India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অগ্নিপথে পুড়ছে দেশ, জন্মদিন পালনে নারাজ রাহুল, কী বার্তা দিলেন সমর্থকদের?

Google Oneindia Bengali News

অগ্নিপথ প্রকল্পের প্রত্যাহার চাই। দেশ জুড়ে আন্দোলনের পরিবেশ তার মধ্যে আর নিজের জন্মদিন পালন করতে চান না রাহুল গান্ধী। তিনি দলীয় কর্মীদের অনুরোধ জানিয়েছেন দেশের যে সংকটজনক পরিস্থিতি তৈরি হয়েছে তাতে কেউ যেন তাঁর জন্মদিন উদযাপন না করেন। আজ ৫২ বছরে পা রাখলেন রাহুল। সকাল থেকেই শুভেচ্ছা বার্তা আসতে শুরু করেছে সোশ্যাল মিডিয়ায়।

কী বার্তা দিলেন সমর্থকদের?

ওয়েনাড়ের সাংসদ রাহুল গান্ধীর জন্মদিন আজ। কিন্তু সাত সকালেই দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক জয়রাম রমেশ টুইটে রাহুল গান্ধীর বার্তা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। সেখানে তিনি দলীয় কর্মীদের তাঁর জন্মদিন উদযাপন না করার অনুরোধ জানিয়েছেন। রাহুল গান্ধী টুইট বার্তায় লিখেছেন, আমি আমার সব অনুরাগী এবং দলীয় কর্মীদের অনুরোধ করছি তাঁরা যেন আমার জন্মদিন উদযাপন না করেন। কারণ দেশের পরিস্থিতি একেবারেই ভাল নেই। অসংখ্য যুবার ভবিষ্যত অনিশ্চয়তার মধ্যে রয়েছে। তাঁদের সঙ্গে দুঃখ ভাগ করে নিতে হবে আমাদের। তাই এই পরিস্থিতিতে কোনও রকম উৎসব এবং আনন্দ করা সমিচীন নয় বলেই তিনি অনুরাগীদের বার্তা দিয়েছেন।

কী বার্তা দিলেন সমর্থকদের?

গত কয়েক দিন ধরেই উত্তপ্ত গোটা দেশ। কেন্দ্রের অগ্নিপথ প্রকল্পের প্রতিবাদে দেশের বিভিন্ন প্রান্তে তীব্র আন্দোলন চলছে। বিহার, উত্তর প্রদেশ,মধ্যপ্রদেশ, রাজস্থান, তেলঙ্গানায় বিক্ষোভের আঁচ করমে উঠেছে। বিক্ষোভকারীরা বিহারের উপ মুখ্যমন্ত্রীর বাড়িতে হামলা চালিয়েছেন। এমনকী একাধিক স্টেশনে ভাঙচুর অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। একাধিক স্টেশনে দাঁড়িয়ে থাকা ট্রেনে আগুন ধরিয়ে দিয়েছে উত্তেজিত জনতা। তেলঙ্গানায় পুলিশের গুলিতে ১ জন মারা গিয়েছে। ১৭ রাউন্ড গুলি চলেেছ তেলঙ্গানায়। পরিস্থিতি ভয়াবহ আকার নিয়েছে দক্ষিণের এই রাজ্যে।
স্টেশন এবং ট্রেনে ভাঙচুরের ঘটনার জেরে একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। বিহারে আজও ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

বিরোধীরা বারবারই এই অগ্নিপথ প্রকল্পের প্রতিবাদে সরব হয়েছেন। রাহুল গান্ধী থেকে শুরু করে প্রিয়াঙ্কা গান্ধী সকলেই এই প্রকল্প ফিরিয়ে নেয়ার দাবি জানিয়েছেন। প্রিয়াঙ্কা গান্ধী অভিযোগ করেছেন প্রকল্পে গলদ রয়েছে বলেই কেন্দ্র তাতে এত পরিবর্তন আনছে। একাধিক ক্ষেত্রে সংরক্ষণ এবং সংশোধনের কথা ঘোষণা করা হয়েছে। তাই অবিলম্বে এই প্রকল্প ফিরিয়ে নেওয়ার দাবি জানিয়েছেন তিনি।

এদিকে আবার দেশের প্রাক্তন সেনা প্রধান ভিকে সিং দাবি করেছেন, বিরোধীদের প্ররোচনাতেই অশান্তি ছড়িয়েছে দেশে। অগ্নিপথ প্রকল্প নিয়ে ভুল বোঝানো হচ্ছে। তিনি অভিযোগ করেছেন অশান্তি ছড়ানোর জন্য ৫০০ টাকা দিয়ে লোক ভাড়া করা হয়েছিলে। তারাই একাধিক স্টেশনে তাণ্ডব চালিয়েছে। দেশের যুব সম্প্রদায়কে ভুল পথে পরিচালনা করছেন বিরোধীরা এমনই অভিযোগ করেছেন তিনি।

English summary
Rahul Gandhi Message to Party workers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X