• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নেশা করে সংসদে ভাষণ দিয়েছেন রাহুল গান্ধী, মন্তব্য উত্তরাখণ্ড মুখ্যমন্ত্রী রাওয়াতের

পদোন্নতিতে সংরক্ষণ নিয়ে কংগ্রেস–বিজেপির মধ্যে বাকযুদ্ধ তুঙ্গে উঠল। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত সোমবার সংসদে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর মন্তব্যকে কটাক্ষ করে তীব্র আক্রমণ করে অভিযোগ জানান যে রাহুল গান্ধী নেশা করে সংসদে ভাষণ দিয়েছেন।

উত্তরাখণ্ড মুখ্যমন্ত্রীর মন্তব্য

উত্তরাখণ্ড মুখ্যমন্ত্রীর মন্তব্য

মুখ্যমন্ত্রী আরও জানিয়েছে যে রাহুল গান্ধীর মনে থাকা উচিত পদোন্নতিতে সংরক্ষণের ওপর নিষেধাজ্ঞা উত্তরাখণ্ড হাইকোর্টের নির্দেশের পরই ২০১২ সালে কংগ্রেস সরকারই তা চালু করে। রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রীর এহেনও ভাষা প্রয়োগে রুষ্ট হয়ে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত বলেন, ‘‌মুখ্যমন্ত্রীর ভাষা আপত্তিজনক এবং তা তাঁর দল বিজেপির প্রতিচ্ছবিকেই তুলে ধরছে। সরকার ও দল উভয়ই প্রান্তিক জনগোষ্ঠীর সংরক্ষণের অধিকারকে হ্রাস করার চেষ্টা করছে।'‌

বিজেপির সমালোচনায় রাহুল–প্রিয়াঙ্কা গান্ধী

বিজেপির সমালোচনায় রাহুল–প্রিয়াঙ্কা গান্ধী

রাহুল গান্ধী বিজেপিকে আক্রমণ করে জানান যে সংরক্ষণ ব্যবস্থাকে শেষ করে দেওয়া দলের ডিএনএ-তে রয়েছে। এর পর কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীও বিজেপিকে তীব্র কটাক্ষ করে বলেন যে আম্বেদকরের দেওয়া অধিকার ছিনিয়ে নেওয়ার চেষ্টা করছে গেরুয়া শিবির। প্রিয়াঙ্কা তাঁর টুইটে জানিয়েছেন যে, সংরক্ষণের বিরুদ্ধে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ বিবৃতি জারি করে এরপর উত্তরাখণ্ড সরকার সুপ্রিম কোর্টে সংরক্ষণের বিরুদ্ধে যায় এবং উত্তরপ্রদেশ সরকার বাবাসাহেব ভীমরাও আম্বেদকরের প্রদত্ত অধিকারগুলি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে সংরক্ষণকে হ্রাস করার প্রক্রিয়া শুরু করে।

সুপ্রিম কোর্টের বক্তব্য

সুপ্রিম কোর্টের বক্তব্য

গত সপ্তাহে সুপ্রিম কোর্ট সুপ্রিম কোর্ট বলেছিল যে সরকার ‘‌সংরক্ষণ করতে বাধ্য নয়'‌ এবং ‘‌এমন কোনও মৌলিক অধিকার নেই যা কোনও ব্যক্তির পদোন্নতির ক্ষেত্রে সংরক্ষণের দাবি আদায় করে'‌।

English summary
rahul gandhi addressing parliament on intoxication comments uttarakhand chief minister
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X