• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'লোকসভায় জিতলেই রাফালে নিয়ে তদন্ত', নতুন ঘোষণায় উত্তাপ বাড়ালেন রাহুল

যদি কংগ্রেস আগামী লোকসভা নির্বাচনে জিতে ক্ষমতায় আসে তাহলে রাফালে যুদ্ধবিমান কেনা নিয়ে ওঠা দুর্নীতির তদন্ত করবে তাঁর সরকার। এমনই জানিয়ে দিলেন রাহুল গান্ধী। এই ঘটনায় ফৌজদারী মামলা হবে ও দোষীর শাস্তি হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

লোকসভায় জিতলেই রাফালে নিয়ে তদন্ত, নতুন ঘোষণায় উত্তাপ বাড়ালেন রাহুল

এই চুক্তিতে প্রথম থেকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কাঠগড়ায় দাঁড় করিয়ে এসেছেন রাহুল। দাবি করেছেন, জোর করে হ্যালকে বাদ দিয়ে অনিল আম্বানির সংস্থাকে অফসেট পার্টনার করে ৩০ হাজার কোটি টাকা পাইয়ে দিয়েছেন মোদী। চুক্তির ক্ষেত্রে জাতীয় সুরক্ষার কথা মাথায় রাখা হয়নি বলেও তোপ দেগেছেন যা নিয়ে সংসদে তুমুল হট্টগোল হয়েছে।

[আরও পড়ুন: নাটক করছেন বিজেপির মন্ত্রী! রাফালের উত্তর নেই দুঘণ্টার ভাষণে, কটাক্ষ রাহুলের]

এদিন সাংবাদিক সম্মেলনে রাহুল বলেন, চুক্তি নিয়ে কংগ্রেস যে প্রশ্ন করেছে তার জবাব কেন্দ্রকে দিতে হবে। প্রধানমন্ত্রী সংসদে রাফালে বিতর্ক থেকে পালিয়ে গিয়েছেন। অর্থমন্ত্রী লম্বা ভাষণে আমাকে অসম্মানিত করেছেন। প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন জবাব দিন আমাদের প্রশ্নের।

[আরও পড়ুন: দিলীপ ঘোষ এইট পাস! জনস্বার্থ মামলায় নির্বাচন কমিশনের রিপোর্ট তলব হাইকোর্টের]

রাহুলের প্রশ্ন, রাফালের দাম ৫২৬ কোটি থেকে বাড়িয়ে ১৬০০ কোটি করতে কে বলল, প্রতিরক্ষামন্ত্রক, বায়ুসেনা নাকি প্রধানমন্ত্রী? ১২৬টির বদলে কেন ৩৬টি বিমান কেন হচ্ছে? কে ঠিক করল অনিল আম্বানিকে চুক্তিতে সংযুক্ত করতে হবে?

প্রসঙ্গত, এদিন রাফালে যুদ্ধবিমান নিয়ে ওঠা বিতর্কের জবাব সংসদে দাঁড়িয়ে দেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন। একইসঙ্গে জোর আক্রমণ শানান কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে। জানান, কেন ৩৬টি রাফালে বিমান কিনছে সরকার। যে প্রশ্নে বিরোধীরা কেন্দ্রকে বারবার আক্রমণ করে এসেছে। তা নিয়েও এদিন খোলাখুলি মত জানিয়েছেন নির্মলা। কংগ্রেস যে জোর করে রাজনৈতিক স্বার্থে রাফালে ইস্যুকে খুঁচিয়ে তুলছে, সেটাই দাবি করেছেন তিনি। তারই পাল্টা ফের বক্তব্য রাখলেন কংগ্রেস সভাপতি।

[আরো পড়ুন: কেন ৩৬টি রাফালে বিমান কিনছে সরকার! কংগ্রেসকে ঠুকে রাহুলকে তুলোধোনা করে জবাব প্রতিরক্ষামন্ত্রীর ]

English summary
Rafale Deal will be probed if we come to power in 2019, says Rahul Gandhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X