ মেনে ঐক্য

সোনিয়া গান্ধী বলেন, করুণানিধিজি যখন ছিলেন, তখন থেকেই আমাদের মধ্যে সখ্যতা ছিল। তাঁর পরামর্শ, আমাদের একে অপরের সাহায্যে আমরা শক্তিশালী হয়েছি। এমরা একসঙ্গে রাজনৈতিক জোট গড়ে নির্বাচন লড়েছি। তাঁর আদর্শ মেনে আগামী দিনেও দেশের স্বার্থে আমরা এক হয়ে লড়ব।

English summary
Rahul Gandhi and others give message to unity for 2019 against BJP. Opponent speaks for unity from the stage of Karunanidhi statue reveled.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X