• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'ভারতীয় সংবিধানে আঘাত', নাগরিকত্ব বিল নিয়ে কেন্দ্রকে কড়া আক্রমণ রাহুল গান্ধীর

নাগরিকত্ব সংশোধনী বিল সোমবার মধ্যরাতে সংসদের নিম্নকক্ষ লোকসভায় পাশ হয়ে গিয়েছে বিপুল সংখ্যাগরিষ্ঠতা সঙ্গে। এবার তা পাশ করানোর জন্য উচ্চকক্ষ রাজ্যসভায় ঝাঁপাবে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট।

কী রয়েছে বিলে

কী রয়েছে বিলে

নরেন্দ্র মোদী সরকার সংসদে নাগরিকত্ব সংশোধনী বিল পাশ করানোর পর থেকেই বিরোধী দলগুলি একযোগে আক্রমণ চালিয়েছে কেন্দ্রকে। সংবিধান বিরোধী, বৈষম্যমূলক বলে বিলটিকে আখ্যা দেওয়া হয়েছে। অমুসলিম সম্প্রদায় যেমন - হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, শিখ, জৈন, পার্সি যারা আফগানিস্তান, পাকিস্তান ও বাংলাদেশে সংখ্যালঘু হয়ে দিনের পর দিন অত্যাচার সহ্য করেছেন, তাঁদের এ দেশের নাগরিকত্ব দেওয়া হবে বলে জানানো হয়েছে বিলে।

রাহুলের আক্রমণ

এদিন কংগ্রেস নেতা রাহুল গান্ধী নাগরিকত্ব বিল নিয়ে সরাসরি আক্রমণ শানিয়েছেন মোদী সরকারকে। তিনি বলেছেন, এই বিল ভারতীয় সংবিধানের ওপর আঘাত। যারা এটিকে সমর্থন করছেন, তাঁরা আসলে দেশের ভিত্তিকে নষ্ট করার চেষ্টা করছেন।

অমিতের জবাব

অমিতের জবাব

সোমবার সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নাগরিকত্ব সংশোধনী বিলটি পাশ করার সময় কংগ্রেসকে আক্রমণ করে বলেন, কংগ্রেস ধর্মের ভিত্তিতে এই দেশকে স্বাধীনতার সময় আলাদা করেছে। যদি তা না করতো তাহলে এই বিল আনার প্রয়োজন ছিল না।

এবার লক্ষ্য রাজ্যসভা

এবার লক্ষ্য রাজ্যসভা

মোদী সরকার আগামী বুধবার নাগরিকত্ব সংশোধনী বিলটি রাজ্যসভায় পেশ করবে। ২০১৬ সালে এই বিলটি পেশ করার পরে ধাক্কা খেতে হয়েছিল। তবে এবার সংসদের উচ্চকক্ষে বিলটি তারা পাশ করিয়ে নিতে সমর্থ হবেন বলেই মনে করছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

বুধবার রাজ্যসভায় পেশ হবে নাগরিকত্ব সংশোধনী বিল, অঙ্কের নিরিখে কতটা কঠিন হবে পরবর্তী পরীক্ষা?

English summary
Rahul Gandhi attacks Modi govt after Citizenship Amendment Bill 2019 passed in Lok Sabha
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X