• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'অজয় মিশ্রের অপসারণ চাই' সংসদ ভবন থেকে বিজয় চক পর্যন্ত মিছিলের নেতৃত্বে রাহুল গান্ধী

Google Oneindia Bengali News

কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের অপসারণের দাবিতে ফের উত্তাল সংসদ। এবার সংসদ ভবন থেকে বিজয় চক পর্যন্ত প্রতিবাদ মিছিল করল বিরোধীরা। সেই মিছিলেন নেতৃত্ব দেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি অভিযোগ করেছেন, লখিমপুর খেরিতে কৃষকদের যেভাবে পিষে মারা হয়েছে তার পরেও অজয় মিশ্রের বিরুদ্ধে পদক্ষেপ করতে ব্যর্থ প্রধানমন্ত্রীর মোদী। গতকাল সংসদে খুনি মন্ত্রী বলে অজয় মিশ্রের বিরুদ্ধে সরব হয়েছিলেন বিরোধী দলের নেতারা।

উত্তাল লোকসভা

উত্তাল লোকসভা

লখিমপুর খেরিয়ে বিক্ষোভ রত কৃষকদের পিষে হত্যা করেছিল একটি গাড়ি। সেই গাড়িতে চালকের আসনে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্র। সেই ঘটনায় শোরগোল ফেলে দিয়েছিল গোটা দেশে। কিন্তু তারপরেও কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে প্রতিবাদে সরব হয়েছিলেন বিরোধীরা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কৃষি আইল বাতিলের সিদ্ধান্ত ঘোষণার পর কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী দাবি করেছিলেন যদি প্রধানমন্ত্রী কৃষক দরদী হন তাহলে অজয় মিশ্রের সঙ্গে কোনও ভাবেই মঞ্চ ভাগ করবেন না।

অজয় মিশ্রের অপসারণ দাবি

অজয় মিশ্রের অপসারণ দাবি

কৃষি আইন বাতিলের সিদ্ধান্ত ঘোষণার পর লোকসভা এবং রাজ্য সভাতে দ্রুত সেই প্রতিশ্রুতি পূরণ করেন প্রধানমন্ত্রী। কাজেই বিরোধীদের কাছে কৃষি আইন নিয়ে বলার কিছু ছিল না শীতকালীন অধিবেশনে। তাঁরা ইস্যু করেছিলেন লখিমপুর খেরির কৃষক মৃত্যুর ঘটনা। লোকসভা অদিবেশন পর্বের মাঝামাঝি সময় থেকেই লখিমপুর খেরি ইস্যুতে সরব হন বিরোধীরা। তাঁরা বিক্ষোভ দেখাতে শুরু করেছিলেন সংসদের দুই কক্ষে।

বিজেপিকে নিশানা রাহুলের

বিজেপিকে নিশানা রাহুলের

লোকসভা অধিবেশনে কংগ্রেস নেতা রাহুল গান্ধী প্রথম দাবি করেন যে লখিমপুর খেরিতে ষড়যন্ত্র করে হত্যা করা হয়েছিল। লখিমপুর খেরিতে যেভাবে কৃষকদের হত্যা করা হয় তা অত্যন্ত দুঃখ জনক। এবং মোদী সরকারের উজিত তাঁর মন্ত্রিসভা থেকে অজয় মিশ্রকে সরিয়ে দেওয়া। এবং রাহুল গান্ধী এটাও সংসদে দাবি করেছিলেন যে অজয় মিশ্র একেবারে পরিকল্পনা করে সেদিন কৃষকদের হত্যা করেছিলেন। তারপর থেকেই সংসদের দুই কক্ষে বিরোধীরা লখিমপুর খেরি ইস্যুতে অজয় মিশ্রের অপসারণের দাবিতে সোচ্চার হয়েছিলেন।

পথে প্রতিবাদ

পথে প্রতিবাদ

আজ ২১ ডিসেম্বর। শীতকালীন অধিবেশন শেষ হতে হাতে মাত্র ২ দিন বাকি রয়েছে। লোকসভা অধিবেশনে লখিমপুর খেরি নিয়ে পারদ চড়তে শুরু করেছে। মঙ্গলবার বিরোধী দলেন রাজনৈতিক নেতারা অজয় মিশ্রের অপসারণের দাবিতে সংসদ ভবন থেকে বিজয় চক পর্যন্ত মিছিল করেন। মিছিলের নেতৃত্বে ছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি প্রথম অজয় মিশ্রের অপসারণ দাবি করে সংসদে সরব হয়েছিলেন।

কামাখ্যা ও বগলামন্দিরে পুজো দিলেন মুখ্যমন্ত্রী

English summary
Rahul Gandhi rally at Delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X