• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীর দোষেই ভারতে দাঁড়িয়ে চিন! প্রাক্তন ব্রিটিশ প্রধানমন্ত্রীর সঙ্গে তুলনা টেনে ফের তোপ রাহুলের

নরেন্দ্র মোদীকে ব্রিটিশ প্রধানমন্ত্রী নেভিল চেম্বারলেইনের সঙ্গে তুলনা করে ফের তোপ দাগলেন রাহুল গান্ধী। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় অ্যাডলফ হিটলারের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা না করে শান্তি আলোচনার জন্য দাঁড়িয়েছিলেন। সেই সময় ব্রিটিশ রাজনীতির উথালপাথালে কুরসি হারিয়েছিলেন উনস্টন চার্চিলের কাছে। সেই নেভিলের সঙ্গেই এদিন মোদীর তুলনা টানেন রাহুল।

কেন্দ্রকে লাদাখ নিয়ে রাহুলের শক্তিশেল

কেন্দ্রকে লাদাখ নিয়ে রাহুলের শক্তিশেল

শনিবার কেন্দ্রের ভূমিকায় সমালোচনায় সরব হলেন তিনি। সরকারের ভীরু আচরণের মূল্য চোকাবে দেশ। এই ভাষায় এদিন সমালোচনা করেন কংগ্রেস সাংসদ। তাঁর অভিযোগ, 'চিন আমাদের ভূখণ্ড নিয়ে গেল আর ভারত সরকার চেম্বারলিনের মতো আচরণ করছে। এই অবস্থান চিনের হাত আরও শক্ত করবে।' এদিন তিনি রাজনাথ সিংয়ের লাদাখ সফরের একটি ভিডিও পোস্ট করেছেন রাহুল গান্ধী। সেই ভিডিওতে প্রতিরক্ষা মন্ত্রীকে সীমান্তে উপস্থিত জওয়ানদের সঙ্গে কথা বলতে দেখা গিয়েছে। জওয়ানদের প্রতি তাঁর বার্তা, 'দু'দেশের কথা চলছে। কিন্তু আলোচনায় কতটা উত্তেজনা কমবে জানি না।' এমনকী, কোনও বিদেশি শক্তি একইঞ্চি জমিও ভারতের কাড়তে পারেনি। শুক্রবার লাদাখ সফরে গিয়ে দাবি করেছিলেন রাজনাথ সিং।

মোদী সরকারের ধারাবাহিক ভাবে ভুল করেছে

মোদী সরকারের ধারাবাহিক ভাবে ভুল করেছে

রাহুলের অভিযোগ, মোদী সরকারের ধারাবাহিক ভুল এবং হঠকারিতার জন্যই ভারত দুর্বল হয়ে পড়েছে। যার ফলে ভারতের মতো দেশের বিরুদ্ধে মাথা তুলতে পেরেছে চিন। নরেন্দ্র মোদীকে তীব্র আক্রমণ করে রাহুলের দাবি, মোদী সরকারের ভ্রান্ত বিদেশনীতির জন্যই পড়শি দেশগুলির সঙ্গে ভারতের সম্পর্কের অবনতি হয়েছে।

লাদাখ ইস্যুতে রাহুলের রোজকার টুইট

লাদাখ ইস্যুতে রাহুলের রোজকার টুইট

গত মাসে পূর্ব লাদাখে এলএসি বরাবর চিনা আগ্রাসনের বলি হয়েছেন ভারতীয় সেনাবাহিনীর এক কর্নেল-সহ ২০ জওয়ান। লাদাখের গালওয়ান উপত্যকায় সেই চিনা আগ্রাসনের পর থেকে মোদী সরকারের বিরুদ্ধে ক্রমাগত জোরালো আক্রমণ করেছেন রাহুল। শনিবারও তা অব্যাহত থাকে।

পেরিয়ারের মূর্তি ভাঙা নিয়েও তোপ রাহুলের

পেরিয়ারের মূর্তি ভাঙা নিয়েও তোপ রাহুলের

এদিকে এদিন শুধু লাদাখ ইস্যুতে নয় পেরিয়ারের মূর্তি ভাঙা নিয়েও কেন্দ্রকে তোপ দাগেন রাহুল। তামিলনাড়ুর কোয়েম্বাটোরে পেরিয়ারের মূর্তির প্রতি অসম্মানজনক আচরণের নিন্দা করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী৷ কয়েকজন অজ্ঞাতপরিচয় ব্যক্তি গতকাল প্রয়াত সমাজকর্মী পেরিয়ার ই ভি রামাসেমির মূর্তির অবমাননা করে৷

বিজেপিকে খোঁচা রাহুলের

বিজেপিকে খোঁচা রাহুলের

বিষয়টি নিয়ে টুইট করেন রাহুল গান্ধী৷ লেখেন, 'কোনওরকম ঘৃণা কখনও কোনও দৈত্যকে কলুষিত করতে পারে না৷' পেরিয়ার একজন ভারতীয় সমাজকর্মী ও রাজনীতিবিদ ছিলেন৷ তিনি আত্মসম্মান আন্দোলন গড়ে তুলেছিলেন দেশে৷ এছাড়া তিনি দ্রাবিড় কাজগামের শুরু করেন ৷ তিনি দ্রাবিড় আন্দোলনের পিতা হিসেবে পরিচিত৷

English summary
Rahul Gandhi compared Narendra Modi to former UK PM Neville Chamberlain amid Ladakh stand off
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X