• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সীমান্ত প্রকল্প নিয়ে কংগ্রেসের সাথে তুলনা নাড্ডার, মোদী জমানায় কতটা শক্তি বাড়ল ভারতীয় সেনার

  • |

আরও শক্তি বাড়ছে ভারতীয় বায়ুসেনার। সম্প্রতি ফ্রান্স থেকে ভারতের উদ্দেশ্যে রওনা দিল পাঁচটি রাফালে যুদ্ধ বিমান। আগামী ২৯শে জুলাই সেগুলি হরিয়ানার আমবালায় এসে পৌঁছানোর কথা রয়েছে। এদিকে কংগ্রেস আমলের পরবর্তী সময়ে মোদী সরকারের শাসনকালে ভারত এখনও পর্যন্ত নতুন ৩৬টি রাফালে যুদ্ধ বিমান পেয়েছে বলে জানান বিজেপির সর্ভভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

২৮টি অ্যাপাচে ও ১৫টি চিনুক হেলিকপ্টার পেয়েছে ভারত

২৮টি অ্যাপাচে ও ১৫টি চিনুক হেলিকপ্টার পেয়েছে ভারত

রাফালের পাশাপাশি ২৮টি অ্যাপাচে ও ১৫টি চিনুক হেলিকপ্টারও পেয়েছে ভারত। অনেকেই বলছেন নতুন রাফালে আসায় স্বাভাবিক ভাবেই বায়ুসেনার শক্তি অনেকটাই বাড়বে। তাই সীমান্তে এবার ভারতকে খানিক সমঝে চলবে চিন। শোনা যাচ্ছে নতুন রাফালে যুদ্ধবিমান গুলো ভারতে এসে পৌঁছলেই সেগুলোকে ৭ দিনের মধ্যে লাদাখে মোতায়েন করতে পারে কেন্দ্র সরকার।

কার্গিল বিজয় দিবসে ভারতীয় সেনাকে কুর্নিশ

কার্গিল বিজয় দিবসে ভারতীয় সেনাকে কুর্নিশ

এদিকে এদিন কার্গিল বিজয় দিবস উপলক্ষে জেপি নাড্ডা ভারতীয় সেনাকে কুর্নিশ জানান। পাশাপাশি কঠিন পরিস্থিতির মধ্যেও সাহসীকতার সঙ্গে কার্গিল যুদ্ধে লড়াই এবং দেশের সীমান্ত রক্ষার জন্য যারা প্রাণত্যাগ করে ছিলেন তাদেরও প্রতিও শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এই প্রসঙ্গে এদিন তিনি বলেন, "আজ থেকে ২১ বছর আগে, আমাদের সাহসী সৈন্যরা কার্গিলে অসীম বীরত্ব সঙ্গে লড়াই করে সীমান্ত রক্ষা করেছিল। সীমান্ত রক্ষার পাশাপাশি ওই এলাকায় পাকিস্তানের অশান্তি সৃষ্টির অভিপ্রায়কেও কোনঠাসা করেছিল তারা।"

সীমান্ত প্রকল্প নিয়ে কংগ্রেসের সাথে তুলনা জেপি নাড্ডা

সীমান্ত প্রকল্প নিয়ে কংগ্রেসের সাথে তুলনা জেপি নাড্ডা

একইসাথে এদিন একাধিক সীমন্ত প্রকল্পে কংগ্রেসের কাজের সঙ্গে মোদী সরকারের তুলনাও টানেন তিনি। তাকে আরও বলতে শোনা যায়, ""ইউপিএ সরকারের আমলে আটকে থাকা ৭২টি সীমান্ত প্রকল্পের কাজ শেষ হতে চলেছে। ২০০৮ থেকে ২০১৪ পর্যন্ত ৩,৬১০ কিলোমিটার সীমান্ত সড়ক নির্মিত হয়েছিল। পরবর্তীতে ২০১৪ থেকে ২০২০ সালের মধ্যে ৪৭৬৪ কিলোমিটার সীমান্ত সড়ক নির্মিত হয়েছে।"

লোকসভা ভোটের আগে বারবার সামনে এসেছে রাফালে বিতর্ক

লোকসভা ভোটের আগে বারবার সামনে এসেছে রাফালে বিতর্ক

এদিকে ২০১৬ সালের ভারত ও ফ্রান্সের চুক্তি অনুযায়ী বর্তমানে ৩৬টি রাফালে যুদ্ধবিমান পাওয়ার কথা রয়েছে ভারতের। তার মধ্যেই প্রথম ৫টি আসছে চলতি সপ্তাহেই। এই রাফালে জেটগুলি বিভিন্ন ধরনের ক্ষেপণাস্ত্র বহন করতে সক্ষম। পাশাপাশি এর মধ্যেই এয়ার-টু- এয়ার এবং স্কাল্প ক্রুইস ক্ষেপণাস্ত্রও রয়েছে। এদিকে গত বছর লোকসভা নির্বাচনের আগে দেশে অন্যতম ইস্যু ছিল রাফালে বিতর্ক। রাফাল চুক্তিতে একাধিক দুর্নীতির অভিযোগ তোলেন রাহুল গান্ধী। অনিল অম্বানির সংস্থাকে রাফালের বরাত পাইয়ে দেওয়ার ক্ষেত্রে কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ করতে দেখা যায় তাকে।

Positive Story : করোনা আবহে ভারত ও বাংলাদেশের মধ্যে পণ্যবাহী ট্রেনে রপ্তানি বানিজ্য শুরু

করিমপুরের পথেই ২০২১-এ জয় আসবে নদিয়ায়! দায়িত্ব পাওয়ার পরেই কাজ শুরু আত্মবিশ্বাসী মহুয়ার

English summary
rafale fighterjet jp naddas comparison with congress over border project how much power the indian army has gained under modi government
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X