• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কৃষকদের দাবি নিয়ে সংসদে সোচ্চার রাহুল, মুলতুবি পেশ কংগ্রেসের

  • |
Google Oneindia Bengali News

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী প্রথম থেকেই কৃষকদের আন্দোলন নিয়ে মোদী সরকারকে আক্রমণ করে আসছেন। এ বিষয় নিয়ে কড়া ভাষায় টুইটের মাধ্যমে বারবার শানাতে শোনা গেছে সাংসদকে। তবে এবার সোশ্যাল মিডিয়া থেকে বেরিয়ে সরাসরি সংসদে এই বিষয়ে কথা বলতে চান রাহুল গান্ধী।

রাহুল গান্ধী রাজ্যসভায় কৃষকদের দাবি নিয়ে মুলতুবি পেশ করেন

রাহুল গান্ধী রাজ্যসভায় কৃষকদের দাবি নিয়ে মুলতুবি পেশ করেন

শীতকালীন অধিবেশনে কৃষকদের দাবি নিয়ে মুলতুবি পেশ করেছেন রাহুল গান্ধী। মঙ্গলবার তিনি লোকসভায় একটি স্থগিতকরণের নোটিশ দিয়েছেন। যে কৃষকরা কৃষি আইনের প্রতিবাদ করার সময় মারা গেছেন তাদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে।

কৃষি আইন নিয়ে সাংসদ কি বললেন

কৃষি আইন নিয়ে সাংসদ কি বললেন

অপরদিকে, কংগ্রেস সাংসদ দীপেন্দ্র সিং হুদা কৃষি আইন নিয়ে বিক্ষোভের সময় মৃত কৃষকদের পরিবারকে ক্ষতিপূরণ ও চাকরি দেওয়ারও দাবি জানিয়েছিলেন।

কিষান মোর্চা অনুষ্ঠানে কি জানান

কিষান মোর্চা অনুষ্ঠানে কি জানান

শনিবার কৃষক ইউনিয়নগুলির একটি আধিকারিক সম্মিলিত কিষান মোর্চা (SKM) একটি আনুষ্ঠানিক বিবৃতিতে বলেন, খামার আইনের বিরুদ্ধে আন্দোলনে প্রাণ হারিয়েছেন এমন কৃষকদের খোঁজ রাখেনি কেন্দ্র, তাই ক্ষতিপূরণের প্রশ্নই ওঠে না। এদিকে, কৃষকদের বিভিন্ন ইস্যুতে কেন্দ্রীয় সরকারের কাছ থেকে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া না পাওয়া পর্যন্ত কৃষকদের বিক্ষোভ অব্যাহত থাকবে বলে জানান তিনি।

আজ অধিবেশন শুরু হওয়ার পর থেকেই উত্তপ্ত হয়ে ওঠে সংসদ কক্ষ ৷ বাদ হওয়া ১২ জন সাংসদকে ফিরিয়ে আনার দাবি জানানো হয়। বিরোধী দলগুলির বরখাস্ত হওয়া সংসদদের রাজ্যসভায় ফিরিয়ে আনার জন্য সরব হলেন।

প্রসঙ্গত, কৃষি আইন প্রত্যাহার বিল লোকসভা ও রাজ্যসভায় পাশ হয়। আর ধ্বনি ভোটে পাশ হয়ে যায় এই কৃষি আইন প্রত্যাহার বিল। বিরোধীরা কৃষি আইন প্রত্যাহার বিল নিয়ে আলোচনার দাবিতে সরব হন। এদিকে কেন্দ্রীয় কৃষি মন্ত্রী নরেন্দ্র সিং এই বিল বাতিল করার কথা বলেন। তিনি বলেন কোনও আলোচনার দরকার নেই। কৃষি আইন প্রত্যাহার বিল লোকসভা ও রাজ্যসভায় পাশ হয়। আর ধ্বনি ভোটে পাশ হয়ে যায় এই কৃষি আইন প্রত্যাহার বিল। বিরোধীরা কৃষি আইন প্রত্যাহার বিল নিয়ে আলোচনার দাবিতে সরব হন। এদিকে কেন্দ্রীয় কৃষি মন্ত্রী নরেন্দ্র সিং এই বিল বাতিল করার কথা বলেন। তিনি বলেন কোনও আলোচনার দরকার নেই।


Recommended Video

উত্তর দিনাজপুরঃ বিএসএফের উপর নজর রাখতে পুলিশ-প্রশাসনকে নির্দেশ মুখ্যমন্ত্রীর

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Rahul Gandhi said that the farmers who died while protesting against the Agriculture Act should be compensated by their families.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X