দেশে বাড়ছে নাবালিকা ধর্ষণ! মোদীকে এমনই উপদেশ রাহুলের

  • Posted By: Dibyendu Saha
Subscribe to Oneindia News

কাঠুয়া, উন্নাও, সুরাত, রোহতক। যত দিন যাচ্ছে স্থানের নাম কিংবা সংখ্যা বাড়ছে। ঘটনায় উদ্বিঘ্ন দেশের রাজনৈতিক মহলও। সোমবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে উপদেশ দিলেন, নাবালিকাদের যৌন নিগ্রহের ঘটনাগুলির নিষ্পত্তি ফার্স্ট ট্র্যাক কোর্টে করার জন্য। অভিযুক্তদের দ্রুত শাস্তি দেওয়ার দাবিও করেছেন কংগ্রেস সভাপতি।

দেশে বাড়ছে নাবালিকা ধর্ষণ! মোদীকে এমনই উপদেশ রাহুলের

রাহুল গান্ধী একটি পরিসংখ্যানও তুলে ধরেছেন। তিনি জানিয়েছেন, ২০১৬-তে সারা দেশে ১৯,৬৭৫ টি নাবালিকা ধর্ষণের ঘটনা ঘটেছে। যা লজ্জাজনক বলেও মন্তব্য করেছেন রাহুল গান্ধী। দ্রুত মামলার নিষ্পত্তির জন্য ফার্স্ট ট্র্যাক কোর্ট গঠন করার পাশাপাশি অভিযুক্তদের দ্রুত শাস্তি দেওয়ার দাবিও প্রধানমন্ত্রীর কাছে করেছেন রাহুল।

এর আগে খানিকটা দেরিতে হলেও কাঠুয়া ও উন্নাও কাণ্ড নিয়ে নিজের বক্তব্য জানান প্রধানমন্ত্রী। বলেন, এই ঘটনায় দোষীরা শাস্তি পাবেই। দেশের কন্যারা বিচার পাবে বলে মন্তব্য করেছিলেন প্রধানমন্ত্রী।

কাঠুয়ায় আট বছরের নাবালিকাকে ধর্ষণের পর হত্যা এবং উত্তরপ্রদেশের উন্নাওয়ে বিজেপি বিধায়কের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ওঠায়, প্রধানমন্ত্রী ক্ষোভ প্রকাশ করেছিলেন। তিনি বলেছিলেন, এই ধরনের সামাজিক অপরাধ ন্যায়ের মৌলিক ধারনাকেই চ্যালেঞ্জ করে। এই দরনের ঘটনায় দেশ ও সমাজ লজ্জিত বলেও মন্তব্য করেছিলেন প্রধানমন্ত্রী।

English summary
Rahul Gandhi asks PM Narendra Modi to fast track cases of rapes of minors

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.