• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কৃষি বিলের প্রতিবাদে ৩ দিনের পাঞ্জাব-হরিয়ানা সফরে রাহুল, ট্রাক্টর র‌্যালির প্রস্তুতিও তুঙ্গে

  • |

দেশজুড়েই ক্রমেই জোরদার হচ্ছে নয়া কৃষিবিল বিরোধী বিক্ষোভ। সংসদে বিল পাশের পর থেকেই কংগ্রেস ও পাঞ্জাবের শিরোমনি অকালি দলে নেতৃত্বে রাস্তায় নামেন পাঞ্জাব ও হরিয়ানার কৃষকেরা। এমতাবস্থায় আন্দোলনের ভীত আরও মজবুত করতে চলতি সপ্তাহেই তিন দিনের পাঞ্জাব ও হরিয়ানা সফরে যাচ্ছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সেখানে বিক্ষুদ্ধ কৃষিকদের আন্দোলেন সমর্থনে তিনি একটি ট্রাক্টর ব়্যালিও করবেন বলে জানা যাচ্ছে।

৩ দিনের পাঞ্জাব-হরিয়ানা সফরে রাহুল গান্ধী

সূত্রের খবর, ৩রা অক্টোবর পাঞ্জাবের মোগার বাধনী কালান থেকে শুরু হয়ে ট্রাক্টর ব়্যালিটি রায়কোটে শেষ হবে। ৪ঠা অক্টোবর, ফের র‌্যালিটি সংগুরুর থেকে শুরু হয়ে পটিয়াটের সমানায় শেষ হবে বলে জানা যাচ্ছে। একইদিনে, পতিয়ালা থেকে যাত্রা শুরু করে শম্ভু সীমান্ত দিয়ে রাহুল হরিয়ানায় প্রবেশ করবেন বলেও জানা যাচ্ছে। ইতিমধ্যেই রাহুলের সমাবেশ ঘিরে দুটি রাজ্যেই জোরদার প্রস্তুতিও শুরু হয়েছে বলে জানা যাচ্ছে।

সূত্রের খবর, আগামী দুদিনের মধ্যে যাতেই সমাবেশের সমস্ত প্রস্তুতি শেষ হয় তা খতিয়ে দেখছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক হরিশ রাওয়াত। কৃষিবিলের প্রতিবাদে তিনিও গত তিন দিন ধরে চণ্ডীড়ে সভা করছিলেন বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, তিনদিনের কর্মসূচীতে প্রত্যহ তিন দিনের ব়্যালির আয়োজনের পরিকল্পনা করছেন আয়োজকেরা। যদিও হরিানায় ট্রাক্টর মিছিলের জন্য রাজ্য পুলিশ ২০ কিলোমিটারের বেশি যাওয়ার অনুমতি দিচ্ছে না বলে কংগ্রেস সূত্রে খবর। এদিকে পাঞ্জাবের ট্রাক্টর মিছিলে রাহুল গান্ধীর সঙ্গে থাকছেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং এবং পাঞ্জাব প্রদেশ কংগ্রেসের প্রধান প্রধান সুনীল কুমার জখর।

English summary
Rahul Gandhi on a three-day visit to Punjab and Haryana in protest of the new agriculture bill
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X