সভাপতি পদে মনোনয়ন জমা দিলেন রাহুল গান্ধী, সঙ্গে হেভিওয়েট কংগ্রেস নেতারা

  • Posted By:
Subscribe to Oneindia News

রাহুল গান্ধীর সভাপতি পদে নির্বাচন স্বচ্ছ্বন্দের হচ্ছে না। ইতিমধ্যে নানা স্তরে আলোচনা শুরু হয়ে গিয়েছে। শেহজাদ পুনাওয়ালার মতো কেউ কেউ রাহুলের সভাপতি পদে নির্বাচিত হওয়াকে আগে থেকেই রিগিং বলে আক্রমণ করেছেন। কংগ্রেসের যে অংশ চুপ রয়েছে তাদের মধ্যেও অনেকে ভবিষ্যতে মুখ খুলতে পারেন অথবা বিদ্রোহ করতে পারেন বলে মনে করা হচ্ছে।

সভাপতি পদে মনোনয়ন জমা দেবেন রাহুল গান্ধী

এর মাঝেই এদিন কংগ্রেসের সভাপতি পদে মনোনয়ন পেশ করলেন সহ সভাপতি রাহুল গান্ধী। কংগ্রেসী ছয় রাজ্যের মুখ্যমন্ত্রী পাঞ্জাবের অমরিন্দর সিং, কর্ণাটকের সিদ্দারামাইয়া, হিমাচলপ্রদেশের বীরভদ্র সিং, পুদুচ্চেরির ভি নারায়ণস্বামী, মেঘালয়ের মুকুল সাংমা ও মিজোরামের লাল থানহাওলা উপস্থিত ছিলেন বলে খবর।

রাহুল গান্ধীকে সমর্থনন জানাতে ৯০টি সেটের নমিনেশন পেপার দাখিল করেন বিভিন্ন নেতারা। প্রদেশ নেতারা, প্রদেশ কমিটির বিশেষ সদস্যরা রাহুলকে সমর্থন জানিয়েছেন।

এদিন সকাল সাড়ে ১০টায় দিল্লিতে কংগ্রেসের সদর দফতরে রাহুল হাজির হন। নমিনেশন জমা করা আগে রাহুলের তাতে সই করতে হয়। গত শুক্রবার নমিনেশন জমার দিন শুরু হয়েছে। এদিন সোমবার তার শেষদিন।

এদিন মনমোহন সিং, একে অ্যান্টনি, আহমেদ প্যাটেল, গুলাম নবি আজাদ থেকে শুরু করে কপিল সিব্বল, সচিন পাইলট, রাজীব শুক্লা, পিসি চাকোর মতো কংগ্রেস নেতারা রাহুলের নমিনেশন জমার সময় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মহারাষ্ট্রের কংগ্রেস সচিব শেহজাদ পুনাওয়ালা বুধবার অভিযোগ করেছেন যে, সভাপতি পদে রাহুলের নির্বাচন স্বচ্ছ্ব নয়। জোর করে রিগিং করে তাঁকে সভাপতি করা হচ্ছে। শুধু নির্বাচন নিয়ে প্রশ্ন তোলাই নয়, নেতা হিসাবে রাহুল যে দলের সভাপতি হওয়ার যোগ্যতা ধরেন না, সেটা বুঝিয়ে দিয়েছেন শেহজাদ। তাঁর অভিযোগ, গান্ধী পদবীর জেরেই ২০০৪ সালে সাংসদ হয়েই ২০০৭ সালে দলের সাধারণ সম্পাদক ও তার কয়েক বছরের মধ্যেই দলের সহ সভাপতি হয়ে গিয়েছেন রাহুল গান্ধী। আর এখন জোর করে তাকে সভাপতি করে দেওয়া হচ্ছে।

English summary
Rahul Gandhi filing nomination for Congress president on Monday
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.