• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিচারপতি এস মুরুলিধরের বদলির সঙ্গে বিচারপতি লোয়ার বদলির কথা টানলেন রাহুল

  • |

ইতিমধ্যেই বৃহষ্পতিবার দিল্লি দাঙ্গা মামলায় যে বিচারপতি শুনানি করছিলেন তাকে পাঞ্জাব ও হরিয়ানা আদালতে বদলি করে দেওয়া হয়েছে। এবার সেই প্রসঙ্গেই মুখ খুলতে দেখা গেল প্রাক্তণ কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে।

বিচারপতি এস মুরলিধরের বদলি নিয়ে উঠছে প্রশ্ন

বিচারপতি এস মুরলিধরের বদলি নিয়ে উঠছে প্রশ্ন

রাজধানীর এই কঠিন সময়ে বিচারপতি এস মুরলিধরের প্রতি কেন্দ্রের এহেন আচরণে স্বাভাবিক ভাবেই একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে রাজনৈতিক মহলে। দিল্লির এই অগ্নিগর্ভ পরিস্থিতিতে মুরলিধর পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলায় এবং হিংসায় উস্কানি দেওয়ার জন্য দায়ী নেতাদের বিরুদ্ধে সরকারকে এফআইআর করতে বলাতেই রাতারাতি তাকে এই বদলির নির্দেশ কি না, তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলছেন বিরোধী নেতারা।

বিচারপতি লোহার প্রসঙ্গ টানেন রাহুল

বিচারপতি লোহার প্রসঙ্গ টানেন রাহুল

এমতাবস্থায় দাঁড়িয়ে এবার কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী বিচারপতি মুরালিধরের বদলির সঙ্গে ছয় বছর আগে বিচারপতি ব্রিজগোপাল হরকিশন লোয়ার মামলার প্রসঙ্গে টেনে আনেন। তার মতে এই বদলি তাকে ওই প্রাক্তণ বিচারপতির কথা মনে করিয়ে দিয়েছে। এই প্রসঙ্গে রাহুলকে একটি টুইটও করতে দেখা যায়।

২০১৪ সালে রহস্যজনক ভাবে মৃত্যু হয় বিচারপতি লোয়ার

২০১৪ সালে রহস্যজনক ভাবে মৃত্যু হয় বিচারপতি লোয়ার

২০১৪ সালের ১ ডিসেম্বর বিচারপতি লোয়া নাগপুরে ‘রহস্যজনক' ভাবে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রাণ হারান বলে শোনা যায়। মৃত্যুর ঠিক আগে বিচারক লোয়া গুজরাটের বহুল-আলোচিত সোহরাবউদ্দিন শেখ এনকাউন্টার মামলাটি শুনছিলেন, যাতে অন্য আরও অনেকের সাথে বিজেপির বর্তমান সভাপতি অমিত শাহ-ও অভিযুক্ত ছিলেন। তখনও তাকে সরিয়ে দেওয়া হয়। যে মামলায় প্রধান অভিযুক্ত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। একই সাথে লোয়ার মৃত্যু নিয়েও বর্তমানে এখনও অনেক রহস্যেরই সমাধান হয়নি।

English summary
rahul draws upon the replacement of justice s muralidhar with justice loya
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X