• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সংসদের শীতকালীন অধিবেশনের ৫দিন কেটে গেলেও দেখা মিলল না রাহুল গান্ধীর

  • |

১৮ই নভেম্বর থেকে শুরু হওয়া সংসদের শীতকালীন অধিবেশনের পাঁচ দিন কেটে যাওয়া সত্ত্বেও একদিনও দেখা মিলল না কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীর। ইতিমধ্যেই এই নিয়ে প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে।

সংসদের শীতকালীন অধিবেশনের শুরুতেই অনুপস্থিত রাহুল গান্ধী

তার অনুপস্থিতিতেই দিল্লির বায়ুদূষণ জনিত সমস্যা, জম্মু-কাশ্মীর পরিস্থিতি, গান্ধী পরিবারের বিশেষ এসপিজি নিরাপত্তা ব্যবস্থা প্রত্যাহার সহ একাধিক গুরুত্বপূর্ণ বিষয় সংসদের নিম্ন কক্ষে আলোচনা হয়। এই শীতকালীন অধিবেশনের প্রথম পাঁচ দিনের মধ্যেই চিট ফান্ড বিল ২০১৯ পাশ হয় লোকসভায়।

অন্যদিকে, আজমগড়ের সাংসদ সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদবও চলতি অধিবেশনে মাত্র একদিন উপস্থিত ছিলেন বলে জানা যাচ্ছে। সংসদে মন্ত্রীদের অনুপস্থিতিকে ঘিরে ইতিমধ্যেই শুরু হয়েছে বাগবিতণ্ডা। এদিন বিজেপি সাংসদ জগদম্বিকা পাল এই বিষয়ে হতাশা প্রকাশ করে জানান, "এরা যুবনেতা। এদের প্রত্যহ সংসদে আসা উচিত। এত বয়স্ক হওয়া সত্ত্বেও আমরা নিয়মিত সভায় উপস্থিত থাকি এবং আমাদের নির্বাচনী এলাকা গুলিতেও সক্রিয় থাকি। কিন্তু এই তরুণ নেতাদের মনোভাব অত্যন্ত হতাশাজনক।"

অন্যদিকে রাহুল গান্ধীকে তীব্র ভাষায় কটাক্ষ করে আরেক বিজেপি সাংসদ বলেন, "জনগণ নির্বাচন করে আমাদের সংসদে পাঠান যাতে তাদের সমস্যাগুলি সংসদে উত্থাপন করে আমরা তার সমাধান করতে পারি, কিন্তু রাহুলের মত সাংসদরা প্রায়শই নিখোঁজ হয়ে যান সংসদ থেকে"। বর্তমানে ১৮ই নভেম্বর থেকে শুরু হওয়া সংসদের এই শীতকালীন অধিবেশন আগামী ১৩ ডিসেম্বর পর্যন্ত চলবে বলে জানা যাচ্ছে।

English summary
Rahul Gandhi was absent at the start of the winter session of Parliament
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X