• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সচিনের রাগ ঠান্ডা করতে ময়দানে প্রিয়াঙ্কা-রাহুল! কংগ্রেসের অন্দরমহলে দোলাচল অব্যাহত

রাখঢাকের রাস্তায় তিনি যাননি। খোলাখুলি সকলের সামনেই তিনি রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলোটের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন। যে ক্ষোভ ছাইচাপা আগুনের মতো ২০১৮ সালের রাজস্থান বিধানসভা নির্বাচনের পর থেকে সচিন পাইলটের মনের মধ্যে ছিল , তাইই তিনি প্রকাশ করেছেন। প্রাক্তন কংগ্রে নেতা প্রয়াত রাজেশ পাইলটের পুত্র রাজনীতিতে পাই রেখেছিলেন , কংগ্রেসের হাত ধরে , ঠিক রাহুল গান্ধীর মতো করে। তবে সেই সচিন বর্তমানে ক্ষুব্ধ কংগ্রেসের অন্দরের একাধিক পরিস্থিতি নিয়ে। এদিকে, দলের তরুণ তুর্কী নেতা তথা রাজস্থানের উপমুখ্যমন্ত্রীকে শান্ত করতে ব্যস্ত রাহুল ও প্রিয়াঙ্কা। কংগ্রেসের অন্দরমহলের ছবিটা একনজরে দেখে নেওয়া যাক।

 সচিনের সাফ কথা ও রাহুলের অস্বস্তি

সচিনের সাফ কথা ও রাহুলের অস্বস্তি

সচিন পাইলচ সাফ জানিয়েছেন যে রাজস্থানে সরকারে থেকে তিনি মুখ্যমন্ত্রী অশোক গেহলোটের সঙ্গে কাজ করতে পারছেন না। শুধু তিনি নন, তাঁর অনুরাগী অন্তত ৩০ জন বিধায়ক সচিনের সঙ্গে রয়েছেন। যা অস্বস্তি বাড়িয়েছে হতা শিবিরের হাইকমান্ডে। চিরকালই বর্ষীয়ান নেতাদের ওপর ভরসা রাখা কংগ্রেস যুবনেতাদের ইগোর দ্বন্দ্বের জেরে জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে হারিয়েছে, এবার সচিনের ক্ষোভ রাহুল সহ টিম-কংগ্রেসকে চিন্তায় রেখেছে।

ময়দানে প্রিয়াঙ্কা

ময়দানে প্রিয়াঙ্কা

জানা গিয়েছে, সচিন পাইলটের ক্ষোভ প্রশমিত করতে ময়দানে নামানে হয়েছে গান্ধী পরিবারের উত্তরপ্রদেশের দায়িত্বে থাকা সদস্য প্রিয়াঙ্কাকে। তিনি বারবার সচিনের সঙ্গে যোগাযোগ রেখে যাচ্ছেন। জানা গিয়েছে, রাহুল ও প্রিয়াঙ্কা দুজনেই সচিনকে বুঝিয়েছেন যাতে অশোক গেহলোটের বিরুদ্ধে সচিন আর সরাসরি মুখ না খোলেন।

 কোনও আশ্বাস দেননি সচিন

কোনও আশ্বাস দেননি সচিন

কংগ্রেসের তাবড় নেতারা সতিনের সঙ্গে বৈঠক করেছেন। পি চিদাম্বরম থেকে, আহমেদ প্যাটেল, সকলেই রাজস্থানের উপমুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। আগাগোড়া রাজনৈতিক পরিবারের সদস্য সচিন জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহর জামাই। ফলে রাজনীতির অঙ্ক তাঁর খানিকটা হলেও নখদর্পনে। ফলে তামাম কংগ্রেস নেতাদের সঙ্গে কথা হলেও দলে থাকার বিষয়ে পাইলট কাউকে আশ্বাস দেননি।

 বিজেপি নয়, অন্য পথে সচিন?

বিজেপি নয়, অন্য পথে সচিন?

অনেকেই মনে করেছিলেন মধ্যপ্রদেশের রাজনৈতিক নাটকের মতো রাজস্থানেও একই ছবি দেখা যাবে। তবে রাজপুতের রাজ্য রাজস্থান অন্য খাতে রাজনৈতিক গতিধারা বইয়ে দিয়েছে। সূত্রে দাবি, কংগ্রেসের বিক্ষুব্ধ নেতা সচিন পাইলট কংগ্রেস ছাড়তে পারেন। তবে বিজেপিতে তিনি যোগ দেবেন না বলে খবর। তিনি নিজের পার্টি প্রগতিশীল কংগ্রেস গড়ে তোলার চেষ্টা করছেন বলে খবর সচিনের ঘনিষ্ঠমহলের।

হেমতাবাদের বিধায়কের মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের দাবি দিলীপের

রাজপুতানার রাশ হাতে রাখতে কংগ্রেস বিধায়কদের রিসর্টে রাখার সিদ্ধান্ত হাইকমান্ডের

English summary
Rahul and Priyanka Gandhi in Touch with Sachin Pilot to ease Rajasthan Crisis
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X