Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

গুজরাটের পরবর্তী সরকার গরিবদের হবে,শিল্পপতিদের নয়, ঘোষণা রাহুল গান্ধীর

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

গুজরাটের পরবর্তী সরকার মোদীর শিল্পপতিদের নিয়ে নয়, বরং গরিব কৃষকদের নিয়ে তৈরি হবে। গুজরাটে নির্বাচনী প্রচারে গিয়ে এভাবেই বিজেপি ও নরেন্দ্র মোদীকে তোপ দাগলেন কংগ্রেস সহসভাপতি রাহুল গান্ধী। জিএসটি ও নোটবাতিল ছেড়ে এবার কর্মসংস্থান নিয়ে মোদী সরকারকে কোনঠাসা করার চেষ্টা করে গেলেন রাহুল গান্ধী।

গুজরাটের পরবর্তী সরকার গরিবদের হবে,শিল্পপতিদের নয়, ঘোষণা রাহুল গান্ধীর

গুজরাটে নির্বাচনের দিনক্ষণ ঘোষণার পর এই প্রথম তিনদিনের সফরে গুজরাট গেলেন রাহুল গান্ধী। বুধবার তিনটি জেলায় জনসভা করেন তিনি। ভারুচ, জম্বুসর ও দায়াদরায় জনসভা করেন তিনি। এদিন নরেন্দ্র মোদীকে কর্মসংস্থান তৈরি না হওয়ার অভিযোগ তুলে কড়া ভাষায় আক্রমণ করেন তিনি। মোদী দেশের ক্ষুদ্র ও মাঝারি ব্য়বসায়ীদের ছেড়ে বিদেশি ব্যবসা বাড়াচ্ছেন বলে মন্তব্য করেছেন তিনি।

রাহুল গান্ধী বলেন, মোদী যা পথ ধরেছেন, তাতে ভারতে নয়, চিনের কর্মসংস্থান বাড়ছে। তিনি কটাক্ষ করে বলেন, 'আপনি শুধুমাত্র নিজের ফোনটা উল্টে দেখুন, সেখানে মেড ইন চায়না লেখা রয়েছে। প্রধানমন্ত্রী যতই মেক ইন ইন্ডিয়ার কথা বলুন, কোনও জিনিসেই মেড ইন ইন্ডিয়া দেখা যায় না। আপনার স্মার্টফোনের একটি ছোঁয়ায় চিনে কোনও এক যুবক চাকরি পাচ্ছেন।'

এদিন অরুণ জেটলিকেও ছেড়ে কথা বলেননি রাহুল। তিনি বলেন, জেটলি ঠাণ্ডা ঘরে বসে ব্যবসায় সরলিকরণের কথা বলেন, তিনি কোনওদিনও একটি ছোট দোকানে গিয়ে ব্যবসায় সরলিকরণের প্রশ্ন তুললে, আসল সত্যটা জানতে পারবেন। তিনি বলেন, গুজরাটে কৃষি-ঋণ মকুব না হওয়ায় কৃষকরা ভুগছেন, অথচ ন্যানো কারখানার জন্য় জমি ও অত্যন্ত কম সুদে ঋণ দিয়ে দিল রাজ্য় সরকার। যে টাকা টাটাদের ন্যানো প্রকল্পের জন্য ঋণ দেওয়া হয়েছে, ওই টাকায় রাজ্যের সব কৃষকদের ঋণ মকুব হয়ে যেত বলেই মন্তব্য় করেছেন রাহুল গান্ধী।

[আরও পড়ুন: মোদীর অস্ত্র তাঁর বিরুদ্ধেই প্রয়োগ, নয়া কৌশল রাহুল গান্ধীর]

English summary
Rahul Gandhi attacks PM Modi over unemployment and farmers loan, he is on a 3 day visit to Gujrat for poll campaign.
Please Wait while comments are loading...