• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১.৪ লক্ষ কোটির 'হাউডি মোদী'তে ধামাচাপা পড়বে না অর্থনৈতিক ধস, কটাক্ষ রাহুলের

দেশে অর্থনৈতিক মন্দা চলছে। এই অবস্থায় কেন্দ্র কর্পোরেট করের হার কমানোর সিদ্ধান্ত নিয়েছে। তার পরিপ্রেক্ষিতে প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী একহাত নিলেন কেন্দ্রীয় সরকারের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনাও করে তিনি বলেন, যখন দেশের অর্থনীতি ভেঙে পড়েছে, তখন প্রধানমন্ত্রী ১.৪ লক্ষ কোটির 'হাউডি মোদী' ইভেন্টে যোগ দিতে যাচ্ছেন।

১.৪ লক্ষ কোটির হাউডি মোদীতে ধামাচাপা পড়বে না অর্থনৈতিক ধস, কটাক্ষ রাহুলের

রাহুল বলেন, বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল ইভেন্টে যোগ দিতে যাওয়ার আগে প্রধানমন্ত্রীর ভাবা উচিত ছিল দেশের অর্থনৈতিক অবস্থা নিয়ে। দেশের অর্থনৈতিক হাল যখন খারাপ, তখন বিলাসবহুল ইভেন্টে একজন প্রধানমন্ত্রীর যোগদান মানায় না। রাহুল গান্ধী টুইট করে এদিন এই ভাষাতেই প্রধানমন্ত্রীর সমালোচনা করেন।

রাহুল লেখেন- ভারতীয় অর্থনীতিতে মন্দার জেরে শেয়ার বাজারে ধস নেমেছে। তা সামাল দিতে চিন ও দক্ষিণ কোরিয়ার মতো এশীয় প্রতিদ্বন্দ্বীদের তুলনায় ভারত সরকার কর্পোরেট করের হার প্রায় ১০ শতাংশ কমিয়ে ২৫.১৭ শতাংশে নামিয়ে এনেছে। তখন 'হাউডি মোদী' কি দেশকে অনুপ্রাণিত করতে পারবে। 'হাউডি মোদি' কখনও এতবড় বাস্তবতাকে আড়াল করতে পারে না। পারবেও না।

উল্লেখ্য, ছয় বছরের মধ্যে অর্থনৈতিক প্রবৃদ্ধি বা জিডিপি সবথেকে কম হয়েছে। দ্বিতীয় মোদী সরকারের অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের প্রথম বাজেট উপস্থাপনের পর তা 'উন্নয়ন-বান্ধব' এবং 'ভবিষ্যতে'র বাজেট বলে সম্বোধন করা হয়েছিল। কিন্তু আড়াই মাসের মধ্যেই ভারতের অর্থনীতির বেহাল ছবি দেখিয়ে দিয়েছে এই সরকার।

[ খড়্গপুর বিধানসভা উপ-নির্বাচনে কংগ্রেসকে সমর্থন সিপিএমের]

রাহুল বলেন, বাজেট ঘোষণার আড়াই মাস পর অর্থমন্ত্রী আবার এমন এক সিদ্ধান্ত নিয়েছেন, যা বর্তমান আর্থিক অবস্থার পরিপন্থী। এই সিদ্ধান্তের ফলে সরকারকে বছরে ১.৪৫ লক্ষ কোটি টাকা ব্যয় করতে হবে। উল্লেখ্য, বাজেট-পরবর্তী পর্যায়ে বেসরকারি সংস্থার করকে ৩০ শতাংশ থেকে ২২ শতাংশে নামিয়ে আনা হয়েছে। নতুন উৎদনকারী সংস্থাগুলির জন্য ২৫ শতাংশ থেকে নামিয়ে আনা হয়েছে ১৫ শতাংশ।

[ হিন্দু অনুপ্রবেশকারী স্থান পাবে ভারতে, দেবশ্রী চৌধুরী ফের বিতর্ক উসকে দিলেন]

English summary
Ex Congress president Rahul Gandhi digs PM Narendra Modi's Rs 1.4 lakh crore 'Howdy Modi' event during India’s economic slowdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X