• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

যুদ্ধকালীন পরিস্থিতিতে লাদাখেই মোতায়েন ৫টি রাফাল? কী বললেন রাজনাথ সিং

ভারত-চিন সম্পর্কের উদ্বেগজনক পরিস্থিতির মধ্যেই ভারতীয় বায়ুসেনার অংশ হল ৫টি রাফাল যুদ্ধবিমান। আজ আম্বালা বিমানঘাঁটিতে আনুষ্ঠানিকভাবে বায়ুসেনার অন্তর্ভুক্ত করা হয় ফ্রান্স থেকে আনা ৫টি যুদ্ধবিমানকে। আর বায়ুসেনায় অন্তর্ভুক্তির পরই রাজনাথ সিং চিনকে হুঙ্কার দিয়ে জানিয়ে দিলেন খুব শীঘ্রই এই পাঁচটি যুদ্ধবিমান মোতায়েন করা হবে লাদাখে।

ভারতীয় বায়ুসেনায় যুক্ত করা হয় ৫টি রাফালকে

ভারতীয় বায়ুসেনায় যুক্ত করা হয় ৫টি রাফালকে

এদিনের অনু্ষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, ফ্রান্সের প্রতিরক্ষামন্ত্রী ফ্লোরেন্স পার্লসহ দেশের সেনা আধিকারিকরা। রীতি মেনেই পুজো করিয়ে বৃহস্পতিবার ভারতীয় বায়ুসেনায় যুক্ত করা হয় রাফালকে। এছাড়াও এই উপলক্ষে বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল। তাতে অংশ নেয়- রাফাল, জাগুয়ার, সুখোই-৩০, তেজস যুদ্ধবিমান এবং এমআই-১৭ ও ধ্রুব কপ্টার।

উপস্থিত ছিলেন ফ্রান্সের প্রতিরক্ষামন্ত্রী ফ্লোরেন্স পার্লে

উপস্থিত ছিলেন ফ্রান্সের প্রতিরক্ষামন্ত্রী ফ্লোরেন্স পার্লে

অনুষ্ঠানে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ছাড়াও উপস্থিত ছিলেন ফ্রান্সের প্রতিরক্ষামন্ত্রী ফ্লোরেন্স পার্লে, চিফ অফ ডিফেন্স স্টাফ জেনেরাল বিপিন রাওয়াত, ভারতীয় বায়ুসেনার প্রধান এয়ার চিফ মার্শাল আর কে এস ভদৌরিয়া এবং প্রতিরক্ষা সচিব অজয় কুমার, ফ্রান্সের বিমানবাহিনীর উপপ্রধান এরিক অ্যাটলে এবং রাফাল নির্মাতা সংস্থা দাসো অ্যাভিয়েশনের প্রতিনিধিরা।

ভারতীয় বায়ুসেনাকে অভিনন্দন জানান রাজনাথ

ভারতীয় বায়ুসেনাকে অভিনন্দন জানান রাজনাথ

সীমান্তে অশান্তি পরিস্থিতির মধ্যে ভারতীয় বায়ুসেনার দ্রুত পদক্ষেপ নেওয়ায় আজ অনুষ্ঠানে বায়ুসেনাকে অভিনন্দন জানিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি আরও বলেন, 'রাফাল ভারতীয় বায়ুসেনায় যোগ দেওয়ায় বিশ্বের কাছে শক্তিশালী ও কড়া বার্তা পৌঁছেছে। বিশেষত যারা আমাদের সার্বভৌমত্বের উপর চোখ রেখেছে।'

লাদাখে মোতায়েন করা হবে রাফালকে

লাদাখে মোতায়েন করা হবে রাফালকে

ভারতীয় বিমানবাহিনীতে রাফালের অন্তর্ভুক্তিকে গেমচেঞ্জিং বলে আখ্যা দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। পাশাপাশি তিনি জানান, খুব শীঘ্রই নোটিশ জারি করে রাফাল বিমানগুলিকে লাদাখে মোতায়েন করা হবে। তাছাড়া ভারতীয় বায়ুসেনার প্রশংসা করে রাজনাথ বলেন, 'আমি ভারতীয় বায়ুসেনাকে অভিনন্দন জানাতে চাই। সীমান্তের গম্ভীর পরিস্থিতিকে মাথায় রেখে তারা যেভাবে এলএসিতে তৎপরতা দেখিয়েছে তা প্রশংসনীয়। দেশের সুরক্ষার প্রতি তাদের দায়বদ্ধতা এতেই প্রমাণিত হয়। ফরোয়ার্ড বেসে যেভাবে বায়ুসেনা বিমান মোতায়েন করেছে তা দেশের জনগণকে আশ্বস্ত করেছে।'

চিন-পাকিস্তানকে সহজেই কাঁপাবে রাফাল! ভারতীয় বায়ুসোনার নয়া যুদ্ধবিমানের বিশদ একনজরে

English summary
Rafale to be posted in Ladakh in short notice says Rajnath Singh after today's induction porcess
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X