• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হাথরাসের পথে গ্রেফতার রাহুল গান্ধী! উত্তরপ্রদেশে চরমে রাজনৈতিক পারদ

হাথরাসের নির্যাতিতার মৃত্যুর পর ৪৮ ঘণ্টা কেটে গিয়েছে। কিন্তু বিক্ষোভের আগুন নেভেনি সেখানে। এরই মাঝে আজ হাথরাস যাবেন বলে জানিয়েছিলেন রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী। তাঁদের সঙ্গে ছিলেন লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী। নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করার জন্যেই তাঁরা যান সেখানে। তবে পথেই আটক করা হয় রাহুল এবং প্রিয়াঙ্কাকে। পরে ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ধারা অনুযায়ী গ্রেফতার করা হয় রাহুলকে।

দিল্লি-নয়ডা হাইওয়ে সিল করে দিয়েছিল পুলিশ

দিল্লি-নয়ডা হাইওয়ে সিল করে দিয়েছিল পুলিশ

রাহুল-প্রিয়াঙ্কার ঘোষণার পরই দিল্লি-নয়ডা হাইওয়ে সিল করে দিয়েছিল পুলিশ। প্রথমে সেখানে রাহুল-প্রিয়াঙ্কাকে একদফা আটকানো হয়। পরে যমুনা এক্সপ্রেসওয়েতে আটকানো হয় তাঁদের। এরপর গাড়ি থেকে নেমে হেঁটেই হাথরসের দিকে যাওয়া শুরু করেন রাহুল-প্রিয়াঙ্কা। পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কিতে পড়ে যান রাহুল। হাথরাসে জারি হয়েছে ১৪৪ ধারা।

প্রশাসনের বক্তব্য

প্রশাসনের বক্তব্য

সেখানকার প্রশাসনের বক্তব্য, রাজ্য পুলিশের কয়েকজন কোরোনায় আক্রান্ত। সেই জন্যই বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কিন্তু বিরোধী শিবিরের দাবি, রাহুল এবং প্রিয়াঙ্কা নির্যাতিতার পরিবারের সঙ্গে কথা বললে চাপ বাড়বে যোগী সরকারের উপর আর তাই এভাবে তাঁদের আটকানোর পরিকল্পনা করা হয়েছে।

সকালে টুইট করেছিলেন রাহুল গান্ধী

সকালে টুইট করেছিলেন রাহুল গান্ধী

এদিন হাথরাস যাওয়ার আগে সকালে টুইট করেছিলেন রাহুল গান্ধী। উত্তরপ্রদেশ সরকারকে আক্রমণ করে তিনি লেখেন, উত্তরপ্রদেশে জঙ্গলরাজে নারীদের উপর অন্যায় হয়। জীবন্ত অবস্থায়ও সম্মান দেয়নি। মৃত্যুর পরও শেষকৃত্যও সঠিকভাবে করতে দেয়নি। বিজেপির স্লোগান 'বেটি বাঁচাও' না 'তথ্য লোকাও, সত্য লোকাও।'

যোগীর বিরুদ্ধে সরব মায়াবতী

যোগীর বিরুদ্ধে সরব মায়াবতী

এদিকে উত্তরপ্রদেশ সরকারের তীব্র নিন্দা করেছেন বিএসপি প্রধান মায়াবতীও। তিনি বলেন, 'উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ যদি নারী সুরক্ষা নিশ্চিত করতে না পারেন তবে তিনি ইস্তফা দিন। তাঁকে তাঁর সঠিক জায়গা গোরখনাথ মঠে পাঠাতে আমি কেন্দ্রের কাছে আর্জি জানাচ্ছি। তিনি যদি মন্দির পছন্দ না করেন, তবে রামমন্দির তৈরির কাজ করুন তিনি।'

English summary
Rahul Gandhi arrested by Uttar Pradesh police on his way to Hathras after being detained with Priyanka
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X