• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাহুলের 'ন্যায়'-এর সমর্থনে ব্যাট ধরলেন রঘুরাম রাজন! প্রাক্তন আরবিআই গর্ভনর যা বললেন

ভোট রাজনীতির মধ্যেই সাংবাদিক সম্মেলন করে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী জানিয়ে দেন তাঁদের সরকার আসলে দেশের দরিদ্র শ্রেণির মানুষের জন্য মিনিমাম গ্যারান্টি স্কিম চালু করবে। 'ন্যায়' নামের এই স্কিমে বার্ষিক ৭২ হাজার টাকা করে পাবে দেশের সবচেয়ে দরিদ্র মানুষরা। এরপরই এমন আর্থিক স্কিমের সমালোচনায় মুখর হয় বিজেপি। তবে এবার এই আর্থিক স্কিম নিয়ে মুখ খুললেন রিজার্ভ ব্যাঙ্কের প্রাক্তন গর্ভনর রঘুরাম রাজন।

রাহুলের ন্যায়-এর সমর্থনে ব্যাট ধরলেন রঘুরাম রাজন! প্রাক্তন আরবিআই গর্ভনর যা বললেন

রঘুরাম রাজনের তৃতীয় বই 'দ্যা থার্ড পিলার' মুক্তির আগে তিনি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে একাধিক বিষয় নিয়ে মুখ খোলেন। রঘুরাম রাজনের মতে , রাহুল গান্ধীর প্রস্তাবিত 'ন্যায়' স্কিমে কংগ্রেস উন্নয়ন ও বৃদ্ধি দুটোই করতে পারবে। তবে ভারতীয় অর্থনীতি এমন স্কিমকে নিতে পারবে কি না তা নিয়ে খানিকটা সন্দেহ রয়েছে প্রাক্তন গভর্নরের। রাহুলের ওএই স্কিমে ২৫ কোটি মানুষকে ৭২ হাজার টাকা বার্ষিক দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে।

[আরও পড়ুন:মহাকাশে মিশন শক্তি ৩ মিনিটেই সফল ! জাতীর উদ্দেশে গুরুত্বপূর্ণ ঘোষণা মোদীর]

রঘুরাম রাজনের মতে, কংগ্রেসের এই স্কিম বিপ্লব আনতে পারে দেশে। তবে তাঁর দাবি নির্বাচন পরবর্তী পরিস্থইতি ও আর্থিক অবস্থা দেখে তবেই এই ধরনের স্কিমের দিকে যাওয়া উচিত। এর আগে রাহুল গান্ধী দাবি করেন, এই স্কিম টি ঐতিহাসিক একটি স্কিম। বহু অর্থনীতিবিদের সহায়তা নিয়েই এই স্কিম আনা হয়েছে বলে দাবি করেছিলেন রাহুল গান্ধী। এবার রাহুলের প্রস্তাবিত সেই স্কিমেই কার্যত শিলমোহর দিলেন অর্থনীতিবিদ তথা রিজার্ভ ব্যাঙ্কের প্রাক্তন গর্ভনর রঘুরাম রাজন ।

[আরও পড়ুন:উস্কানিমূলক মন্তব্য! বিজেপি প্রার্থীর বিরুদ্ধে কমিশনে যাচ্ছে তৃণমূল, সিপিএম]

English summary
Former Reserve Bank of India governor Raghuram Rajan thinks the minimum income guarantee scheme proposed by the Congress is good in theory but needs to take into account the fiscal realities of India.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X