• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাফালের অন্তর্ভুক্তি গেমচেঞ্জিং! চিন-পাকিস্তানকে হুঙ্কার প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের

ভারতীয় বিমানবাহিনীতে রাফালের অন্তর্ভুক্তিকে গেমচেঞ্জিং বলে আখ্যা দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এদিন আম্বালার বিমানঘাঁটিতে আনুষ্ঠানিক ভাবে ভারতীয় বায়ুসেনার অন্তর্গত গোল্ডেন অ্যারোজ স্কোয়াড্রনে অন্তর্ভুক্ত হয় রাফাল। এরপর সেই অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। চিনের সঙ্গে সংঘাতের আবহে রাফাল যুদ্ধবিমানের হাত ধরে বায়ু-সেনার শক্তিবৃদ্ধি গোটা দেশকেই নতুন করে অক্সিজেন জোগাবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

উপস্থিত ছিলেন ফ্রান্সের প্রতিরক্ষামন্ত্রীও

উপস্থিত ছিলেন ফ্রান্সের প্রতিরক্ষামন্ত্রীও

আজ আম্বালা বিমানঘাঁটিতে রাফালের অন্তর্ভুক্তি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, ফ্রান্সের প্রতিরক্ষামন্ত্রী ফ্লোরেন্স পার্লসহ দেশের সেনা আধিকারিকরা। আজ সকাল দশটা নাগাদই এই অনুষ্ঠান শুরু হয়। প্রথমেই আম্বালা বিমানঘাঁটিতে সর্ব ধর্ম পুজো অনুষ্ঠিত হয়। তারপর ভারতীয় বায়ুসেনায় আনুষ্ঠানিকভাবে অন্তর্ভুক্ত করা হয় রাফালগুলিকে। এরপর সুখোই এবং জাগুয়ার যুদ্ধবিমানের সঙ্গে পাল্লা দিয়ে মহড়া দিল নতুন রাফাল বিমানগুলি।

চিন-পাকিস্তানকে কড়া বার্তা

চিন-পাকিস্তানকে কড়া বার্তা

এরপর রাজনাথ সিং বলেন, 'আজকের এই অন্তর্ভুক্তির অনুষ্ঠান বিশ্বকে একটি কড়া বার্তা পাঠাচ্ছে। বিশেষ করে যেই দেশ আমাদের দিকে কুদৃষ্টি দিচ্ছে তাদের উদ্দেশে এই বার্তা বহন করছে রাফাল। সীমান্তে চলমান পরিস্থিতির মাঝে বায়ুসেনায় রাফালের অন্তর্ভুক্তি খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়।'

ভারতীয় বায়ুসেনার প্রশংসায় রাজনাথ

ভারতীয় বায়ুসেনার প্রশংসায় রাজনাথ

তাছাড়া ভারতীয় বায়ুসেনার প্রশংসা করে রাজনাথ বলেন, 'আমি ভারতীয় বায়ুসেনাকে অভিনন্দন জানাতে চাই। সীমান্তের গম্ভীর পরিস্থিতিকে মাথায় রেখে তারা যেভাবে এলএসিতে তৎপরতা দেখিয়েছে তা প্রশংসনীয়। দেশের সুরক্ষার প্রতি তাদের দায়বদ্ধতা এতেই প্রমাণিত হয়। ফরোয়ার্ড বেসে যেভাবে বায়ুসেনা বিমান মোতায়েন করেছে তা দেশের জনগণকে আশ্বস্ত করেছে।'

নিরাপত্তা পরিষদে ভারতের স্থায়ী পদের দাবিকে ফ্রান্সের সমর্থন

নিরাপত্তা পরিষদে ভারতের স্থায়ী পদের দাবিকে ফ্রান্সের সমর্থন

এদিকে আজকের অনুষ্ঠানে বক্তব্য রাখেন ফ্রান্সের প্রতিরক্ষামন্ত্রীও। তিনি এদিন বলেন, 'ফ্রান্স নিজেদের জ্ঞান ভারতের সঙ্গে আদান-প্রদান করতে পেরে খুশি। আমরা পরবর্তীতে মেক ইন ইন্ডিয়া-কে মাথায় রেখে কাজ করব।' পাশাপাশি এদিন তিনি জানান, রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে ভারতের স্থায়ী পদের দাবিকে ফ্রান্স সমর্থন জানায়।

চিনের প্যাংগং প্ল্যান : উত্তরে জারি গোপন নির্মাণ কাজ, দক্ষিণে মোতায়েন সেনা ও ট্যাঙ্ক

English summary
Rafale's induction into IAF is game changing says Defence minister Rajnath Singh in Ambala
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X