• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদী না রাহুল, ২০১৯-এর আগে কে দিলেন টেক্কা! স্পষ্ট ইঙ্গিত এবিপি নিউজের সমীক্ষায়

২০১৯ লোকসভা নির্বাচনের আগে সেমিফাইনাল যুদ্ধকে ঘিরে ভোটপর্ব শেষ হতেই সাজো সাজো রব। এখনও ফলাফল প্রকাশের চারদিন বাকি। তার আগে এবিপি নিউজ ইঙ্গিত দিল কার দিকে পাল্লা ভারী, কোন রাজ্যে কে কাকে টেক্কা দিল। এবিপি নিউজের সমীক্ষা যে আভাস মিলেছে, তাতে নরেন্দ্র মোদীর ঘুম চলে যেতে পারে। তবে রাহুল গান্ধীর পক্ষে তা সুখকরই।

মধ্যপ্রদেশের পরিবর্তনের ইঙ্গিত

মধ্যপ্রদেশের পরিবর্তনের ইঙ্গিত

২৩০ আসনের মধ্যপ্রদেশে সংখ্যাগরিষ্ঠতার জন্য ম্যাজিক ফিগার ১১৬। এবিপি নিউজের বুথ ফেরত সমীক্ষা এবার মধ্যপ্রদেশে পরিবর্তনের ইঙ্গিত দিয়েছে। বিজেপি এখানে থমকে যেতে পারে ৯৪-এই। রাহুলের কংগ্রেস পেতে পারে ১২৬টি আসন। বিএসপিকে কোনও আসন না দিলেও অন্যান্যরা জয়ী হতে পারে ১০টি আসনে।

ছত্তিশগড়েও ক্ষমতায় বিজেপিই

ছত্তিশগড়েও ক্ষমতায় বিজেপিই

এবিপি নিউজের বুথ ফেরত সমীক্ষায় ছত্তিশগড়ে বিজেপির পাল্লাই ভারী বলে ইঙ্গিত মিলেছে। এবার বিজেপি গতবারের থেকে বেশি আসন পেতে পারে এখানে। বিজেপির দখলে যেতে ৫২টি আসন। এ রাজ্যে মোট আসন ৯০। ম্যজিক ফিগার ৪৬। অর্থাৎ বিজেপি ৪৬-এর সীমারেখা অতিক্রম করে যেতে পারে অবলীলায়। আর কংগ্রেস পড়ে থাকবে অনেক পিছনে ৩৫-এ। অন্যান্যরা পাবে তিনটি আসন। কংগ্রেসের আসন কমবে এই রাজ্যে- এমনই ইঙ্গিত মিলেছে এবিপি নিউজের সমীক্ষায়। তবে বিপি নিউজের ইঙ্গিত বহুজন সমাজবাদী কোনও আসন জিততে পারবে না।

[আরও পড়ুন: উত্তর-পূর্বের একমাত্র দুর্গ মিজোরামও কি খোয়াবে কংগ্রেস, কী বলছে সমীক্ষা ]

রাজস্থানেও পরিবর্তন আসন্ন

রাজস্থানেও পরিবর্তন আসন্ন

রাজস্থানেও বিজেপি হারতে চলেছে বলে ইঙ্গিত মিলেছে এবিপি নিউজের সমীক্ষায়। বিজেপি এবার ৮৩টির বেশি আসন পাবে না বলে আভাস দিয়েছে এবিপি নিউজ। কংগ্রেস সেখানে ১০১টি আসনে জয়ী হবে। ফলে ম্যাজিক ফিগার ১০১ ছুঁয়ে কংগ্রেসের সরকার গড়ার প্রভূত সম্ভাবনা রাজস্থানে। এখানে অন্যান্যরা পাবে ১৫টি আসন। উল্লেখ্য, রাজস্থান বিধানসভায় মোট আসন সংখ্যা ২০০।

[আরও পড়ুুন: 'মোদী সরকার মুসলমান বিরোধী', পাকিস্তানে বসে তোপ ইমরান খানের]

সেমিফাইনাল যুদ্ধে অ্যাডভান্টেজ রাহুল

সেমিফাইনাল যুদ্ধে অ্যাডভান্টেজ রাহুল

যে পাঁচ রাজ্যে এবার বিধানসভা ভোট হল, তার মধ্যে তিনটি রাজ্য ছিল বিজেপির দখলে, একটি রাজ্য কংগ্রেসের, আর একটি টিআরএসের। বিজেপির দখলে থাকা তিনটি রাজ্যের মধ্যে এবিপি নিউজের সমীক্ষায় ইঙ্গিত দুটি রাজ্যে নরেন্দ্র মোদীকে টেক্কা দিয়ে জয়টীকা পড়তে চলেছে রাহুল গান্ধী। মধ্যপ্রদেশ ও রাজস্থানে কংগ্রেসই জয়ী হচ্ছে বলে ইঙ্গিত মিলেছে সমীক্ষায়। তবে ছত্তিশগড় দখলে থাকবে বিজেপির। অন্য দুই রাজ্য অর্থাৎ তেলেঙ্গানা ও মিজোরাম নিয়ে এবিপি নিউজের কোনও ইঙ্গিত মেলেনি। তেলেঙ্গানায় ক্ষমতায় ছিল টিআরএস। মিজোরামে কংগ্রেস। দুই রাজ্যে কংগ্রেসের লড়াই যথাক্রমে টিআরএস ও এমএনএফের সঙ্গে। বিজেপি এখানে শক্তিধর প্রতিপক্ষ নয়।

[আরও পড়ুন:কোন রাজ্যে কার দিকে ঝুঁকে পাল্লা, যা ইঙ্গিত ‘জন কি বাতে'র বুথ ফেরত সমীক্ষায়]

English summary
Rahul Gandhi is in advantage against Modi according to ABP News Exit Poll. Exit Poll of ABP News indicates BJP can lose two states,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X